বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

বাদ দেওয়া হোক রাহানেকে! সপাটে জবাবে জাহির জানালেন দুই পরিবর্ত

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের টপ স্কোরার ছিলেন রাহানে। লর্ডসেও রাহানের ১৪৬ বলে ৬১ রানের ইনিংস জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল।

জাতীয় দলের জার্সিতে ধারাবাহিকভাবে ব্যর্থ হচ্ছেন। লর্ডসে হাফসেঞ্চুরি করলেও নিজের ব্যাটিং ফর্মে আশ্বস্ত করতে পারেননি টিম ম্যানেজমেন্টকে। এমন অবস্থায় অজিঙ্কা রাহানেকে বাদ দেওয়ারই সওয়াল করলেন জাহির খান। তিনি রাহানের সম্ভাব্য পরিবর্ত হিসেবে সূর্যকুমার যাদব অথবা হনুমা বিহারীর নামও তুলে ধরলেন।

লর্ডসে হাফসেঞ্চুরি করলেও রাহানে লিডসে ফের একবার শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছেন। রাহানের ব্যাটিং ব্যর্থতাতেই লিডসে ম্যাচ বাঁচানোর মত পরিস্থিতি থেকে অসহায় আত্মসমর্পণ করতে হয়েছে ভারতকে। যদিও ফায়ারিং স্কোয়াডের সামনে থাকা পূজারা ৯১ করে কোনওরকমে নিজের পিঠ বাঁচিয়েছেন।

আরও পড়ুন: ওভাল টেস্টে ভাইস ক্যাপ্টেন বদলাল ইংল্যান্ড! বড় সিদ্ধান্ত ম্যাচের ঠিক একদিন আগে

ওভালে ভারত ব্যাটিং থেকে বোলিং দুই বিভাগেই একাধিক পরিবর্তন আনতে চলেছে। এমন আবহেই রাহানের পরিবর্তে জাহির খান সূর্যকুমার যাদব অথবা হনুমা বিহারীর নাম সওয়াল করলেন টিম ম্যানেজমেন্টের কাছে। সাফ জানালেন কেন ভারতের প্রথম একাদশে পরিবর্তন জরুরি।

ক্রিকবাজ-কে দেওয়া সাক্ষাৎকারে জাহির খান বলে দিয়েছেন, “ওপেনিং জুটি ভাল সূচনা না করলেই মিডল অর্ডার যে কীভাবে চাপে পড়ে যায়, আগের টেস্টেই দেখেছি। সেই যুক্তিতে দেখলে ভারতের একাদশে পরিবর্তন ঘটছেই। আগেও বলেছি, রাহানের ব্যাড প্যাচ চলছে। এই পজিশনে ভারতকে আউট অফ দ্য বক্স ভাবতেই হবে।”

আরও পড়ুন: সৌরভ-শাস্ত্রীর কুখ্যাত সেই ঘটনা! এতদিন পরে ফের মুখ খুললেন কোহলিদের স্যার

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের টপ স্কোরার ছিলেন রাহানে। লর্ডসেও রাহানের ১৪৬ বলে ৬১ রানের ইনিংস জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল। যদিও ফের একবার হেডিংলেতে ব্যর্থ হয়েছেন রাহানে। দুই ইনিংসে রাহানের ব্যাট থেকে বেরিয়েছে ১৮ এবং ১০ রান।

এমন পরিস্থিতিতেই জাহির খান বলছেন, “আমাদের হাতে হনুমা বিহারি এবং সূর্যকুমার যাদব- দুজন অপশন রয়েছে। ওঁদের খেলানো হবে কিনা, সেটা টিম ম্যানেজমেন্টকেই সিদ্ধান্ত নিতে হবে। এই সিরিজে যা দেখছি এই পজিশনে ভারতকে পরিবর্তন আনতেই হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england zaheer khan names suryakumar yadav hanuma vihari as two replacements in place of ajinkya rahane

Next Story
ওভাল টেস্টে ভাইস ক্যাপ্টেন বদলাল ইংল্যান্ড! বড় সিদ্ধান্ত ম্যাচের ঠিক একদিন আগে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com