scorecardresearch

অপ্রয়োজনে কেন আগ্রাসন! বিস্ফোরক কলামে সিরাজকে তুলোধোনা কার্তিকের

“আগ্রাসন বিভিন্নভাবে প্রকাশ করা হচ্ছে টিম ইন্ডিয়ায়। বিরাট, রাহুল, সিরাজরা যেমন মৌখিক অভিব্যক্তিতেই তা প্রকাশ করে।”

অপ্রয়োজনে কেন আগ্রাসন! বিস্ফোরক কলামে সিরাজকে তুলোধোনা কার্তিকের

বল করার সময় অতিরিক্ত আগ্রাসী হচ্ছেন মহম্মদ সিরাজ। প্রতিপক্ষ ব্যাটসম্যানের সঙ্গে কথার যুদ্ধও চালিয়ে যাচ্ছেন নাগাড়ে। তবে সিরাজের এই আগ্রাসনে সম্মতি নেই দীনেশ কার্তিকের।

দ্য টেলিগ্রাফের নিজের কলামে কেকেআর তারকা লিখেছেন, “আউট করার পরে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের সঙ্গে লড়াই করতে যাওয়াটা অপ্রয়োজনীয়। ডুয়েল তো তুমি জিতেই নিয়েছ, তাহলে কেন এরকম পন্থা অবলম্বন করতে হচ্ছে তোমাকে! আন্তর্জাতিক কেরিয়ারে এই সমস্ত বিষয় সিরাজকে শেখার রাস্তা গড়ে দেবে।”

আরও পড়ুন: কুরানকে বাউন্সার-গালিগালাজ সিরাজের! উত্তপ্ত পরিস্থিতি সামলালেন কোহলি, দেখুন ভিডিও

ট্রেন্টব্রিজে প্ৰথম টেস্টেই সিরাজের সঙ্গে লেগে গিয়েছিল জনি বেয়ারস্টো, জেমস আন্ডারসন, স্যাম কুরানদের। জনি বেয়ারস্টোকে আউট করে উদ্দাম সেলিব্রেশন সেরেছিলেন সিরাজ। চুপ করার ভঙ্গি দেখান ইংরেজ তারকাকে। দ্বিতীয় ইনিংসে আবার সিরাজ তেড়ে যান স্যাম কুরানের দিকে। এর মাঝে আন্ডারসনের সঙ্গেও একপ্রস্থ কথা কাটাকাটি হয় তারকার।

কার্তিক এরপরেই নিজের বক্তব্যে জানিয়েছেন, “কে ভাবতে পেরেছিল কোহলি উত্তেজক সতীর্থকে শান্ত করতে নিজেই এগিয়ে আসবেন! সকলকে অবাক করে দিয়েই কোহলি নিশ্চিত করে যাতে সিরাজ সীমারেখা না লঙ্ঘন করে যায়।”

“যে ব্র্যান্ডের ক্রিকেট ভারত বর্তমানে খেলছে, সেটা অবশ্য বেশ লাগছে। প্রতিপক্ষ তারকাদের সঙ্গে মৌখিক যুদ্ধ চালাতেও পিছপা হচ্ছে না সিরাজ, রাহুলের মত তরুণ তুর্কিরা। এটা নতুন ভারত যেখানে নিজের ব্যক্তিত্ব প্রকাশ করার পূর্ণ স্বাধীনতা রয়েছে।”

আরও পড়ুন: মাঠেই সিরাজ-আন্ডারসনের তুমুল ঝামেলা! বিতর্কিত ঘটনায় ব্যাপক চাঞ্চল্য, দেখুন ভিডিও

এমনটা জানিয়ে কেকেআরের সিনিয়র তারকা আরও লিখেছেন, “টিম ইন্ডিয়া আলাদা আলাদাভাবে আগ্রাসন প্রকাশ করছে। বিরাট, রাহুল, সিরাজরা যেমন মৌখিক অভিব্যক্তিতেই তা প্রকাশ করে, রোহিত, পূজারা, রাহানেরা আবার সেরকম ভাবে নিজেদের তুলে ধরে না। তার অর্থ এই নয় যে ওঁরা কম আগ্রাসী। অধিকাংশ সময়ই ভারতীয় সিমাররা শারীরিকভাবে আগ্রাসন প্ৰকাশ থেকে দূরে থাকেন। ওঁরা বল হাতেই জবাব দিতে স্বচ্ছন্দ। এটাও দারুণ বিষয়।”

“ভারত টানা দুবার অস্ট্রেলিয়ায় গিয়ে জিতে এসেছে। এখন ইংল্যান্ডে খেলছে। চলতি বছরের শেষেই দক্ষিণ আফ্রিকায় খেলতে যাবে ভারত। বিদেশে সফররত সফলতম দল হিসেবে নিজেদের মেলে ধরার পুরো সুযোগ পাচ্ছে ওঁরা।”

কার্তিকের সংযোজন, “ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজটা উত্তেজক হতে চলেছে, এর অন্যতম কারণ হল, ভারত ইতিমধ্যেই আগ্রাসী ক্রিকেট খেলে বুঝিয়ে দিয়েছে, এখানে জিততেই এসেছে ওঁরা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england mohammed siraj unnecessary showing aggression jonny bairstow feels dinesh karthik