বড় খবর

মাঠেই স্টোকসের সঙ্গে ধুন্ধুমার! ব্যাট করতে অস্বীকার করলেন পন্থ, রইল ভিডিও

কিছুদিন আগেই নাসের হুসেন বলেছিলেন, ঋষভ পন্থ অনেকটা বেন স্টোকসের মত। আগ্রাসী ক্রিকেট খেলে। আউট হওয়ার ভয়ে থাকেন না।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যা ছিল নিত্য নৈমিত্তিক ঘটনা, সেই কাণ্ডের ছোঁয়াচ থেকে দূরেই ছিল ভারত-ইংল্যান্ডের চলতি সিরিজ। প্রথম টেস্ট বিতর্কহীন থাকলেও, দ্বিতীয় টেস্ট আর থাকতে পারল না! প্রথম দিনের শেষ লগ্নেই এবার মাঠে ঝামেলায় জড়ালেন বেন স্টোকস এবং ঋষভ পন্থ। সরাসরি পন্থ ব্যাট করতে অস্বীকার করলেন। যে নিয়ে তুঙ্গে বিতর্ক।

দিনের তৃতীয় সেশনের একদম শেষের দিকে নাটকীয় এই ঘটনার অবতারণা। ৮৭তম ওভারে দেখা যায় বেন স্টোকস ঋষভ পন্থকে কিছু একটা বললেন। তারপরেই ব্যাটিং গার্ড নিতে অস্বীকার করলেন তারকা উইকেট কিপার। তারপরে পন্থকে দেখা যায় পিছনে ফিরে স্টোকসের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করতে।

আরো পড়ুন: ঘরের মাঠেই এবার বিদ্রুপের শিকার কোহলি, ব্যঙ্গ খোদ সমর্থকদের

সেই ওভারের শেষের দিকেই স্টোকস ফের একবার পন্থের কাছে এসে কিছু একটা বলেন। তারপরেই আর একপ্রস্থ ঝামেলার সূত্রপাত হয়।
শেষ পর্যন্ত আসরে নামেন দুই আম্পায়ার। স্টোকস, পন্থকে নিরস্ত করেন তাঁরা। সেই সময় পিছনে দর্শকরা উত্তেজিত হয়ে ‘পন্থ পন্থ’ ধ্বনিতে মাতিয়ে তোলেন চিপকের গ্যালারি।

কী কারণে এই ঝামেলার সূত্রপাত, তা পুরোপুরি স্পষ্ট হয়নি শুরুর দিকে। পরে ধারাভাষ্য দেওয়ার সময় খোলসা করেন সুনীল গাভাসকার। তিনি জানান, দিনের আলো শেষ হয়ে আসায় পন্থ ব্যাট করতে চাইছিলেন না। খেলা শেষ করতে চাইছিলেন দ্রুত। অন্যদিকে, নতুন বল নিয়ে ইংল্যান্ড অলি স্টোনসকে দিয়ে আক্রমণ করার পরিকল্পনা করছিল।

ইচ্ছাকৃতভাবে খেলা বিলম্ব করার জন্য পন্থ বারবারই ওভারের মাঝখানে অক্ষরের সঙ্গে আলোচনা করতে আসছিলেন। এতে অধৈর্য্য হয়ে পড়েছিলেন ইংরেজরা। শেষ পর্যন্ত বেন স্টোকস মাথা গরম করে দু-এক কথা শুনিয়ে দেন তরুণ উইকেটকিপারকে।

আরো পড়ুন: বিরাট-রোহিতের সম্পর্কে কি টেনশন! এই ভিডিও জানাচ্ছে আসল সত্যি, দেখুন

তারপরেই পন্থ ব্যাট করতে অস্বীকার করেন। পন্থের এই রণকৌশল অবশ্য খাটেনি। আম্পায়াররা অতিরিক্ত সময়ের বাইরে গিয়েই খেলা চালিয়ে যান। ইংল্যান্ড শেষ হাসি হাসলেও পন্থকে আউট করতে পারেনি। তারকা ব্যাট করছেন ৩৩ রানে। ভারত দিনের শেষে ৩০০/৬।

ঘূর্ণি পিচে ৪০০ রান স্কোরবোর্ডে তুলতে পারলেই কেল্লাফতে। পন্থ সতীর্থ অক্ষর প্যাটেলকে নিয়ে দ্বিতীয় দিন দলকে কতটা টানতে পারেন, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england rishbah pant spat with ben stokes and refuses to bat on

Next Story
ঘরের মাঠেই এবার বিদ্রুপের শিকার কোহলি, ব্যঙ্গ খোদ সমর্থকদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com