বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলে কোটি কোটি টাকার ক্ষতি ইংল্যান্ডের! চরম ক্ষিপ্ত ইসিবি

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ায় বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়ল ইংল্যান্ড ক্রিকেট মহল। ক্ষতির অঙ্ক প্রায় ২০০ কোটি টাকা।

পঞ্চম টেস্ট শুরুর আগেই নাটকীয়ভাবে বাতিল হয়ে গেল ম্যাঞ্চেস্টার দ্বৈরথ। শেষ হয়ে যাওয়া ম্যাচ কবে, কখন ফের হবে তা নিয়ে অনিশ্চয়তার মধ্যেই এবার জানা যাচ্ছে বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ইসিবিকে।

ভারতীয় শিবিরে ম্যাঞ্চেস্টার টেস্টের একদিন আগেই করোনা থাবা বসায়। সহকারী ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমার আক্রান্ত হন ভাইরাস সংক্রমণে। এমন আশঙ্কার মধ্যে ভারতীয় দল আর মাঠে নামতে রাজি হয়নি। এদিকে টেস্ট ম্যাচ আর পিছানোও সম্ভব নয়। কারণ নয়দিন পরেই আমিরশাহিতে বসছে আইপিএলের আসর।

আরও পড়ুন: বাতিল ভারতের ম্যাঞ্চেস্টার টেস্ট! বেনজির দুঃসংবাদে তোলপাড় ক্রিকেট

ব্রিটেনের টেলিগ্রাফ-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএল শুরু না হলে দু-একদিন পিছিয়ে ম্যাঞ্চেস্টার টেস্ট আয়োজন করা যেত। কিছুদিন আগেই শ্রীলঙ্কায় সফররত ভারতীয় দলে করোনা সংক্রমণের কারণে সূচি অদলবদল করা হয়েছিল। এক সূত্র টেলিগ্রাফ.কো. ইউকে-কে জানিয়েছেন, “শ্রীলঙ্কায় ম্যাচ পিছনো সম্ভব হয়েছিল। কিন্তু এখানে সেরকম কোনও উইন্ডোই নেই।” সেই প্রতিবেদনেই বলা হয়েছে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলে ইসিবির ২০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হল। ভারতীয় মুদ্রায় যে অঙ্ক ২০০ কোটি টাকা। এত কোটির ধাক্কার মুখে পরেই ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড বেশ ক্ষুব্ধ বিসিসিআইয়ের ওপরে।

আরও পড়ুন: এক ওভারে ছয় ছক্কা! ভারতীয় তারকার ব্যাটে আগুন বাইশ গজে, দেখুন ভিডিও

আইপিএলের সমস্ত ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই আমিরশাহিতে পুরোদমে প্রস্তুতি শুরু করেছে। সেপ্টেম্বরের ১৪ তারিখে পঞ্চম টেস্ট শেষের পরেই ভারতীয় এবং ইংল্যান্ডের তারকারা সরাসরি আমিরশাহির বিমানে উঠবেন, এমনটাও ঠিক ছিল। তবে বর্তমান পরিস্থিতিতে আমিরশাহি যাওয়ার পরিকল্পনা বদলানো হচ্ছে।

ভারতীয় দলে এই মুহূর্তে কোনও ক্রিকেটার কোভিড পজিটিভ নন। তবে আগামী দু-একদিনের মধ্যে নতুন করে কেউ সংক্রমিত হলে আইপিএল অয়োজনেই সমস্যা দেখা দেবে।

আরও পড়ুন: মেন্টর ধোনিতে তীব্র আপত্তি! সৌরভদের কাছে নালিশ জানিয়ে সরাসরি চিঠি

করোনার ধাক্কা শুরু হয়েছিল আরটিপিসিআর টেস্টে রবি শাস্ত্রীর পজিটিভ হওয়ার মাধ্যমে। তারপরে বোলিং কোচ ভরত অরুণ, আর শ্রীধর এবং ফিজিওথেরাপিস্টও পরপর আক্রান্ত হন। আগামী বছর ভারতীয় দল ফের একবার ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলতে আসছে। সেই সময় বাতিল হয়ে যাওয়া পঞ্চম টেস্ট নতুন করে খেলা হতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england ecb set to face huge financial loss after manchester test gets cancelled

Next Story
বাতিল ভারতের ম্যাঞ্চেস্টার টেস্ট! বেনজির দুঃসংবাদে তোলপাড় ক্রিকেট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com