scorecardresearch

বড় খবর

পন্থের ওপর রাগে ফাটলেন ক্যাপ্টেন রাহুল! ভুল বোঝাবুঝিতেও শেষমেশ রেহাই, দেখুন ভিডিও

পন্থের সঙ্গে ভারতীয় ইনিংসকে টানছিলেন কেএল রাহুল। এর মধ্যেই ক্রিজের একই দিকে হাজির পন্থ, রাহুল। দেখে নিন ভিডিওটি।

নতুন বছরের শুরুতেই এবার বাইশ গজ মজার ঘটনার সাক্ষী থাকল। রান নেওয়ার সময় কেএল রাহুল এবং ঋষভ পন্থ ক্রিজের একই দিকে চলে এলেন। এখানেই ঘটনার সমাপ্তি নয়। এমন ভুলের পরেও দুজনে রান আউটের হাত থেকে বাঁচলেন।

ভারতীয় ইনিংসের ১৫তম ওভারের ঘটনা। কেশব মহারাজের বল লেগে ঠেলে দেন পন্থ। তবে সেই সময় নন স্ট্রাইকিং এন্ডে থাকা কেএল রাহুল আবার রান নেওয়ার জন্য ক্রিজের মাঝে পৌঁছে যান। প্রাথমিকভাবে রাহুলকে রান নেওয়ার জন্য সিগন্যাল দিলেও আচমকা রাহুলকে রান না নেওয়ার কথা জানিয়ে দেন। যদিও সেই জন্য ক্যাপ্টেন ক্রিজের মাঝপথে।

আরও পড়ুন: ফের ০ রানে আউট কোহলি! সুপারস্টারকে ফিরিয়ে ইতিহাসে মহারাজ, দেখুন ভিডিও

এই ভুল বোঝাবুঝিতেই পন্থ এবং কেএল রাহুল দুজনে ক্রিজের একই প্রান্তে পৌঁছে যান। এমন সময় সকলে কার্যত ধরেই নিয়েছিল দুর্ভাগ্যজনক রান আউট হতে চলেছেন কোনও এক তারকা। কারণ সেই সময়ে অন্য প্রান্তে পৌঁছে যাওয়া অসম্ভব ব্যাপার।

আর ভুল বোঝাবুঝির সময়েই রাহুলের ক্ষোভের মুখে পড়েন পন্থ। ক্যাপ্টেন রাহুল সরাসরি দু-চার কথা শুনিয়ে দেন সতীর্থ উইকেটকিপার ব্যাটসম্যানকে। কথা শোনানোর সঙ্গে বরফ শীতল চাহনিও দেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন।

তবে সেই ট্র্যাজেডি ঘটেনি শেষমেশ। কারণ কেশব মহারাজ ভুল থ্রো করে বসেন। সেই সময় প্রোটিয়াজদের হয়ে মিড উইকেটে কোনও ব্যাক আপ ফিল্ডারও ছিলেন না। মিড উইকেটের ফিল্ডার সেই সময় বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়েছিলেন। যে সময় বোলার কেশব মহারাজের কাছে বল ফেরত এল, সেই সময়ের মধ্যে অবশ্য নিশ্চিন্তে ক্রিজে ফিরে এসেছিলেন কেএল রাহুল। তাই রান আউট সেই পার্টনারশিপ ভাঙ্গেনি।

টসে জিতে প্ৰথমে ব্যাট করতে নেমে ভারতকে দারুণ শুরুয়াত উপহার দিয়েছিলেন অধিনায়ক রাহুল এবং শিখর ধাওয়ান। দুজনে ওপেনিং জুটিতে ৬৩ রান তুলে দেন। তারপরে ধাওয়ান পার্ট টাইমার আইডেন মারক্রামের বলে ২৯ রানের আউট হয়ে যান।

আরও পড়ুন: চূড়ান্ত ব্যর্থ মিডল অর্ডার! তবু দ্বিতীয় ODI-তে বাইরেই সূর্যকুমার-রুতুরাজ

ধাওয়ান ফেরার পরেই ভারতকে বড়সড় ধাক্কা দেন কেশব মহারাজ। বিরাট কোহলিকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে। এরপরে ভারত ঘুরে দাঁড়ায় পন্থ এবং রাহুলের দুরন্ত হাফসেঞ্চুরিতে ভর করে। এটাই পন্থের কেরিয়ারে পঞ্চম ফিফটি প্লাস স্কোর।

৬৪/২ হয়ে যাওয়ার পরে পন্থ-রাহুল জুটিতে ভারত ১১৫ রান যোগ করে ম্যাচে ভারতকে ফিরিয়ে আনে। তবে মাত্র চার রানের ব্যবধানে ভারত পরপর কেএল রাহুল (৭৯ বলে ৫৫) এবং ঋষভ পন্থ (৭১ বলে ৮৫) আউট হয়ে যান। শামসি ঋষভ পন্থের সঙ্গে ফেরান শ্রেয়স আইয়ারকেও।

দ্বিতীয় ওয়ানডে ভারতের কাছে বেঁচে থাকার লড়াই। হারলেই সিরিজ খোঁয়াবে ভারত। অন্যদিকে, ভারতের জয়ে সিরিজের আশা বেঁচে থাকবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa kl rahul rishabh pant ended up on same side of crease watch video