বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

কেউ এখানে ছুটি কাটাতে আসেনি! সমালোচনার মুখে সপাটে জবাব দ্রাবিড়ের, ভিডিও দেখুন

তৃতীয় ওয়ানডেতেও ভারত একসঙ্গে পাঁচজন ক্রিকেটারের অভিষেক ঘটিয়ে দেয়। এমনিতেই দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে এসেছে ভারত।

কোচ হয়ে গিয়েছেন শ্রীলঙ্কা সফরে। দ্বিতীয় সারির দল নিয়ে গিয়েও পরীক্ষা নিরীক্ষা করা থেকে পিছপা হচ্ছেন না রাহুল দ্রাবিড়। আর ওয়ানডেতে একটি এবং টি২০তে একটি হারের পরেই দ্রাবিড়ের অতিরিক্ত পরীক্ষা নিরীক্ষা করার ধরন নিয়ে প্রশ্ন উঠেছে একাংশে।

আর দ্বিতীয় টি২০-তে হারের পরেই এবার সমালোচনার মুখে জবাব দিলেন দ্রাবিড়ও। সম্প্রচারকারী সোনি স্পোর্টস নেটওয়ার্ক-এ দ্বিতীয় টি২০-তে নিজের দল বাছাই নিয়ে মুখ খুলে জানালেন, “আমরা নতুনদের যত বেশি সম্ভব সুযোগ দিয়ে যেতে চেয়েছি। ওয়ানডেতেও এই ফর্মুলায় আমরা দল সাজিয়েছি। যাঁরা নতুন তাঁরা যেন সকলেই সুযোগ পায়, সেটাই নিশ্চিত করতে চেয়েছি এই সফরে।”

আরো পড়ুন: দুবারের আইপিএল, রঞ্জি চ্যাম্পিয়ন ক্যাপ্টেনকে তুলল মুম্বই! IPL শুরুর আগেই চমক আম্বানিদের

ক্রুনাল পান্ডিয়া প্রথম টি২০-র পরেই করোনা আক্রান্ত হন। তাঁর সংস্পর্শে থাকা আরো আটজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। এগারো জন ক্রিকেটার বাছাই করাই একসময় চ্যালেঞ্জের হয়ে পড়ে ভারতের কাছে। তবে শেষপর্যন্ত নতুন চারজন তারকাকে অভিষেক ঘটিয়ে দেওয়া হয় বুধবার। একজন ব্যাটসম্যান কম নিয়ে খেলেও ভারত হাড্ডাহাড্ডি লড়াই করে শেষ ওভারে পরাস্ত হয় লঙ্কানদের কাছে।

শুধু তাই নয়, তৃতীয় ওয়ানডেতেও ভারত একসঙ্গে পাঁচজন ক্রিকেটারের অভিষেক ঘটিয়ে দেয়। এমনিতেই দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে এসেছে ভারত। তারপরে করোনা সংক্রমণের জেরে ভারত কার্যত তৃতীয় সারির দল নামাচ্ছে। যদিও দ্রাবিড় এক ধারণার সঙ্গে একমত নন।

আরো পড়ুন: বিশ্বকাপে ব্যর্থতার পরেও কেন বোর্ড রাখল শাস্ত্রীকে, অবশেষে ফাঁস কারণ

তিনি সাফ জানাচ্ছেন, “আমি বরাবর বিশ্বাস করে এসেছি যদি কেউ জাতীয় দলের হয়ে কোনো সফরে নির্বাচিত হয়, তাহলে সে প্রথম একাদশে খেলার যোগ্য। নির্বাচকরা মোটেই ছুটি কাটাতে অথবা বেঞ্চ গরম করতে বিদেশ সফরে পাঠান না ক্রিকেটারদের। অন্তত, এমন বার্তা আমি ক্রিকেটারদের কাছে রাখি না। যে ২০ জন শ্রীলঙ্কা সফরে খেলতে এসেছে, তাঁরা দারুণ পারফরম্যান্স করেই যোগ্যতা প্রমাণ করেছে।”

আরো পড়ুন: শ্রীলঙ্কার কাছে সিরিজ হারের আশঙ্কা আজই! KKR পেসারের অভিষেক ঘটাচ্ছেন দ্রাবিড়

দ্বিতীয় টি২০-তে প্রথম ব্যাট করতে নেমে ভারত ১৩২-এর বেশি স্কোরবোর্ডে তুলতে পারেনি। শ্রীলঙ্কা পরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও শেষ ওভারে দু-বল বাকি থাকতে জয় ছিনিয়ে নেয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka rahul dravid on team indias playing xi selection

Next Story
দুবারের আইপিএল, রঞ্জি চ্যাম্পিয়ন ক্যাপ্টেনকে তুলল মুম্বই! IPL শুরুর আগেই চমক আম্বানিদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com