scorecardresearch

বড় খবর

ভারতের কাছে লজ্জার হারের জের, দলের সুপারস্টারকে ছেঁটে ফেলল ইংল্যান্ড

তৃতীয় টেস্টে দলে একাধিক রদবদল আনল ইংল্যান্ড। বাদ দেওয়া হল ডম সিবলেকে। নিয়ে আসা হল দাভিদ মালান, সাকিব মাহমুদকে। ব্যাক আপ হিসাবে অন্তর্ভুক্তি জ্যাক লিচেরও।

ভারতের কাছে লজ্জার হারের জের, দলের সুপারস্টারকে ছেঁটে ফেলল ইংল্যান্ড

তৃতীয় টেস্টে গুছিয়ে খেলতে নামছে ইংল্যান্ড। সেই কারণে অফ ফর্মে থাকা ডম সিবলেকে বাদ দিয়ে দিল ইংরেজ শিবির। ডেকে নেওয়া হলে দাভিদ মালানকে। পাশাপাশি সিমার সাকিব মাহমুদকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করে নেওয়া জল।

লর্ডস টেস্টে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন মার্ক উড। তবে উডকে তৃতীয় টেস্টে রেখেই স্কোয়াড গড়া হয়েছে। ইংল্যান্ডের আশা নির্ধারিত সময়েই ফিট হয়ে উঠবেন উড। তবে লিডস টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে জ্যাক ক্রলিকে। স্পিনার জ্যাক লিচকে মঈন আলির ব্যাক আপ হিসাবে সংযোজন করা হয়েছে।

আরও পড়ুন: ঐতিহাসিক পাক সফর বাতিলের পথে নিউজিল্যান্ড! প্রাণভয়ে শঙ্কিত কিউয়ি তারকারা

ট্রেন্টব্রিজে ড্র হওয়ার পরে লর্ডস টেস্ট ১৫১ রানে জিতে নিয়েছে ভারত। আপাতত সিরিজে ১-০ এগিয়ে কোহলির ভারত। যাইহোক, এই নিয়ে গত তিন বছরে প্রথমবার টেস্টে সুযোগ পেলেন মালান। শেষবার জাতীয় দলের জার্সিতে তাঁকে দেখা গিয়েছিল ২০১৮-য় ভারতের বিরুদ্ধেই এজবাস্টন টেস্টে। সেই ম্যাচে ইংল্যান্ড জিতেছিল।

ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড জানিয়েছেন, “টেস্টে দাভিদ মালানের সুযোগ প্রাপ্য। তিন ফরম্যাটেই ওঁর বিশাল অভিজ্ঞতা রয়েছে। জাতীয় দলে প্রত্যাবর্তনে ঘরের মাঠে ও ভাল পারফর্ম করবে বলেই আমার বিশ্বাস। সীমিত সংখ্যক যে ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলেছে ও তাতেই নিজের যোগ্যতা প্ৰমাণ করেছে। জুনেই হেডিংলেতে ইয়র্কশায়ারের হয়ে সাসেক্সের বিরুদ্ধে ১৯৯ রানের দুরন্ত ইনিংস খেলেছিল।”

আরও পড়ুন: অ্যান্ডারসনকে মারতেই আগুন জ্বলে ড্রেসিংরুমে, বুমরার বিষ-বাউন্সারে বারুদে জবাব কোচের

মার্ক উডের চোট নিয়ে ইংরেজ কোচ জানিয়েছেন, “মার্ক উডকে কড়া পর্যবেক্ষণ করছেন দলের চিকিৎসকরা। কাঁধের চোট সারিয়ে পরের টেস্টে ও খেলতে পারবে। এই বিষয়ে আমরা আশাবাদী। লিডসে পৌঁছে খতিয়ে দেখা হবে ও খেলতে পারবে কিনা।”

এর আগে ভারত এবং শ্রীলঙ্কা সফরের সময় সাকিব মাহমুদকে ব্যাক আপ হিসাবে স্কোয়াডে রাখা হয়েছিল। সাকিব মাহমুদ এখনও জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে খেলেননি। লিডসেই সাকিবকে নামিয়ে চমক দেবে কিনা ইংল্যান্ড, সেটাই এখন দেখার। রবিবারই লিডসে পৌঁছছে ইংল্যান্ড।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england keeps dom sibley out of third test includes dawid malan saqib mahmood jack leach in squad