scorecardresearch

বড় খবর

যত নষ্টের গোঁড়া শাস্ত্রী! অভিযোগ উঠতেই ফুঁসে উঠলেন কোহলিদের কোচ

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের পরেই বিতর্কের কেন্দ্রে রবি শাস্ত্রীর বই প্রকাশ অনুষ্ঠান। তবে শাস্ত্রীর দাবি সেই অনুষ্ঠান থেকে সংক্রমণ ছড়ায়নি।

রবি শাস্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার ঘটনা ভারত-ইংল্যান্ড সিরিজের ভাগ্য ঠিক করে দিয়েছে। শাস্ত্রীর পরে কোচিং স্টাফের একের পর এক সদস্য করোনায় আক্রান্ত হন। শেষ পর্যন্ত ভারতীয় দল ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করতে বাধ্য হয়।

আর দুরন্ত সিরিজের এমন হতাশাজনক পরিসমাপ্তিতে ক্রিকেট মহলে তীব্র সমালোচিত হচ্ছেন রবি শাস্ত্রী। বোর্ডের প্রোটোকল না মেনে নিজের বই প্রকাশ অনুষ্ঠান উঠে এসেছে কাঠগড়ায়। যদিও এখনও শাস্ত্রী সাফাই দিয়ে চলেছেন, লন্ডনের টিম হোটেলে বই প্রকাশ অনুষ্ঠানে তিনি নাকি সংক্রমিত হননি।

আরও পড়ুন: কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পদত্যাগ করেন! সেই মহাতারকাকেই কোচ করে আনছেন সৌরভরা

শাস্ত্রী আপাতত ভারতের মত ইংল্যান্ডেও ভিলেনের মর্যাদা পেয়ে গিয়েছেন। বিলেতের মিডিয়ায় ‘পেশেন্ট এক্স’ নামেই ডাকা হচ্ছে তাঁকে। ভারতীয় শিবিরে করোনা হানার জন্য দায়ী করা হচ্ছে রবি শাস্ত্রীকেই। যদিও কোহলিদের হেড কোচ জানাচ্ছেন, বই প্রকাশ অনুষ্ঠান বাদ দিয়েও একাধিক জায়গা থেকে সংক্রমিত হতে পারেন তিনি।

ইংল্যান্ডের ‘দ্যা গার্ডিয়ান’ সংবাদপত্রকে দেওয়া এক সাক্ষাৎকারে রবি শাস্ত্রী নিজের সমালোচকদের একহাত নিয়ে জানিয়ে দিলেন, বই প্রকাশ অনুষ্ঠান থেকে তিনি মোটেই সংক্রমিত হননি। তাই বই প্রকাশ অনুষ্ঠানকে মোটেই নিশানা বানানো ঠিক হবে না।

আরও পড়ুন: রোহিতকে সরাতে বলেন কোহলি! কুৎসিত আবদারে ক্ষিপ্ত বোর্ডও, প্রকাশ্যে বিস্ফোরক রিপোর্ট

শাস্ত্রী বলেছেন, “ওই অনুষ্ঠানে ২৫০ লোক ছিল। সেখান থেকে কেউই সংক্রমিত হননি। ওই অনুষ্ঠানে আমিও করোনা সংক্রমিত হয়নি। কারণ অনুষ্ঠান ছিল ৩০ অগাস্ট। আমি পজিটিভ ধরা পড়ি ৩ সেপ্টেম্বর। মাত্র তিনদিনে এটা ঘটতে পারে না। ওই অনুষ্ঠান নিয়ে আমার কোনও অনুশোচনাই নেই। ওভাল টেস্টে যে সিঁড়ি দিয়ে উঠতে হয়, তা আরও ৫০০০ লোক ব্যবহার করেন। তাই বই প্রকাশ অনুষ্ঠানকে কম সমালোচনা করা হচ্ছে?”

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার কুকীর্তির ভিলেন শাস্ত্রী! নিজেকে বাঁচাতে মুখ খুললেন অবশেষে

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ৪০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে। যদিও শাস্ত্রী আশ্বস্ত করেছেন, বোর্ডের এক টাকাও ক্ষতি হবে না। “ইসিবি দারুনভাবে সিরিজ আয়োজন করেছে। ভারতীয় বোর্ডের সঙ্গে ওদের সম্পর্কও অসাধারণ। জানি না পরের বছর একমাত্র টেস্ট নাকি বদলে দুটো অতিরিক্ত টি২০ আয়োজন করা হবে। তবে ভারতীয় বোর্ডের সঙ্গে ভাল সম্পর্কের জন্যই ওঁদের একটাকাও ক্ষতি হবে না। ২০০৮-এ মুম্বইয়ে জঙ্গি হামলার পরে সফররত ইংল্যান্ড দলও ফিরে এসেছিল। আমরা সেটা ভুলছি না।”

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার কেলেঙ্কারিতে ভিলেন শাস্ত্রী-কোহলি! ক্ষোভে ফুঁসছে সৌরভের বোর্ড

করোনা সংক্রমণ থেকে এখনও পুরোপুরি মুক্ত নন তিনি। তবে ভারতীয় দল আশাবাদী টি২০ বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠবেন তিনি। জাতীয় দলের তারকারা আপাতত আমিরশাহিতে আইপিএল শুরুর অপেক্ষায় রয়েছেন। আইপিএলের পরে ভারতীয় দল টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england ravi shastri claims book launching event has nothing to do with covid infection in indian camp