বড় খবর

ব্যাট হাতে টানা ব্যর্থ পূজারা-রাহানে! সরাসরি এবার মুখ খুললেন কোহলি

টানা ব্যর্থ হয়েই চলেছেন পূজারা, রাহানে। তাই এবার সাংবাদিক সম্মেলনে মুখ খুললেন স্বয়ং কোহলি। দুই তারকার ব্যাটিং নিয়ে আশাবাদী কোহলি।

বৃহস্পতিবার দ্বিতীয় টেস্টে লর্ডসে মুখোমুখি হতে চলেছে ভারত এবং ইংল্যান্ড। প্রথম টেস্টে বিশ্রী ব্যাটিং পারফরম্যান্সের পর ভারত অধিনায়ক বিরাট কোহলির গলায় অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার ব্যাটিং ফর্ম নিয়ে উদ্বেগ। প্রথম ম্যাচে প্রথম সারির দুই ব্যাটসম্যান সেভাবে রান করতে পারেননি।

ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে বিরাট নিজের ব্যাটিং ফর্ম নিয়েও যথেষ্ট চিন্তিত। একই সঙ্গে তিনি রাহানে এবং পূজারার ব্যাটিং ফর্ম নিয়ে নিজের বক্তব্য প্রকাশ করলেন।

আরও পড়ুন: আইসিসি পয়েন্ট কাটল ইন্ডিয়ার! তীব্র অখুশি কোহলি, জানালেন প্রকাশ্যেই

অধিনায়ক কোহলি দ্বিতীয় ম্যাচে নামার আগে বলে দিয়েছেন, অন্তত তাদের দুই সিনিয়র ব্যাটসম্যানের ব্যক্তিগত পারফরম্যান্স ইংল্যান্ডে তাদের কাছে বিশেষ চিন্তার কারন নয়। সকলের পারফরম্যান্স নিয়েই ভাবছে দল।

পূজারা এবং রাহানে ইংল্যান্ড সফরের শুরুর দিকে সেভাবে ভাল পারফর্ম করতে পারেননি। গত জুনে পুজারা এবং রাহানে দুজনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন। তারপরে নটিংহ্যামে প্রথম টেস্টেও নিজেদের মেলে ধরতে পারেননি দুজনে। জেমস অ্যান্ডারসনের বলে খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যেতে হয় বিরাটকে। অন্যদিকে ট্রেন্ট ব্রিজে প্রথম ইনিংসে পূজারা মাত্র ৪ রানে আউট হন এবং রাহানে ৫ রান করে রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

আরও পড়ুন: ছিটকে গেলেন সুপারস্টার! লর্ডস টেস্টের একদিন আগেই বজ্রপাত টিম ইন্ডিয়ায়

গত বছর মেলবোর্নে সেঞ্চুরি করে ম্যাচ জেতানোর পর থেকেই রাহানের সময় খুব একটা ভালো যাচ্ছে না। ৮টি টেস্ট সিরিজে খেলে তিনি মাত্র ২৬৮ রান করেছেন। অন্য আরেক ব্যাটসম্যান পুজারাও নজরে রয়েছেন ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ায়। ইংল্যান্ডে বিরুদ্ধেও এখনও পর্যন্ত ব্যাটিং পারফর্ম দেখাতে পারেননি তিনি।

লর্ডসে দ্বিতীয় টেস্টের আগে কোহলি সাংবাদিক সম্মেলনে বলে দিয়েছেন “আমার মনে হয় না এটা খুব একটা চিন্তার কারন। ব্যক্তিগতভাবে কে কোন পজিশনে রয়েছে, সেটার বদলে দলগতভাবে তাঁরা দলে কতটা অবদান রাখতে পারেন, সেটাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ।”

সেই সঙ্গে কোহলির আরও সংযোজন, “ব্যাটিং ইউনিট হিসাবে, আমরা কঠিন পরিস্থিতিতে পারফর্ম করতে চাই যাতে আমরা জেতার মতো পজিশনে থাকি এবং প্রতি ম্যাচেই কেউ না কেউ ভালো পারফর্ম করে যাতে সেই কাজটাকেই আরও সহজ করে তোলে, সেটাই আমাদের প্রত্যাশা।”

আরও পড়ুন: মারকাটারি লর্ডস টেস্ট বৃহস্পতিবারই! কোন চ্যানেলে, কখন, কটায় খেলা, জানুন

অন্যদিকে, উইকেটকিপার- ব্যাটসম্যান হিসেবে যথারীতি দ্বিতীয় টেস্টে দলে থাকছেন ঋষভ পন্থ। বর্তমানে দলের যা ব্যাটিং কন্ডিশন তাতে ঋষভের মতো তারকাকে দলে প্রয়োজন বলেই মনে করছেন বিরাট। পন্থ নটিংহ্যামে প্রথম ম্যাচে ২০ বলে ২৫ রান করে কঠিন সময়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন, জানাচ্ছেন ক্যাপ্টেন বিরাট।

চলতি বছরের শুরুতে ভারত অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারাতে পন্থের দুর্ধর্ষ ব্যাটিং নজর কেড়েছিল। যদিও পন্থ ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর প্ৰথম টেস্টে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। তবুও পন্থ কে নিয়ে আশাবাদী বিরাট কোহলি।

বিরাট ঋষভকে নিয়ে সাফ জানিয়ে দিয়েছেন, “আমরা চাই ঋষভ ওঁর নিজের মতোই খেলুক। ঋষভের কাছ থেকে দল মোড় ঘোড়ানো ইনিংসের প্রত্যাশা রয়েছে। ওর ইনিংস ম্যাচের চাবিকাঠি হয়ে উঠতে পারে।”

কোহলি আরও বলেছেন, “লম্বা ইনিংস খেলার ক্ষমতা রয়েছে ঋষভের। পরিস্থিতি বুঝে সেই অনুযায়ী খেলার পাল্টা প্রতি আক্রমণ করতে পন্থের জুড়ি মেলা ভার।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 2021 at lords virat kohli not bothered about cheteshwar pujara ajinkya rahane batting failures

Next Story
আইসিসি পয়েন্ট কাটল ইন্ডিয়ার! তীব্র অখুশি কোহলি, জানালেন প্রকাশ্যেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com