বড় খবর

দুবের ঝকঝকে ফিফটি দেখল তিরুঅনন্তপুরম

India vs West Indies 2nd T20I: শিশিরের কথা ভেবে টস জিতে প্রথমেই বল করতে চেয়েছিলেন বিরাট কোহলি ও কায়রন পোলার্ড। কিন্তু টসে কারোর হাত থাকে না। ভারত টস হেরে ব্য়াট করতেই নামে গ্রিনফিল্ড ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে।

India vs West Indies 2nd T20I Sports
দুবের ঝকঝকে ফিফটি, উইন্ডিজের টার্গেট ১৭১ (ছবি-টুইটার, বিসিসিআই)
India vs West Indies 2nd T20I: ১৭০ রানে থামল ভারতের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ১৭১।

শিশিরের কথা ভেবে টস জিতে প্রথমেই বল করতে চেয়েছিলেন বিরাট কোহলি ও কায়রন পোলার্ড। কিন্তু টসে কারোর হাত থাকে না। ভারত টস হেরে ব্য়াট করতেই নামে গ্রিনফিল্ড ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে।

শুরুটা কেএল রাহুল আর রোহিত শর্মা মন্দ করেননি। কিন্তু খারি পিয়েরের বলে শিমরন হেটমায়ারের হাতে ক্য়াচ আউট হয়ে যান রাহুল (১১ বলে ১১)। তিনি যখন আউট হন তখন ভারতের স্কোর ৩.১ ওভারে ২৪।

সকলেই ভেবে ছিলেন যে, এবার রোহিত আর বিরাট কোহলি খেলাটা ধরবেন। কিন্তু সকলকে চমকে দিয়ে টিম ম্য়ানেজমেন্ট তিনে নিয়ে আসা শিবম দুবেকে।

আরও পড়ুন-India vs West Indies 2nd T20I: সনজুর নামে শব্দব্রহ্ম বিমানবন্দরে, ভিডিও ভাইরাল

মুম্বইয়ের বছর ছাব্বিশের অলরাউন্ডার কিন্তু হতাশ করলেন না। শুরু থেকেই রণংদেহী মূর্তি ধারণ করেন। রোহিতের সঙ্গে স্ট্রাইক রোটেট করতে থাকেন তিনি। হাত খুলেই খেলতে আরম্ভ করেন। কিন্তু শিবম পাশে পেলেন না হিটম্য়ানকে। রোহিত এদিনও ব্য়র্থ হলেন। ১৮ বলে ১৫ করে জেসন হোল্ডারের বলে ক্লিন বোল্ড হয়ে যান।

এরপর আসেন কোহলি। শিবমকে নিজের খেলা চালিয়ে যাওয়ার জন্য় ক্রমাগত অনুপ্রাণিত করতে থাকেন তিনি। শিবমও ঝকঝকে একটা ইনিংস উপহার দিলেন।

জীবনের চতুর্থ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলতে নেমে ৩০ বলে ৫৪ রান করে আউট হন তিনি।  ১৮০.০০ স্ট্রাইক রেটে তিনটে চার ও চারটি ছয় হাঁকান শিবম। কিন্তু জুনিয়র ওয়ালশের বলে হেটমায়ারের হাতে ক্য়াচ দিয়ে বসেন তিনি।

আরও পড়ুন-ফিরে দেখা: আট বছর আগে এই দিনে বীরু ওয়ানডে ডাবল সেঞ্চুরি করেন

গতম্য়াচে অনবদ্য় ব্য়াটিং করা কোহলি কিন্তু এদিন পারলেন না প্রত্য়াশা পূরণ করতে। ১৭ বলে মাত্র ১৯ রান করে কোহলি ফিরলেন উইলিয়ামসের বলে। সিমন্সের হাতে ক্য়াচ আউট হয়ে যান তিনি।

এরপর ঋষভ পন্থ আর শ্রেয়স আয়ারের থেকে একটা যুগলবন্দি দেখার আশা করেছিল তিরুঅনন্তপুরম। কিন্তু আয়ার ১১ বলে মাত্র ১০ রান করেই আউট হয়ে যান সেই ওয়ালশের বলে। ক্য়াচ তুলে দেন ব্র্য়ান্ডন কিংয়ের হাতে। এরপর রবীন্দ্র জাদেজা এসে উইলিয়ামসের বলে ক্লিন বোল্ড হয়ে যান মাত্র ৯ রান করে। শেষ ওভারে পন্থ পান ওয়াশিংটন সুন্দরকে। তিনি কোনও রান না করে শেলডন কটরেলের হাতে ক্য়াচ দিয়ে ফিরে যান। শেষ পর্যন্ত পন্থ অপরাজিত থাকেন ২২ বলে ৩৩ করে। নির্ধারিত ওভারে ভারত তোলে ১৭০ রান।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: %e0%a6%ae%e0%a6%ae%e0%a6%ae169104

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com