বড় খবর

অভিষেকেই ২৬ বলে ফিফটি পান্ডিয়ার! জাত চিনিয়ে ভারতের দুঃসময়ে ত্রাতা তারকা

শিখর ধাওয়ান এমনিতেই চাপে ছিলেন। সেই চাপের মুখেই এদিন ঝকঝকে ৯৮ রানের ইনিংস উপহার দিলেন তিনি। শেষদিকে দারুণ ব্যাট করলেন কেএল রাহুল, ক্রুনাল পান্ডিয়া।

ভারত: ৩১৭/৫

অভিষেক হয়েছে মাত্র। কে বলবে! আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম ইনিংসেই নিজের জাত চিনিয়ে গেলেন ক্রুনাল পান্ডিয়া। মাত্র ২৬ বলে হাফসেঞ্চুরি হাঁকিয়ে। দুরন্ত, দুর্ধর্ষ।

যে সময় ব্যাট করতে নেমেছিলেন ভারত তখন ধুঁকছে। ১/১৬৯ থেকে হঠাৎ ২০৫/৫ হয়ে গিয়েছিল। পরপর উইকেট হারিয়ে সম্মানজনক রান খাড়া করা যাবে কিনা, তা নিয়ে যখন টিম ইন্ডিয়ায় দুশ্চিন্তা, সেই সময়েই ব্যাট হাতে জ্বলে উঠলেন অভিষেককারী ক্রুনাল পান্ডিয়া। ৩১ বলে ৫৮ রানের ঝকঝকে ইনিংস উপহার দিয়ে গেলেন তিনি। ষষ্ঠ উইকেটে কেএল রাহুলের সঙ্গে কেএল রাহুলের (৪৩ বলে ৬২) সঙ্গে ১১২ রানের জুটি গড়ে ভারতকে ৩১৭ পর্যন্ত পৌঁছে দিলেন তিনি। প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ৩১৮ রান।

আরো পড়ুন: ধোনি ক্রিকেটের লজ্জা, কোহলি উদ্ধত! ভারতীয় ক্রিকেটকে কুৎসিত অপমান ইংরেজ ক্রিকেটারের

তার আগে ভারতকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয় রোহিত শর্মা-শিখর ধাওয়ান এবং শিখর ধাওয়ান-বিরাট কোহলি জুটি। ধাওয়ান মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করলেন এদিন। তার আগে অবশ্য দুবার বাঁচেন তিনি। টি২০ প্রথম একাদশ থেকে জায়গা হারানোর পর ওডিআইতে বেশ চাপে ছিলেন দিল্লির তারকা। সেই চাপ কাটিয়েই এল ১০৬ বলে ৯৮ রানের ইনিংস।

টসে হেরে ভারতের ব্যাটিংয়ের শুরুটা এদিন বেশ শ্লথগতিতে হয়। ওপেনিং জুটিতে ৬৪ তোলার পর রোহিত শর্মা (৪২ বলে ২৮) ব্যাটের কানায় লেগে পিছনে ক্যাচ তুলে বিদায় নেন। দ্বিতীয় উইকেটে বিরাট কোহলির সঙ্গে ধাওয়ান ১০৫ রান যোগ করেন। দুই তারকা যখন ক্রিজে জমে গিয়েছিলেন, সেই সময়েই মার্ক উডের বলে ক্যাচ তুলে বিদায় নেন কোহলি (৬০ বলে ৫৬)। তার আগে অবশ্য হাফসেঞ্চুরি হাঁকিয়ে গিয়েছেন তিনি। এরপরেই ৩৬ রানের মধ্যে পরপর ৪ উইকেট খুইয়ে ফেলে ব্যাকফুটে চলে যায় টিম ইন্ডিয়া।

শ্রেয়স আইয়ার (৬), শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া (১) পরপর আউট হয়ে যান। তারপরেই স্লগ ওভারে দুরন্ত পার্টনারশিপ গড়ে তোলেন ক্রুনাল পান্ডিয়া এবং কেএল রাহুল। টি২০ সিরিজে জঘন্য ফর্মে থাকা রাহুল এদিন জাত চেনালেন ৩৬ বলে ওডিআইয়ে নিজের নবম হাফসেঞ্চুরি করে। এই জুটিতে ভর করেই ভারত স্কোরবোর্ডে লড়াই করার মত স্কোর জমা করে।

ইংরেজ বোলারদের মধ্যে এদিন সফল বেন স্টোকস এবং মার্ক উড। দুজনে যথাক্রমে ৩টে এবং ২টো উইকেট দখল করেন।

ভারতের প্রথম একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণ

ইংল্যান্ড প্রথম একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, ইয়ন মর্গ্যান, জস বাটলার, বেন স্টোকস, স্যাম বিলিংস, মঈন আলি, স্যাম কুরান, টম কুরান, আদিল রশিদ, মার্ক উড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england shikhar dhawan misses century as india pile up runs courtesy kl rahul krunal pandya

Next Story
ধোনি ক্রিকেটের লজ্জা, কোহলি উদ্ধত! ভারতীয় ক্রিকেটকে কুৎসিত অপমান ইংরেজ ক্রিকেটারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com