বড় খবর

ভারতের কাছে ধাক্কা খেয়ে বড় পরিবর্তন ইংল্যান্ডে! ঢোকানো হল ধোনির সতীর্থকে

সীমিত ওভারের ক্রিকেটে মঈন আলি দুরন্ত ফর্মে রয়েছেন সম্প্রতি। সোমবার রাতে বার্মিংহ্যাম ফিনিক্সের জার্সিতে ২৩ বলে হাফসেঞ্চুরি করেছেন।

ভারতের কাছে প্ৰথম টেস্টেই মুখ থুবড়ে পড়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টে তাই এবার স্কোয়াডে পরিবর্তন ঘটাল ইংরেজরা। স্কোয়াডে অন্তর্ভুক্ত করে নেওয়া হল মঈন আলিকে। আইপিএলে যিনি স্বয়ং মহেন্দ্র সিং ধোনির সিএসকে সতীর্থ। অগাস্টের ১২ তারিখ থেকে লর্ডসে দ্বিতীয় টেস্ট। ইসিবির তরফে জানিয়ে দেওয়া হল, স্পিনার-অলরাউন্ডার মঙ্গলবার থেকে তারকা অলরাউন্ডার দলের সঙ্গে অনুশীলন শুরু করবেন।

ট্রেন্টব্রিজে ভারতীয় পেসারদের সামনে অনেকটাই বেআব্রু হয়ে গিয়েছিল ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। তারপরেই কোচ সিলভারউড জানিয়ে দিয়েছেন, পারফরম্যান্স না করতে পারায় দলের ব্যাটিং লাইন আপে বেশ কিছু পরিবর্তন আসছে। প্রথম ইনিংসে ইংল্যান্ড ১৮৩ রানে অলআউট হয়ে গিয়েছিল। দ্বিতীয় ইনিংসে ৩০৩ তুললেও রানের অধিকাংশই এসেছিল জো রুটের সেঞ্চুরিতে ভর করে।

আরও পড়ুন: মেয়াদ শেষ দ্রাবিড়ের! কোচ শাস্ত্রীর ছাঁটাইয়ের জল্পনা আরও জোরালো

এর আগে সোমবার কোচ সিলভারউড জানিয়েছিলেন, বেন স্টোকস এবং ক্রিস ওকসের অনুপস্থিতিতে মঈন আলিকে দলে ভাবা হচ্ছে। তিনি বলেন, “ক্রিস ওকস এবং বেন স্টোকস দলে থাকলে অনেক অপশন থাকে। তবে সম্প্রতি এই বিষয়ে আমরা সমস্যায় পড়েছি। এমন অবস্থায় মঈনকে ভাবা হচ্ছে। ও বরাবরই দল গঠনের সময় আমাদের ভাবনায় থাকে। হান্ড্রেড টুর্নামেন্টে এই মুহুর্তে ও দারুণ ফর্মে রয়েছে। যদিও সেটা আলাদা ফরম্যাট।”

সীমিত ওভারের ক্রিকেটে মঈন আলি দুরন্ত ফর্মে রয়েছেন সম্প্রতি। সোমবার রাতে বার্মিংহ্যাম ফিনিক্সের জার্সিতে ২৩ বলে হাফসেঞ্চুরি করেছেন। নেতৃত্ব দিয়ে দলকে পয়েন্ট তালিকার শীর্ষে তুলে এনেছেন তিনি।

আরও পড়ুন: অলিম্পিকে এবার দেখা যাবে কোহলিদেরও! বিরাট উদ্যোগ প্রকাশ্যে আনল আইসিসি

এর আগে ফেব্রুয়ারিতে ভারতে শেষ টেস্ট খেলেন তিনি। তারপরে ইসিবির রোটেশন পলিসির জন্য দেশে ফিরে এসেছিলেন। ইংল্যান্ডে মঈন আলি শেষবার টেস্ট খেলেছিলেন ২০১৯-এ এসেজের প্রথম টেস্টে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england moeen ali included in 2nd test vs team india

Next Story
মেয়াদ শেষ দ্রাবিড়ের! কোচ শাস্ত্রীর ছাঁটাইয়ের জল্পনা আরও জোরালো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com