scorecardresearch

বড় খবর

কোহলি নিন্দুকদের কড়া বার্তা এবিডির! ওভাল কীর্তির পরেই সপাটে জবাব মহাতারকার

আরসিবির জার্সিতে আইপিএলে অংশগ্রহণ করতে আমিরশাহি পৌঁছে গিয়েছেন এবি ডিভিলিয়ার্স। সেখান থেকেই বন্ধু কোহলির পাশে দাঁড়ালেন তিনি।

ওভাল টেস্টের দল নির্বাচনে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন বিরাট কোহলি। অশ্বিনকে বাইরে রাখা নিয়ে কার্যত তোলপাড় হয়ে গিয়েছিল ক্রিকেট দুনিয়া। তবে ওভালে ঐতিহাসিক জয় সম্পন্ন করার পরে যাবতীয় সমালোচনার জবাব দিয়েছেন কোহলি।

আর বন্ধুর কীর্তিতে এবার মুখ খুললেন এবি ডিভিলিয়ার্সও। টুইট করে বলে দিলেন, বিরাটের দল নির্বাচন নিয়ে মাথা না ঘামিয়ে স্রেফ ক্রিকেটেই যেন সমর্থকরা মন দেন। ওভালের পিচেও কোহলি চার সিমার এবং এক স্পিনার ছকে দল সাজিয়েছিল। আর একমাত্র স্পিনার হিসাবে কোহলির ভরসা ছিল জাদেজার ওপরেই। এতেই চূড়ান্ত সমালোচনার মুখোমুখি হন কোহলি। তবে অশ্বিনকে বাইরে রেখেই ভারত ১৫৭ রানের দুর্ধর্ষ জয় ছিনিয়ে নেয়। সিরিজে আপাতত ভারত ১-০ এগিয়ে।

আরও পড়ুন: ভারতের ঐতিহাসিক জয়ে সৌরভের টুইট ‘ওড়ালেন’ ভন! বিস্ফোরক মন্তব্যে বিতর্ক বাড়ালেন শতগুন

ভারতের ঐতিহাসিক কীর্তির পরে কোহলির পাশে দাঁড়িয়ে এবিডি বলে দিয়েছেন, “দর্শক হিসাবে দল নির্বাচন এবং অন্যান্য বোকা বোকা বিষয়ে বেশি মাথা না ঘামিয়ে বরং চোখের সামনে যেভাবে প্রতিদ্বন্দ্বিতা, প্যাশন, স্কিল এবং দেশাত্মবোধ ফুটে উঠছে, সেই বিষয়ে প্রশংসা করুক। কারণ এতে অনেকেই ভালো খেলা উপভোগ করা থেকে বঞ্চিত হচ্ছে।”

এর সঙ্গে কোহলির আরসিবি সতীর্থ আরও জানিয়েছেন, “দারুণ খেলেছে ভারত। দুরন্ত নেতৃত্ব দিয়েছে বিরাট কোহলি। দলের কয়েকজন অবিশ্বাস্য স্কিল এবং সাহসের স্বাক্ষর রেখেছে। রুট এবং ইংল্যান্ডও ভাল খেলেছে। ফাইনালের জন্য এখন থেকেই উত্তেজিত।”

আরও পড়ুন: কোহলির সঙ্গে বুমরার একান্ত চ্যাটেই গুঁড়িয়ে গেল ইংল্যান্ড! ফাঁস করলেন স্পিডস্টার নিজেই

৩৭ বছরের মহাতারকা আরসিবির জার্সিতে দ্বিতীয় পর্যায়ের আইপিএলে অংশ নিতে আমিরশাহি পৌঁছে গিয়েছেন। করোনা সংক্রমণে স্থগিত হয়ে যাওয়ার পরে আইপিএলের দ্বিতীয় ভাগ শুরু হচ্ছে সেপ্টেম্বরের ১৯ তারিখ। আরসিবির পোস্ট করা ভিডিওয় এবিডিকে বলতে দেখা গিয়েছে, “ফের একবার আইপিএলে ফিরতে পেরে ভাল লাগছে। দলের বেশ কয়েকজন ইংল্যান্ডে রয়েছে। ওঁরা শীঘ্রই দলের সঙ্গে যোগ দেবে। টুর্নামেন্টে আমাদের শুরুটা ভালো হয়েছে। দ্বিতীয় পর্যায়েও সেই মোমেন্টাম ধরে রাখতে হবে। আপাতত দলের সকলের সঙ্গে দেখা করার জন্য অধীর আগ্রহে রয়েছি। মনে হচ্ছে যেন বয়স কমে গিয়েছে। আবার ক্রিকেটে ফিরতে মুখিয়ে রয়েছি।”

সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আরসিবি আপাতত লিগ তালিকায় তৃতীয় স্থানে। সেপ্টেম্বরের ২০ তারিখে কোহলির আরসিবি আবু ধাবিতে প্ৰথম ম্যাচেই নামবেন কেকেআরের বিপক্ষে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 2021 ab de villiers backs virat kohli for his team selection