বড় খবর

ধাওয়ানের টিম ইন্ডিয়া অনভিজ্ঞ! বড় ‘অপবাদে’ চাঞ্চল্য ছড়ালেন লঙ্কান নেতা শানাকা

ভারতীয় দলে অভিজ্ঞতার ঘাটতি রয়েছে। এমনটাই জানালেন এবার শ্রীলঙ্কান দলনেতা দাসুন শানাকা। বলছেন দুই দলই সমান সমান।

ভারতীয় দলে নাকি অভিজ্ঞতার অভাব রয়েছে! রবিবার কলম্বোয় প্ৰথম ওয়ানডে ম্যাচে খেলতে নামার ঠিক ২৪ ঘন্টা আগে এমনই চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। সাংবাদিক সম্মেলনে শনিবার জানালেন, ভারত আসন্ন সিরিজে মোটেই ফেভারিট নয়। দু-দলই সমান সমানভাবে শুরু করবে।

শ্রীলঙ্কা সফরে ভারতের দ্বিতীয় সারির স্কোয়াডে ৬ জন আন্তর্জাতিক ক্রিকেটে না খেলা মুখ রয়েছে। সেদিকে ইঙ্গিত করেই শানাকা জানালেন, “দুটো দলই সমান অবস্থায় থেকে সিরিজে খেলতে নামবে। কারণ ভারতীয় দলেও নতুন ক্রিকেটাররা আছে। ওঁরা আইপিএলে খেলেছে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে কখনো খেলেনি। তাই মনে হয় দুটো দলেরই সিরিজ জেতার সুযোগ রয়েছে।”

আরো পড়ুন: রবিবারই হাড্ডাহাড্ডি ম্যাচে ইন্ডিয়া বনাম শ্রীলঙ্কা! কখন, কোন চ্যানেলে ম্যাচ, জানুন

চোটের কারণে শ্রীলঙ্কা দলে খেলতে পারছেন না কুশল পেরেরা। তাঁর পরিবর্তেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ভারত সিরিজের জন্য যে স্কোয়াড বেছে নেয় শুক্রবার সেখানে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে শানাকাকে। এই নিয়ে গত চার বছরে শ্রীলঙ্কান ক্রিকেটে ১০বার অধিনায়ক বদল করে হল।

ভারত শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে তিনটে করে ওয়ানডে এবং টি২০ খেলবে। বিরাট কোহলি, রোহিত শর্মারা জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে থাকায় নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। সিরিজ শুরুর মাত্র ৪৮ ঘন্টা আগে শ্রীলঙ্কা স্কোয়াড ঘোষণা করায়, সেটা তাঁদের পক্ষেই যাবে বলে মনে করছেন শানাকা। তাঁর যুক্তি, “আন্তর্জাতিক ক্রিকেটে ওঁরা সেভাবে আমাদের ক্রিকেটারদের দেখেনি। তাই নতুনদের বিপক্ষে ওঁরা কিছুটা অপ্রস্তুতই থাকবে।”

আরো পড়ুন: সৌরভের রেকর্ড চূর্ণ করার মুখে ধাওয়ান! মহানজির গড়তে পারেন রবিবারেই

শ্রীলঙ্কা জাতীয় দলকে নেতৃত্ব দেওয়াটাও যথেষ্ট চ্যালেঞ্জিং। এমনটাই মনে করছেন তিনি। “আন্তর্জাতিক ক্রিকেট বরাবরই চাপের। শুধু মাঠই নয়, মাঠের বাইরের ব্যাপার স্যাপারও সামলাতে হয়।” তবে দিনের শেষে আমরা দলগতভাবে কতটা পারফর্ম করতে পারছি, সেটাই দেখার। আমি নিশ্চিত ভারতের বিপক্ষে ছেলেরা নিজেদের সেরাটা দেবে।” বলছেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেটে গত কয়েকমাস ধরেই বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের চুক্তি জটিলতা চলছে। বার্ষিক নয়, প্রতিটা সিরিজ ধরে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করছে বোর্ড। ইংল্যান্ডের পর এবার ভারতের বিপক্ষেও ট্যুর কন্ট্রাক্ট করে খেলতে নামছে লঙ্কান তারকারা।

আরো পড়ুন: বাদ কুলদীপ, অভিষেক সাকারিয়ার! শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের একাদশে চমকের পর চমক

সূচি অনুযায়ী জুলাইয়ের ১৪ তারিখেই দুই দলের মুখোমুখি হওয়ার কথা ছিল। তবে ইংল্যান্ড ফেরত শ্রীলঙ্কা দলে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া যায়। ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং ডেটা এনালিস্ট জিটি নিরোশান সংক্রমিত হওয়ার পরে সূচি পাঁচদিন পিছিয়ে দেওয়া হয়। তারপরেই রবিবার প্রথম ওডিআই ধার্য করা হয়।

আরো পড়ুন: মুসলিম বান্ধবীকে ইসলামিক রীতিতে বিয়ে কেন! বিয়ের পিঁড়িতে বিতর্কের মুখে ইন্ডিয়া তারকা

যাইহোক, আপাতত ভারত সিরিজে খেলে দলের ক্রিকেটাররা অভিজ্ঞতা সঞ্চয় করে নিতে পারবেন, বলেই মনে করছেন শানাকা। বলেছেন, “ভারত বিশ্বের অন্যতম সেরা দল। এমন দলের বিরুদ্ধে খেলে আমরা নিজেদের শক্তি যাচাই করে নিতে পারব। অভিজ্ঞতায় আমরা আরো এগিয়ে যাব।”

ইংল্যান্ড সফরে একটাও ম্যাচ জিততে পারেনি দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। এর মধ্যেই বায়ো বাবল ভেঙে দেশে ফিরে আসতে হয় তিনজন শ্রীলঙ্কা ক্রিকেটারকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka india team lacks experience says sri lanka skipper dasun shanaka

Next Story
সৌরভের রেকর্ড চূর্ণ করার মুখে ধাওয়ান! মহানজির গড়তে পারেন রবিবারেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com