বড় খবর

সৌরভের রেকর্ড চূর্ণ করার মুখে ধাওয়ান! মহানজির গড়তে পারেন রবিবারেই

সবমিলিয়ে দশম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৬০০০ রানের মালিক হয়ে যাবেন তিনি। ধাওয়ান সামনের তিনটে ওয়ানডেতেই সৌরভকে পেরিয়ে যেতে পারেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় সারির দল নামালেও রবিবার থেকে শুরু হতে চলা সিরিজে ভারত ফেবারিটের তকমা নিয়েই মাঠে নামবে। শ্রীলঙ্কার বিপক্ষে টিম ইন্ডিয়া তিনটে করে ওয়ানডে এবং টি২০ খেলবে। বিরাট কোহলি এবং রোহিত শর্মার অনুপস্থিতিতে নেতৃত্বের দায়িত্ব পাওয়া শিখর ধাওয়ান আবার কলম্বোর প্রথম ওয়ানডে ম্যাচেই ভেঙে দিতে পারেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ের রেকর্ড।

লঙ্কানদের মাটিতে জাতীয় দলের নেতা হিসেবে নিজের অভিজ্ঞতার ঝুলি উপুড় করে দেবেন শিখর ধাওয়ান। সীমিত ওভারের ক্রিকেটে বরাবরই বড় ভরসা তিনি। তবে জাতীয় দলকে জেতানোর পাশাপাশি ব্যক্তিগত মাইলস্টোনের দিকেও পাখির চোখ থাকবে তাঁর। আর সেক্ষেত্রে ধাওয়ানের লক্ষ্য সৌরভের কীর্তি পেরিয়ে যাওয়া।

আরো পড়ুন: মুসলিম বান্ধবীকে ইসলামিক রীতিতে বিয়ে কেন! বিয়ের পিঁড়িতে বিতর্কের মুখে ইন্ডিয়া তারকা

কী এই কীর্তি? জাতীয় দলের হয়ে ওয়ানডেতে দ্রুততম ৬০০০ রানের মালিক বিরাট কোহলি। এই তালিকাতেই দ্বিতীয় স্থানে রয়েছেন স্বয়ং সৌরভ। কোহলি ১৩৭ ইনিংসে এই কৃতিত্ব গড়লেও, সৌরভ ৬০০০ রানের স্টেশনে পৌঁছন ১৪৭ ইনিংসে। আর ধাওয়ান এই তালিকায় রবিবারই সৌরভকে পিছনে ফেলে উঠে আসতে পারেন কোহলির পরে দ্বিতীয় স্থানে।

আরো পড়ুন: রবিবারই হাড্ডাহাড্ডি ম্যাচে ইন্ডিয়া বনাম শ্রীলঙ্কা! কখন, কোন চ্যানেলে ম্যাচ, জানুন

জাতীয় দলের হয়ে ১৪২টি একদিনের ম্যাচে শিখর ধাওয়ানের ১৩৯ ইনিংসে রানসংখ্যা ৫৯৭৭ রান। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে মাত্র ২৩ রান করলেই সৌরভকে তৃতীয় স্থানে ঠেলে দেবেন তিনি। উঠে আসবেন দ্বিতীয় দ্রুততম হিসাবে।

সবমিলিয়ে দশম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৬০০০ রানের মালিক হয়ে যাবেন তিনি। ধাওয়ান সামনের তিনটে ওয়ানডেতেই সৌরভকে পেরিয়ে যেতে পারেন। রবিবার কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে সৌরভের এই মহা নজির ধাওয়ান ভাঙতে পারেন কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka shikhar dhawan on verge of breaking sourav gangulys record

Next Story
মুসলিম বান্ধবীকে ইসলামিক রীতিতে বিয়ে কেন! বিয়ের পিঁড়িতে বিতর্কের মুখে ইন্ডিয়া তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com