বড় খবর

ইংল্যান্ডকে ডুবিয়ে দিল ভারত! বিস্ফোরণ ঘটিয়ে সৌরভ-কোহলিদের তুলোধোনা ভনের

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করার সঙ্গেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে তুলোধোনা করলেন মাইকেল ভন। আসলে বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়ল ইংল্যান্ড ক্রিকেট মহল।

বেনজির পরিস্থিতিতে বাতিল করে দেওয়া হল ম্যাঞ্চেস্টার টেস্ট। ম্যাচের একদিন আগেই ভারতীয় দলে সহকারী ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমার করোনা সংক্রমণের শিকার হওয়ার পরেই টেস্ট আয়োজনে আশঙ্কা বেড়েছিল। তারপরে ম্যাচ শুরুর ঠিক কয়েকঘন্টা আগে ইসিবির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, বিসিসিআইয়ের সঙ্গে দফায় দফায় আলোচনার শেষে ম্যাঞ্চেস্টার টেস্ট আপাতত বাতিল করা হচ্ছে।

সমস্যার সূত্রপাত হয়েছিল হেড কোচ রবি শাস্ত্রীর করোনা সংক্রমিত হওয়ার মাধ্যমে। তারপরে একে একে বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর সেই আক্রান্তের তালিকায় নাম লেখান। শেষ পর্যন্ত পরিস্থিতি আরও খারাপ হয় সহকারী ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমার করোনা শিকার হওয়ায়। তা-ও আবার ম্যাঞ্চেস্টার টেস্ট শুরুর ঠিক একদিন আগে।

আর ক্যাম্পে করোনা সংক্রমণের প্রকোপ বাড়ায় ভারতীয় দল মাঠে নামতে রাজি হয়নি। যদিও ইংল্যান্ডের ক্রিকেটাররা মাঠে নামতে উৎসাহী ছিলেন।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলে কোটি কোটি টাকার ক্ষতি ইংল্যান্ডের! চরম ক্ষিপ্ত ইসিবি

ভারতীয় দল শেষ মুহূর্তে বেঁকে বসায় এবার একহাত নিলেন স্বয়ং মাইকেল ভন। বিস্ফোরক অভিযোগ করে ভন জানিয়ে দিলেন, ভারতীয় দল ইংল্যান্ডকে ডুবিয়ে দিয়েছে। তবে সেই সঙ্গে তিনি উল্লেখ করেছেন কীভাবে ইংল্যান্ড একইভাবে গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ বাতিল করেছিল। ভনের টুইটের বয়ান, “ইন্ডিয়া ইংল্যান্ডের ক্রিকেটকে পুরোপুরি ডুবিয়ে দিল। তবে ইংল্যান্ডও সাউথ আফ্রিকা ক্রিকেটকে ডুবিয়ে দিয়েছিল।”

ওভাল টেস্টের পরে ভারতীয় দল সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল। ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের পরে এখন দেখার ভারতীয় দল ম্যাচে না নামায় ইংল্যান্ডকে শেষ টেস্ট জিতিয়ে দেওয়া হয় কিনা।

তবে ভারতীয় দল ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়ল ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। ব্রিটেনের টেলিগ্রাফ-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএল শুরু না হলে দু-একদিন পিছিয়ে ম্যাঞ্চেস্টার টেস্ট আয়োজন করা যেত। কিছুদিন আগেই শ্রীলঙ্কায় সফররত ভারতীয় দলে করোনা সংক্রমণের কারণে সূচি অদলবদল করা হয়েছিল।

আরও পড়ুন: এক ওভারে ছয় ছক্কা! ভারতীয় তারকার ব্যাটে আগুন বাইশ গজে, দেখুন ভিডিও

এক সূত্র টেলিগ্রাফ.কো. ইউকে-কে জানিয়েছেন, “শ্রীলঙ্কায় ম্যাচ পিছনো সম্ভব হয়েছিল। কিন্তু এখানে সেরকম কোনও উইন্ডোই নেই।” সেই প্রতিবেদনেই বলা হয়েছে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলে ইসিবির ২০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হল। ভারতীয় মুদ্রায় যে অঙ্ক ২০০ কোটি টাকা। এত কোটির ধাক্কার মুখে পরেই ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড বেশ ক্ষুব্ধ বিসিসিআইয়ের ওপরে।

সবমিলিয়ে ভারতের ইংল্যান্ড সফরের শেষটা বির্তক দিয়েই শেষ হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england michael vaughan slams indian cricket after virat kohli and co refuse to field side

Next Story
ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলে কোটি কোটি টাকার ক্ষতি ইংল্যান্ডের! চরম ক্ষিপ্ত ইসিবি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com