বড় খবর


বনবন ঘূর্ণি পিচে অশ্বিন-অক্ষরে শুয়ে পড়ল ইংল্যান্ড! ফলো অনের মুখে রুটরা

দাঁড়াতেই পারল না ইংল্যান্ড। ভারত তিনশোর বেশি রান স্কোরবোর্ডে তোলার পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ইংরেজদের ইনিংস।

ভারত: ৩২৯/১০

ইংল্যান্ড: ১০৬/৮ (চা বিরতি পর্যন্ত)

ভারতের সামনে দাঁড়াতেই পারল না ইংল্যান্ড। ভারতের প্রথম ইনিংসে ৩২৯ রান তাড়া করতে নেমে চা বিরতিতে ইংল্যান্ড স্কোরবোর্ডে ১০৬ তুলতেই হারিয়ে ফেলেছে ৮ উইকেট। এখনো ফলো অন এড়াতে পারেনি। ফলো অন বাঁচাতে এখনো ২৪ তুলতে হবে। হাতে বাকি মাত্র ২ উইকেট। সবমিলিয়ে ইংল্যান্ড ভারতের প্রথম ইনিংসের থেকে ২২৩ রানে পিছিয়ে।

অশ্বিন আর অভিষেক ঘটানো অক্ষর প্যাটেলের বোলিংয়ের কোনো কুলকিনারা পেল না ইংরেজ ব্যাটসম্যানরা। দুজনেই তিনটে করে উইকেট দখল করেছেন।

আরো পড়ুন: মাঠেই স্টোকসের সঙ্গে ধুন্ধুমার! ব্যাট করতে অস্বীকার করলেন পন্থ, রইল ভিডিও

শুরুটা করেছিলেন ইশান্ত শর্মা। প্রথম ওভারের তৃতীয় বলেই লেগ বিফোর করে দেন ওপেনার বার্নসকে। তারপর সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আয়ারাম গয়ারাম পর্ব চালু হয়েছে ইংরেজদের ব্যাটিং অর্ডারে।

প্রথম দিন থেকেই বাইবাই ঘূর্ণি পিচে ৩০০ তুলে ফেলার পর সুবিধাজনক জায়গায় পৌঁছে গিয়েছিল টিম ইন্ডিয়া। তারপর অশ্বিন-কুলদীপ-অক্ষরের বোলিং যে এই পিচে সোনা ফলাবে তা প্রত্যাশিতই ছিল। তা পূরণ করেই ইংরেজদের ব্যাটিং ভরাডুবি।

আরো পড়ুন: ঘরের মাঠেই এবার বিদ্রুপের শিকার কোহলি, ব্যঙ্গ খোদ সমর্থকদের

ইশান্ত ভাঙন শুরু করার পরে মিডল অর্ডারে ধস নামান অশ্বিন-অক্ষর। অশ্বিন ফেরত পাঠান সিবলে এবং স্টোকসকে। মাঝে রুটকে শিকার করেন অক্ষর প্যাটেল। লাঞ্চের আগে শেষ বলে অশ্বিন ঝটকা দেন ড্যান লরেন্সকে আউট করে।

সিরাজের বলে সুপারম্যান পন্থের ক্যাচে আউট হয়ে ফিরতে হয় অলি পোপকে। চা বিরতির আগে আট বলের ব্যবধানে মঈন আলি এবং অলি স্টোন আউট হয়েছেন।

তার আগে প্রথম ইনিংসে ৩২৯ রানে অলআউট হয়ে গেল টিম ইন্ডিয়া। গতকাল দিনের শেষে ভারতের স্কোর ছিল ৩০০/৬। এদিন স্কোরবোর্ডে মাত্র ২৯ রান যোগ করার ফাঁকে বাকি ৪ উইকেট হারায় ভারত। ঋষভ পন্থ ৫৮ রানে একপ্রান্তে অপরাজিত থাকলেও অন্যপ্রান্তে কেউ সহায়তা করতে পারেননি।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 2021 england batting collapses against ravichandran ashwin after india put 329

Next Story
হাতের যন্ত্রণায় কাতরাচ্ছেন পূজারা, দ্বিতীয় টেস্টের মাঝেই বড়সড় দুঃসংবাদ টিম ইন্ডিয়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com