বড় খবর


একি ক্যাচ নিলেন পন্থ! বিস্ময়ে থ স্টেডিয়াম, দেখুন ভিডিও

চলতি সিরিজের সম্ভবত সেরা ক্যাচ নিলেন ঋষভ পন্থ। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে সুপারম্যান হলেন তারকা। আউট হলেন অলি পোপ।

ঋষভ পন্থ এখন জীবনের সেরা ফর্মে রয়েছেন। যা হাত দিচ্ছেন, তাতেই সোনা ফলছে। ব্যাট হাতে চূড়ান্ত ফর্মে তো রয়েইছেন। এবার উইকেটের পিছনেও এমন ক্যাচ নিলেন যা স্তম্ভিত করে দেওয়ার মত।

চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে ৫৮ রানে অপরাজিত ছিলেন ঋষভ পন্থ। শেষদিকে তাঁর ব্যাটে ভর করেই ভারত স্কোরবোর্ডে ৩২৯ তুলেছিল। ইংল্যান্ডের ব্যাটিংয়ের সময় এরপর উইকেটকিপার পন্থ ভেলকি দেখালেন। অলি পোপকে লাঞ্চের পর যেভাবে শরীর ছুড়ে ক্যাচ নিয়ে আউট করলেন তা দেখে কুর্নিশ করছেন ক্রিকেট জগৎ।

আরো পড়ুন: মাঠেই স্টোকসের সঙ্গে ধুন্ধুমার! ব্যাট করতে অস্বীকার করলেন পন্থ, রইল ভিডিও

দ্বিতীয় সেশনেই মহম্মদ সিরাজকে আক্রমণে এনেছিলেন ক্যাপ্টেন বিরাট কোহলি। দেশের মাটিতে এই টেস্টেই প্রথম নেমেছেন হায়দরাবাদি তারকা। আর দেশের মাটিতে তাঁর করা প্রথম বলেই এল উইকেট। সিরাজের করা শর্ট বল লেগ স্ট্যাম্পের ওপর ছিল। বাইরের সেই বল খোঁচা দিয়েছিলেন অলি পোপ। নিজের বাঁ দিকে ঝাঁপিয়ে এরপরেই দুরন্ত ক্যাচ নেন ঋষভ পন্থ। বল পন্থের গ্লাভসে থেকে বেরিয়েও যাচ্ছিল। তবে মাথা ঠান্ডা রেখে তরুণ তুর্কি বলের দখল ছাড়েননি।

সেই ক্যাচ দেখেই বিস্ময়ে কার্যত হতবাক হয়ে যায় গোটা স্টেডিয়াম। কোহলি, মায়াঙ্ক, রোহিত শর্মা এবং সিরাজরা পন্থকে আলিঙ্গন করে বুঝিয়ে দেন, এই ক্যাচ সত্যিই অসাধারণ।

আরো পড়ুন: ঘরের মাঠেই এবার বিদ্রুপের শিকার কোহলি, ব্যঙ্গ খোদ সমর্থকদের

ব্যাটিংয়ে পন্থ রাজা হলেও, এতদিন পন্থের কিপিং নিয়ে হাজারো অভিযোগ ছিল সমালোচকদের। এমনকি প্রথম টেস্টেও অশ্বিনের বলে সহজ স্ট্যাম্প মিস করেছিলেন। চলতি টেস্টে কিন্তু উইকেটকিপিং করছেন যথেষ্ট আত্মবিশ্বাসের সঙ্গে। আর তারপরেই এল এই অসামান্য ক্যাচ!

এদিকে, কোনোরকমে ফলোঅন এড়াল ইংল্যান্ড। ভারতের প্রথম ইনিংসে জবাবে ৩২৯ রানের জবাবে ১৩৪ রানে খতম ইংল্যান্ড। ১৯৫ রানের লিড নিল টিম কোহলি। কেরিয়ারের ২৯তম ৫ উইকেট নিলেন অশ্বিন। অভিষেকেই জোড়া উইকেট শিকার অক্ষর প্যাটেলেরও। ইশান্ত নেন ২ উইকেট। ইংল্যান্ডের ইনিংসে বেন ফোকস ৪২ রানে অপরাজিত থাকেন। তিনিই সর্বোচ্চ স্কোরার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england rishabh pant takes a stunner to send ollie pope packing

Next Story
বনবন ঘূর্ণি পিচে অশ্বিন-অক্ষরে শুয়ে পড়ল ইংল্যান্ড! ফলো অনের মুখে রুটরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com