scorecardresearch

বড় খবর

ভারতের ঐতিহাসিক জয়ে সৌরভের টুইট ‘ওড়ালেন’ ভন! বিস্ফোরক মন্তব্যে বিতর্ক বাড়ালেন শতগুণ

India vs England 2021: ভারতের জয়ের পরেই উচ্ছ্বসিত হয়ে টুইট করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে সৌরভের বক্তব্য উড়িয়ে দিলেন মাইকেল ভন।

দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। হারলেই ক্যাপ্টেন কোহলির মুণ্ডুপাত শুরু হত। তবে ওভালে দুর্ধর্ষ জয়ে ভারত সিরিজে ২-১ এ এগিয়ে গিয়েছে। যেভাবে দাপটের সঙ্গে ওভালে টিম কোহলি জয়লাভ করল তাতে আসমুদ্রহিমাচল উচ্ছ্বসিত। ভারতের ওভাল কীর্তির পরেই সৌরভ টুইট করেন, “..বাকিদের থেকে অনেক এগিয়ে।” তবে সৌরভের এই বক্তব্য খন্ডন করতে মাঠে নামলেন খোদ মাইকেল ভন।

কোনও সন্দেহ নেই, এই মুহুর্তে টিম ইন্ডিয়া বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ শক্তি। দু বছর আগে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম মরশুমেই ফাইনালে ওঠার কীর্তি গড়েছে ভারত। তবে ওভাল জয়ের পর বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় উচ্ছ্বসিত হয়ে টুইট করে দেন, “গ্রেট ম্যাচ! স্কিলই ফারাক গড়ে দিল। তবে যে জিনিস আসল তফাত করল তা হল কঠিন পরিস্থিতিতে চাপ শুষে নেওয়ার ক্ষমতা। ভারতীয় দল বাকিদের থেকে অনেক এগিয়ে।”

আরও পড়ুন: কোহলির সঙ্গে বুমরার একান্ত চ্যাটেই গুঁড়িয়ে গেল ইংল্যান্ড! ফাঁস করলেন স্পিডস্টার নিজেই

সৌরভের এই টুইটের পাল্টা টুইট করেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। সৌরভের টুইট শেয়ার করে ভন লেখেন, “টেস্ট বলের ক্রিকেটে। কিন্তু সাদা বলের ক্রিকেটে মোটেই নয়।” অর্থাৎ টেস্ট ক্রিকেটে ভারতীয় আধিপত্য স্বীকার করে নিলেও সীমিত ওভারের ক্রিকেটে ভারতের শ্রেষ্ঠত্ব মানতে নারাজ ভন।

ওভাল টেস্টে দলগত কীর্তিতেই সফল টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে শেষ দিকে শার্দুল ঠাকুর ব্যাট হাতে জ্বলে উঠতে না পারলে ভারত ১৯১ পৌঁছয় না। আবার বল হাতে সিরিজের প্ৰথম ম্যাচ খেলতে নেমেই ঝলক দেখান উমেশ যাদব। জো রুট সহ তিনটে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে দলকে লড়াইয়ে রাখেন।

আরও পড়ুন: খুন খারাপি মেজাজে বুমরা ভাঙলেন কপিলের কীর্তি, ওভালে রেকর্ডের পর রেকর্ড

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে অতিমানব হয়ে ওঠেন রোহিত শর্মা। বিদেশের মাটিতে কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি করে রোহিত দলকে চালকের আসনে বসিয়ে দেন। তারপরে শার্দুল ঠাকুর, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা এবং ঋষভ পন্থ হাফসেঞ্চুরি করে দলকে পাহাড়প্রমাণ ৪৬৬ রানে পৌঁছে দেন। শেষদিনে প্ৰথম সেশনের পরেও ভারতের জয়ে বাজি রাখার কেউ ছিল না। তবে জসপ্রীত বুমরা এবং জাদেজার ঐতিহাসিক স্পেল ইংল্যান্ডকে চূর্ণবিচূর্ণ করে দেয়।

আরও পড়ুন: জাদেজা যেন ওয়ার্ন! বিস্ময় ঘূর্ণিতে বোল্ড হামিদ, দেখুন ম্যাজিক ভিডিও

সিরিজে ২-১ এগিয়ে থেকে চলতি সপ্তাহে ম্যাঞ্চেস্টারে খেলতে নামবে টিম ইন্ডিয়া। সিরিজ যে ভারত হারছে না, তা ওভাল টেস্টের পরেই নিশ্চিত করে ফেলেছেন কোহলিরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 2021 michael vaughan not in agreement with sourav gangulys tweet after team indias historic oval win