scorecardresearch

বড় খবর

জাদেজা যেন ওয়ার্ন! বিস্ময় ঘূর্ণিতে বোল্ড হামিদ, দেখুন ম্যাজিক ভিডিও

জাদেজার ঘূর্ণি মাতিয়ে দিল ওভাল টেস্ট। হাসিব হামিদ এবং মঈন আলি- দুজনকেই ফিরিয়ে ইংল্যান্ডকে ম্যাচ থেকে কার্যত ছিটকে দিলেন।

জাদেজা যেন ওয়ার্ন! বিস্ময় ঘূর্ণিতে বোল্ড হামিদ, দেখুন ম্যাজিক ভিডিও

জাদেজার ঘূর্ণিতে শেষ হয়ে গেল হাসিব হামিদের যাবতীয় প্রতিরোধ। মঈন আলি আগেই বলেছিলেন পঞ্চম দিনে ওভালের পিচে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। সেই আশঙ্কা সত্যি প্রমাণ করেই জাদেজা জ্বলে উঠলেন পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে।

তাঁর আগে শার্দূল হাসিব হামিদ-রোরি বার্নসের ওপেনিং পার্টনারশিপে ভাঙন ধরিয়ে দিয়েছিলেন। রান আউট হয়ে গিয়েছিলেন তিনে নামা দাভিদ মালানও। লাঞ্চের পরে পুরোটাই জাদেজা এবং বুমরার আগুন হয়ে ওঠার কাহিনী।

আরও পড়ুন: বুমরার গোলা-বারুদে ভাঙচুর উইকেট, জয়ের কাছেই ভারত, দেখুন ভিডিও

দ্রুত জোড়া উইকেট হারালেও ইংল্যান্ডকে টানছিলেন রুট এবং ওপেনার হাসিব হামিদ। হামিদ হাফসেঞ্চুরি করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। তবে শেষমেশ জাদেজার ঘূর্ণির শিকার হতে হল তাঁকে। পিচের একপ্রান্তে ক্ষত তৈরি হয়েছিল। সেই ক্ষত ধরেই বল করে যাচ্ছিলেন জাদেজা।

আর সেই ক্ষতয় বল করেই বড়বড় টার্ন আদায় করে নিচ্ছিলেন তারকা স্পিনার। আর এমনই এক ঘূর্ণি প্যাভিলিয়নে ফেরালো হামিদকে। লেগ স্ট্যাম্পে বল পিচ করেছিলেন জাদেজা। হামিদও ফ্রন্টফুট এগিয়ে দেন। তবে বল অনেকটা টার্ন করে অফস্ট্যাম্প ভেঙে দেয়। ৬৩ করেই ফিরতে হয় হামিদকে।

যাইহোক, এদিন প্ৰথম সেশনেই জোড়া উইকেট তুলে নিয়েছিল ইন্ডিয়া। ১০০ রানের ওপেনিং পার্টনারশিপ ভেঙে ইংরেজ ব্যাটিং অর্ডারে পতনের সূচনা করেছিলেন শার্দূল ঠাকুর। রোরি বার্নসকে (৫০) ফিরিয়ে। এরপরে হাসিব হামিদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন দাভিদ মালানও। লাঞ্চের সময় ক্রিজে ব্যাটিং করছিলেন হাসিব হামিদ এবং জো রুট।

আরও পড়ুন: খুন খারাপি মেজাজে বুমরা ভাঙলেন কপিলের কীর্তি, ওভালে রেকর্ডের পর রেকর্ড

আর দ্বিতীয় সেশনেই জাদেজা-বুমরার হাতে লাঞ্ছিত ইংল্যান্ড। দুজনেই জোড়া উইকেট শিকার করেছেন শেষ আপডেট অনুযায়ী। লাঞ্চের পরেই জাদেজার ঘূর্ণিতে বোল্ড হন হামিদ। ঠিক তারপরেই বুমরার শিকার অলি রবিনসন। সরাসরি ইংল্যান্ড তারকাকে বোল্ড করে দেন তিনি। মাঝে জাদেজা মঈন আলিকে (০) ফিরিয়ে দেন।

অলি রবিনসনকে ফেরানোর পরের ওভারেই বুম বুম বুমরা শিকার জনি বেয়ারস্টো। ১৪৩ কিমির ইয়র্কার রুখতে পারেননি বেয়ারস্টো। বিনা উইকেটে ১০০ থেকে ইংল্যান্ড ১৪৭/৬ হয়ে যায়। স্কোরবোর্ডে ৪৭ রান যোগ করার ফাঁকেই ইংল্যান্ডের মিডল অর্ডারে ধস নেমে গিয়েছে।

টি ব্রেকে ইংল্যান্ড ১৯৩/৮। শেষ সেশনে জয়ের জন্য ভারতের দরকার জোড়া উইকেট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england ravindra jadeja cleans up haseeb hameeds defense with a beauty watch video