বড় খবর

এই না হলে নেতা! সিরিজ জয়ের ট্রফি কোহলি দিলেন দুই মুম্বই ইন্ডিয়ান্স তারকাকে, দেখুন

সূর্যকুমার এরপর চতুর্থ এবং পঞ্চম টি২০-তে খেলেন। হাফসেঞ্চুরি হাঁকিয়ে আন্তর্জাতিক কেরিয়ারের শুভ সূচনা করে যান তিনি।

ঘরের মাঠে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি দারুণভাবে সেরে রাখল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডকে মোতেরায় ৩-২ ব্যবধানে হারিয়ে। পঞ্চম ম্যাচে নামার আগে সিরিজ ২-২ ফলাফলে অমীমাংসিত ছিল। হাইস্কোরিং ম্যাচে ভারতই শেষ ম্যাচে শেষ হাসি হাসল।

পঞ্চম টি২০-তে সিরিজ নির্ধারক ম্যাচে বড় সিদ্ধান্ত নিয়েছিল ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট। কেএল রাহুলকে বাদ দিয়ে রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ের ভূমিকা পালন করেন কোহলি। আর এই সিদ্ধান্তই দিনের শেষে সুপারহিট। কোহলি-রোহিত শুরু থেকেই যে ঝড় তুললেন, তা বজায় থাকল গোটা ইনিংসেই। প্রথমবারের মত তারকা জুটি ওপেন করতে নেমে শুরুর পার্টনারশিপেই ৯৪ রান তুলে দিয়ে বড় স্কোরের ভিত গড়ে দেয়।

আরো পড়ুন: আউট হতেই কুকথা বাটলারের, ফুঁসে উঠে তেড়ে গেলেন কোহলি, দেখুন মারাত্মক ভিডিও

পাঁচ ছক্কার সাহায্যে ৩৪ বলে ৬৪ করে রোহিত যখন বেশি মারমুখী ছিলেন, তখন স্ট্রাইক রোটেট করার কাজ করছিলেন বিরাট কোহলি। তখন তিনি ব্যাটিং করছিলেন মাত্র ২০ বলে ২২ রানে।

রোহিত আউট হওয়ার পরই আক্রমণ শুরু করেন ভিকে। শেষ পর্যন্ত সূর্যকুমার যাদব (৩২) এবং হার্দিক পান্ডিয়ার (৩৯) সঙ্গে জোড়া পার্টনারশিপের শেষে তাঁর ব্যক্তিগত স্কোর দাঁড়ায় ৫২ বলে ৮০ রান।

আরো পড়ুন: টি-২০’র সেরার সেরা ক্যাচ নাকি এটাই, নিজের চোখকেই অবিশ্বাস সূর্যকুমারের, দেখুন ভিডিও

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ১৮৮/৮-এর বেশি তুলতে পারেনি। জস বাটলার (৫২) এবং ডেভিড মালান (৬৮) হাফসেঞ্চুরি করে আশা জাগালেও ভারতীয় বোলাররা শেষদিকে দুরন্ত বোলিং করে ইংরেজদের আটকে রাখেন।

ম্যাচের পরে সিরিজ জয়ের ট্রফি তুলে দেওয়া হয় অধিনায়ক বিরাট কোহলির হাতে। তবে কোহলিকে দেখা যায় সেই ট্রফি মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা সূর্যকুমার যাদব এবং ঈশান কিষানের হাতে তুলে দিতে। ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টি২০-তেই দুই তারকা ব্যাট হাতে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দুজন। তাঁরই স্বীকৃতি হিসেবে কোহলি ট্রফি তুলে দিলেন সূর্য-ঈশানের হাতে।

দ্বিতীয় ম্যাচেই অভিষেক ঘটে দুই তারকার। তবে সেই ম্যাচে ঈশান প্রথমেই হাফসেঞ্চুরি হাঁকিয়ে লাইমলাইট ছিনিয়ে নেন। সেই ম্যাচে আবার সূর্যকুমার ব্যাট করার সুযোগ পাননি।

সূর্যকুমার এরপর চতুর্থ এবং পঞ্চম টি২০-তে খেলেন। হাফসেঞ্চুরি হাঁকিয়ে আন্তর্জাতিক কেরিয়ারের শুভ সূচনা করে যান তিনি। শেষ ম্যাচেও ১৭ বলে ৩২ রানের দুরন্ত ইনিংস খেলে যান।

ভালো খেলার সুবাদে সূর্যকুমারকে একদিনের সিরিজের স্কোয়াডেও অন্তর্ভুক্ত করে নেওয়া হয়েছে। যদিও ঈশান কিষানকে রাখা হয়নি। টি২০ বিশ্বকাপে দুই তারকাই যে ভারতের তুরুপের তাস হয়ে উঠবেন, তা নিয়ে সন্দেহ নেই। তার আগে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএলে কতটা জ্বলে উঠতে পারেন দুজনে, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england virat kohli hands over t20 series win trophy to debutants suryakumar yadav and ishan kishan

Next Story
টি-২০’র সেরার সেরা ক্যাচ নাকি এটাই, নিজের চোখকেই অবিশ্বাস সূর্যকুমারের, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com