আউট করেও মুখে হাসি থাকে না কেন, আসল রহস্য জানালেন এবার বুমরা

সোমবার সাংবাদিক সম্মেলনে এসেছিলেন জসপ্রীত বুমরা। অধিনায়ক কোহলির শততম টেস্টে নামতে মুখিয়ে রয়েছেন তিনি।

জসপ্রীত বুমরা উইকেট নেওয়ার পরে কখনই আগ্রাসী ভঙ্গিতে সেলিব্রেট করেন না। হিংস্র সেলিব্রেশনের বদলে বুমরা সাধারণত ব্যাটসম্যানের দিকে কড়া চাহনি দেন। মাঝে মধ্যেই বুমরার সেই কড়া চাহনি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

৪ তারিখে মোহালি স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-শ্রীলঙ্কা। সেই ম্যাচের আগে প্রেস কনফারেন্সে এসেছিলেন বুমরা। সেখানেই তাঁকে জিজ্ঞাসা করা হয়, উইকেট নেওয়ার পরে তাঁকে হাসতে অথবা সেলিব্রেশন করতে দেখা যায়না কেন! এর পিছনে গোপন রহস্য ফাঁস করলেন তিনি নিজেই।

আরও পড়ুন: দিল্লিতে পন্থের কাছে নেতৃত্ব কেন হারাতে হল! অবশেষে মুখ খুললেন নতুন নাইট নেতা

বুমরা জানান, “যখন ছোট ছিলাম, তখন ব্যাপক সেলিব্রেশন করতাম। অতিরিক্ত উত্তেজনায় ভুগতাম। আগে থেকে নিজের সেলিব্রেশনের বিষয়ে প্ল্যানিংও করতাম।” এরপরেই বুনরা জানান, বড় পর্যায়ের ক্রিকেট খেলার সময় ব্যক্তিগত সেলিব্রেশন ভুলে থাকাই লক্ষ্য হওয়া উচিত। দলের ভালো করাই একমাত্র টার্গেট হওয়া উচিত। দলের জন্য অবদান রাখায় ফোকাস করা উচিত।

“তাই আমি স্রেফ নিজের কর্তব্যে ফোকাস করার চেষ্টা করি। হ্যাঁ, যখন দল জেতে, ম্যাচ শেষ হয়ে যায়, তখন তো সেলিব্রেশনের জন্য পর্যাপ্ত সময় পাওয়া যায়-ই। তাই যতক্ষণ না আমার কাজ শেষ হয়, আমার ফোকাস থাকে দলের জয়ে।”

এই প্ৰথমবার বুমরা টেস্ট দলের ভাইস ক্যাপ্টেন হয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধেই নতুন অবতারে দেখা যাবে তাঁকে। তবে বুমরা বলছেন, কাকে দায়িত্ব দেওয়া হচ্ছে, সেটা তাঁর কাছে মোটেই অতটা গুরুত্বপূর্ণ নয়। সুযোগ এলে পারফর্ম করতে পারলেই তিনি খুশি।

“কোনও নির্দিষ্ট পজিশন যেমন কোনও ফাস্ট বোলার, স্পিনার, অথবা ব্যাটসম্যান কেন নেতা, সেদিকে মোটেই আমার চিন্তা থাকে না। দলের সিনিয়র প্লেয়ার হিসাবে আমার টার্গেট থাকে নিজের পুরোটা উজাড় করে দেওয়া।আগেই বলেছি, এটা স্রেফ একটা পদ। এরকম সুযোগ আসায় ভাল লাগছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sri lanka jasprit bumrah reveals why he refrain from smilling after taking wickets

Next Story
দিল্লিতে পন্থের কাছে নেতৃত্ব কেন হারাতে হল! অবশেষে মুখ খুললেন নতুন নাইট নেতা