scorecardresearch

বড় খবর

মাত্র ১৬ বল পরেই ফুটো হল বল! ধাওয়ানের কীর্তি দেখে স্তম্ভিত ক্রিকেট বিশ্ব

এদিন ভারতের ব্যাটিংয়ের রক্ষাকর্তা অভিষেককারী ক্রুনাল পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া। ইনিংসের মাঝে টানা চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত।

মাত্র ১৬ বল পরেই ফুটো হল বল! ধাওয়ানের কীর্তি দেখে স্তম্ভিত ক্রিকেট বিশ্ব

ইংল্যান্ডের বিরুদ্ধে প্ৰথম একদিনের ম্যাচে অভাবনীয় কাণ্ড ঘটল। মাত্র ১৬ বল খেলার পরেই পাল্টাতে হল বল। বল খারাপ হয়ে গেল ভারতীয় ইনিংস শুরুর কিছুক্ষণের মধ্যেই। ধাওয়ানের একটা শটের তেজ এতটাই ছিল যে বল ফুটো হয়ে গেল। সঙ্গেসঙ্গেই বল পাল্টে নতুন করে খেলা শুরু করা হয়।

টসে জিতে ইংল্যান্ড প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল। শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা সাবধানী ভাবে শুরু করেন ভারতীয় ইনিংস। ইনিংসের শুরুতে ক্রিজে সেট হতে সময় লাগালেও দুজনেই ইনিংসের গিয়ার পাল্টাতে থাকেন কিছুক্ষণ পরেই।

আরো পড়ুন: জাতীয় দল নির্বাচনে পক্ষপাতিত্ব হচ্ছে, কোহলিকে ঠুকে ভয়ঙ্কর অভিযোগ শেওয়াগের

যাইহোক, প্রথম দু-ওভারে ভারত মাত্র ৪ রান তোলে স্কোরবোর্ডে। তৃতীয় ওভারে বল করতে আসেন ইংরেজ পেসার মার্ক উড। সেই ওভারের চতুর্থ বলেই উডের শর্ট বল ডিপ ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে কাট করেন ধাওয়ান। সেই বল পৌঁছে যায় বাউন্ডারিতে। এরপরে উইকেটকিপার জস বাটলারের কাছে বল পাঠানোর পরেই আম্পায়ারদের দেখা যায় বলে খতিয়ে দেখতে। সেই সময়েই দেখা যায় বলে কার্যত গর্ত হয়ে গিয়েছে। তারপরেই বল পাল্টে খেলা পুনরায় চালু করা হয়।

এই ঘটনাই সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দিয়েছে। ক্রিকেটপ্রেমীদের কাছে এই ঘটনা নতুন মজা আমদানি করেছে নিঃসন্দেহে। মাত্র ৩ ওভারের মধ্যে বলের খারাপ অবস্থা দেখে অনেকে মজা করে ইংল্যান্ড দলের সঙ্গে তুলনাও করে বসেছেন।

ম্যাচে এদিন ভারতের ব্যাটিংয়ের রক্ষাকর্তা অভিষেককারী ক্রুনাল পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া। ইনিংসের মাঝে টানা চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে কেএল রাহুল এবং ক্রুনাল পান্ডিয়া ১১২ রানের পার্টনারশিপ গড়ে দলকে ৩১৭ রানে পৌঁছে দেন। তাঁর আগে শিখর ধাওয়ান (৯৮) এবং বিরাট কোহলি (৫৬) দলকে টানেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england damaged ball gets changes just after 16 ball of play