scorecardresearch

বড় খবর

আগুন জ্বালিয়ে লর্ডসে হ্যাটট্রিকের সুযোগ! সিরাজের গোলায় ‘ভাঙচুর’ হামিদের স্ট্যাম্প, দেখুন ভিডিও

India vs England 2021: আগুন জ্বালালেন সিরাজ। পরপর দু-উইকেট নিয়ে লর্ডসে ভারতকে লড়াইয়ে রাখলেন তারকা পেসার।

ভারত: ৩৬৪/১০
ইংল্যান্ড: ১১৮/৩

স্কোরবোর্ডে ভারতের সঞ্চয় ৩৬৪ রান। আর এই পুঁজি হাতে নিয়ে বল করতে নেমে আলো ছড়ালেন মহম্মদ সিরাজ। টানা দুজনকে আউট করে হ্যাটট্রিকের সুযোগও তৈরি করে নিয়েছিলেন। যদিও দিনের শেষে তা হয়নি। ভারতের ৩৬৪-র জবাবে ইংল্যান্ড দ্বিতীয় দিনের শেষে ১১৮/৩। হাফসেঞ্চুরির মুখে দাঁড়িয়ে থাকা রুটের (৪৮) সঙ্গে ক্রি রয়েছেন জনি বেয়ারস্টো (৬)। ভারতের ইনিংস থেকে এখনও ২৪৬ রানে পিছিয়ে ইংল্যান্ড। হাতে রয়েছে ৭ উইকেট।

ভারতের ৩৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার রোরি বার্নস এবং ডম সিবলে সতর্কভাবে শুরু করেছিলেন। বুমরা এবং ইশান্তের বিরুদ্ধে ধরে খেলার নীতি নিয়েই দলকে টানছিলেন ইংরেজ ওপেনাররা। তবে ওয়ান চেঞ্জে সিরাজ বোলিং আক্রমণে আসতেই ইংরেজরা কার্যত বেকায়দায় পড়ে গেল।

আরও পড়ুন: কুৎসিতভাবে টানা ব্যর্থ রাহানে-পূজারা! লর্ডসে কেলেঙ্কারির পরে এবার সোচ্চার গাভাসকার

পরপর দুবলে সিরাজের শিকার ওপেনার ডম সিবলে (১১) এবং হাসিব হামিদ (০)। প্রথমে সিবলে স্কোয়ার লেগে খেলতে গিয়ে শর্ট মিড উইকেটে রাহুলের হাতে ক্যাচ তুলে আউট হন। ঠিক তারপরের বলেই সিরাজের দুরন্ত বলে বোল্ড হয়ে যান হামিদ।

পরপর দু-বলে দুই তারকাকে আউট করে হ্যাটট্রিকের সম্ভবনা জাগিয়ে তুললেও সিরাজ অবশ্য লর্ডসে রূপকথা সম্পন্ন করতে পারলেন না। জো রুটকে পরাস্ত করে তিন নম্বর বলে উইকেট পাননি সিরাজ।

আরও পড়ুন: তাসের ঘরের মত ভাঙল ভারতীয় ব্যাটিং! লর্ডসে হারাকিরি কোহলিদের

২৩/২ হয়ে যাওয়ার পরে তৃতীয় উইকেটে অন্য ওপেনার রোরি বার্নস (৪৯) এবং ক্যাপ্টেন রুট (৪২) ৮৫ রানের পার্টনারশিপ গড়ে যান। হাফসেঞ্চুরির ঠিক আগেই বার্নসকে ফেরান মহম্মদ শামি। রুটের সঙ্গে আপাতত ইংল্যান্ডকে টানছেন জনি বেয়ারস্টো।

ভারত তার আগে প্ৰথম দিন ২৭৬/৩ থেকে দ্বিতীয় দিন লাঞ্চের পরেই ৩৬৪ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় দিন অবশ্য হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ভারতীয় ব্যাটিং লাইন আপ। স্কোরবোর্ডে ৮৮ রান যোগ করার ফাঁকেই বাকি সাত উইকেট হারাল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: লর্ডসে থামল বাঙালির কীর্তি! ঐতিহাসিক রেকর্ড চুরমার রোহিত-রাহুলের ব্যাটে

গতকাল শেষবেলায় বিরাট কোহলিকে ফিরিয়ে বড়সড় ধাক্কা দিয়েছিলেন অলি রবিনসন। শুক্রবার ভারতের আয়ারাম গয়ারাম পর্ব শুরু হয় অপরাজিত সেঞ্চুরিয়ন কেএল রাহুলকে দিয়ে। প্রথম দিনের স্কোরের সঙ্গে মাত্র ২ রান যোগ করেই রাহুলকে ফিরতে হয় রবিনসনের বলে।

সেই শুরু। তারপর রাহানেও ফিরে যান মাত্র ১ রান করে। ২৮২/৫ হয়ে যাওয়ার পরে ভারতকে হুড়মুড়িয়ে ভেঙে পড়া থেকে রক্ষা করেন জাদেজা (৪০) এবং পন্থ (৩৭)। দুই তারকা ফিরতেই ভারতীয় ইনিংস দ্রুত শেষ হয়।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 2021 2nd test mohammed siraj successive wickets of dom sibley haseeb hameed hattrick chance video