scorecardresearch

বড় খবর

আউট না হয়েও ‘আউট’ কিউয়ি ওপেনার! কানপুর টেস্টে ভয়াবহ বিতর্ক, দেখুন ভিডিও

অশ্বিন কিউয়িদের দ্বিতীয় ইনিংসের শুরুতেই ফিরিয়ে দিয়েছেন উইল ইয়ংকে। তবে সেই আউট নিয়ে বিতর্কের অন্ত নেই।

জয়ের জন্য ২৮৪ রান টার্গেট তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভাল করতে পারল না কিউয়িরা। উইল ইয়ং ভুল আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরলেন। ডিআরএসের জন্য আবেদন করলেন বটে, তবে ততক্ষণ নির্ধারিত ১৫ সেকেন্ডের সীমা অতিক্রম করে বসায় ইয়ংয়ের আবেদন গ্রাহ্য হল না। পরে রিভিউয়ে দেখা যায়, লেগ বিফোর হলেও বল মোটেই স্ট্যাম্পে লাগছে না।

হতাশায় এরপরে মাঠ ছাড়েন উইল ইয়ং। ঘটনার সূত্রপাত কানপুর টেস্টের চতুর্থ দিনে তৃতীয় সেশনে। ভারতের ২৮৪ রান তাড়া করতে নেমেছিল নিউজিল্যান্ড। প্ৰথম থেকেই রাহানে স্পিনারদের লেলিয়ে দিয়েছিলেন যথারীতি।

আর তৃতীয় ওভারেই উইকেট পতন। অশ্বিনের ফ্লাইটেড ডেলিভারি লো হয়ে ইয়ংয়ের প্যাডে আছড়ে পড়েছিল। অশ্বিন আবেদন করলে আম্পায়ার বীরেন্দ্র শর্মা আউট দিয়ে দেন। নন স্ট্রাইকিং এন্ডে থাকা অন্য ওপেনার টম ল্যাথাম রিভিউয়ের জন্য রাজি ছিলেন না। দুজনে এরপরে বেশ কিছুক্ষণ আলোচনা চালান।

আরও পড়ুন: ভারতের ব্যাটিং ভরাডুবিতে খলনায়ক পূজারা-রাহানে, মুম্বই টেস্টেই হয়ত বাদ

নিয়ম মাফিক, ডিআরএসের জন্য আবেদন করলে ১৫ সেকেন্ডের মধ্যেই তা জানাতে হত আম্পায়ারকে। ঘটনাচক্রে ডিআরএসের জন্য ইয়ং শেষমেশ আবেদন করলেও তা গ্রাহ্য হল না ১৫ সেকেন্ড অতিক্রম করে যাওয়ায়। আম্পায়ারকে মাঠেই সেই নিয়মের বিষয়ে অবহিত করে দেন রাহানে-অশ্বিন।

ফলে আউট হয়ে ফিরতে হয় ইয়ংকে। পরে রিভিউয়ে দেখা যায়, বল লেগস্ট্যাম্পের বহু দূর দিয়ে বেরিয়ে যাচ্ছে। টুইটারে ক্রিকেট সমর্থকদের কাছে এই ঘটনা রীতিমত আলোচনার জন্ম দিয়েছে।

আরও পড়ুন: শ্রেয়সের ব্যাটে তছনছ যাবতীয় রেকর্ড, গাভাসকারের স্মৃতি ফিরিয়ে গ্রিনপার্কে মহাকীর্তি

তার আগে ভারতকে কঠিন পরিস্থিতি থেকে উদ্ধার করেন শ্রেয়স আইয়ার এবং ঋদ্ধিমান সাহা। দুজনেই হাফসেঞ্চুরি হাঁকিয়ে দলের বিপদ সামাল দেন। প্ৰথম সেশনে জেমিসন-সাউদিদের দাপটে ভারত পরপর উইকেট হারিয়ে ৫৩/৫ হয়ে গিয়েছিল। তারপরে ঋদ্ধিমান এবং শ্রেয়স অর্ধশতরান করে যান। অশ্বিন-অক্ষর প্যাটেলও ব্যাট হাতে মূল্যবান অবদান রেখে যান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand 1st test kanpur will young bizzare dismissal off ravichandran ashwin creates controversy video