বড় খবর

হারের পর কুম্বলেদের ওপর ঝাল মেটালেন কোহলি, প্রকাশ্যে উগরে দিলেন ক্ষোভ

লকডাউনের সময় কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি সিদ্ধান্ত নেয় ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল নির্ধারিত হবে প্রাপ্ত পয়েন্টের শতকরা হিসাবে। সেই হিসাবেই কোহলিরা নেমে গিয়েছে চতুর্থ স্থানে।

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে ২২৭ রানে বড়সড় হার হজম করতে হয়েছে টিম ইন্ডিয়াকে। চেন্নাইয়ে প্রথম টেস্টে হারে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার বিষয়েও কঠিন সমীকরণ হাজির হয়েছে টিম ইন্ডিয়ার সামনে। ক্রমতালিকায় ভারত চতুর্থ স্থানে নেমে এসেছে। অন্যদিকে, এই জয়ে হঠাৎ শাহেনশা ইংল্যান্ড। সরাসরি শীর্ষে চলে গিয়েছে ইংরেজরা।

এখন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে ভারতকে বাকি সবকটি ম্যাচ জিততে হবে নাহলে অন্তত দুটো ম্যাচ জেতার সঙ্গে একটিতে ড্র রাখতেই হবে। আর হেরে এমন সমীকরণের মুখোমুখি হওয়ার পর কোহলি সাংবাদিক সম্মেলনে সরাসরি আইসিসির প্রতি বিরক্তি উগরে দিয়েছেন।

আরো পড়ুন: ইংল্যান্ডের ব্যাটসম্যানদের উপর রেগে কাঁই কোহলি! সরাসরি নালিশ আম্পায়ারের কাছে

গত বছর কোভিড লকডাউনের সময় অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি সিদ্ধান্ত নেয় ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল নির্ধারিত হবে প্রাপ্ত পয়েন্টের শতকরা হিসাবে। সেই হিসাবেই টিম কোহলি নেমে গিয়েছে চতুর্থ স্থানে।

এরপরেই কোহলি বলে দিয়েছেন, “আমাদের কিছুই পরিবর্তন হয়নি। লকডাউনে যখন সবাই বাড়িতে বসে তখন যদি হঠাৎ নিয়ম বদলে যায়, তাহলে আমাদের কিছুই করার নেই। মাঠে নেমে খেলাই কেবলমাত্র আমরা নিয়ন্ত্রণ করতে পারি। বাকি অন্যকিছু আমাদের হাতে নেই।”

আরো পড়ুন: ক্যাপ্টেন কোহলির ব্যর্থতায় বড় সিদ্ধান্ত ম্যানেজমেন্টের! দায়িত্বে এলেন অভিজ্ঞ কোচ

তিনি যে ক্রুদ্ধ তা প্রকাশ করে দিয়েই বলে দেন, “আমরা পয়েন্ট তালিকা কিংবা মাঠের বাইরে কী হচ্ছে- তা নিয়ে একদমই ভাবিত নই। কিছু বিষয়ের কোনো যুক্তিই থাকে না। অন্যরা আলোচনার পর আলোচনা করতে পারে এই বিষয় নিয়ে। তবে আমাদের মাথায় রয়েছে একমাত্র ভালো ক্রিকেট খেলা। তাই পয়েন্ট তালিকার শীর্ষে কে, তা না দেখেই আমাদের ফোকাস শুধুই ক্রিকেটে।”

পয়েন্ট তালিকায় ভারতের মোট প্রাপ্ত পয়েন্ট ৪৩০। শীর্ষে থাকা ইংল্যান্ডের পরেই (৪৪২)। পয়েন্টে দ্বিতীয় স্থানে থাকলেও শতকরা হিসাবে পিছিয়ে পড়েছে টিম ইন্ডিয়া। কোহলি স্পষ্ট করে দিয়েছেন, পয়েন্ট তালিকার কথা মাথায় রেখে পরের টেস্টে নামবে না ভারত, “এই পয়েন্ট টেবিল বারবার পরিবর্তন হতেই থাকে। এমন জিনিসে লক্ষ্য রেখে আমরা খেলি না। আমাদের একমাত্র ফোকাস কঠোর পরিশ্রম করে প্রস্তুত হওয়া। সেই কাজে আমরা তৈরি হচ্ছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england virat kohli criticises sudden rule changes for wtc final

Next Story
ক্যাপ্টেন কোহলির ব্যর্থতায় বড় সিদ্ধান্ত ম্যানেজমেন্টের! দায়িত্বে এলেন অভিজ্ঞ কোচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com