scorecardresearch

বড় খবর

৫৪ মিনিটে খতম ৭ উইকেট! কোহলিদের কলঙ্কের হারে ক্ষোভ উগরে দিলেন সানি

ভারত আপাতত সিরিজে ২-০ এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করল লিডসে। বেনজিরভাবে লজ্জা দিলেন কোহলিরা।

৫৪ মিনিটে ৭ উইকেট ধসে পড়া। কোনওভাবেই মানতে পারছেন না সুনীল গাভাসকার। কিংবদন্তি লিডসে ভারতের অসহায় আত্মসমর্পণের পরে বলে দিচ্ছেন, চেতেশ্বর পূজারা দিনের শুরুতেই প্যাভিলিয়নে ফিরে যাওয়া যথেষ্ট ইঙ্গিতবাহী। তৃতীয় দিনের শেষে পূজারা ৯১ রানে অপরাজিত ছিলেন। তবে চতুর্থ দিনে কোনও রান যোগ না করেই ফিরে যান তিনি। অলি রবিনসনের বলে লেগ বিফোর হয়ে ফেরেন তিনি। তারপরে ভারত দাঁড়াতে পারেনি। ১৬ ওভারের মধ্যেই বাকি ৭ উইকেট হারিয়ে ২৭৮ রানে গুটিয়ে যায় ভারত।

গাভাসকারের যুক্তি, দ্বিতীয় টেস্টে ভারতের টেলএন্ডাররা যে বাঁচিয়ে দিয়েছিল দলকে, তার অন্যতম কারণ হল, ইংল্যান্ড নিজেদের রণকৌশলে বেশ ভুল করেছিল। তবে শনিবার এমন কিছু ভুল করেনি ইংরেজরা।

আরও পড়ুন: লিডসে রক্তাক্ত ভারত! ইনিংসে হেরে মুখ পোড়ালেন কোহলিরা

ম্যাচের পরে সম্প্রচারকারী চ্যানেলে সানি গাভাসকার বলে দিয়েছেন, “লর্ডসে আমরা শেষদিকে লড়াই চালিয়ে ছিলাম। তার কারণ হল, ইংল্যান্ড নিজেদের ট্যাকটিক্সে ভুল করে বসেছিল। শনিবার প্ৰথম তিন উইকেট পড়ার পরেই স্পষ্ট হয়ে যায়, ভারত বেশিক্ষণ বাঁচতে পারবে না। তবে ৫৪ মিনিটে শেষ সাত উইকেট হারানো- হজম করা মুশকিল।”

ভারতকে শনিবার মুড়িয়ে দেওয়ার নায়ক অলি রবিনসন। আন্ডারসনের নিষ্প্রভ থাকার দিনেই অলি রবিনসনের শিকারের তালিকায় পাঁচজন। পূজারাকে শুরুতেও ফেরানোর পরে কোহলিকেও সাজঘরের রাস্তা দেখান তিনি। শেষদিকে রবীন্দ্র জাদেজা টেলএন্ডারদের নিয়ে ৩০ রান করে যান। ওয়ানডের মেজাজে ব্যাটিং করে যান তিনি। তবে তাতেও ইনিংস হারের লজ্জা বাঁচাতে পারেননি সৌরাষ্ট্রের অলরাউন্ডার।

আরও পড়ুন: কোহলিদের মত টুপি পরে নামলেই বিপদে পড়বেন ইংরেজ ব্যাটসম্যানরা, জানুন কারণ

ভারতকে ইনিংস এবং ৭৬ রানে হারিয়ে ইংল্যান্ড আপাতত সিরিজে ১-১ সমতা ফিরিয়ে আনল। চতুর্থ টেস্ট শুরু ওভালে, সেপ্টেম্বরের ২ তারিখে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england sunil gavaskar upset after team kohlis horrendous loss at leeds