scorecardresearch

অনেকেই ভুলে গিয়েছেন! তিন বছর পর ক্রিকেটে ফিরছেন টিম ইন্ডিয়ার একদা এই তারকা

জাতীয় দল থেকে বাদ পড়েছেন বহুদিন। এবার ফে কামব্যাক করতে চলেছেন মুরলি বিজয়।

দু বছর ক্রিকেটের বাইরে ছিলেন। অবশেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে চলেছেন মুরলি বিজয়। একসময় টিম ইন্ডিয়ার টেস্ট দলের নিয়মিত ওপেনার ছিলেন। তবে ২০১৮/১৯-এ বর্ডার-গাভাসকার ট্রফির পর জাতীয় দলের জায়গা হারান তামিল তারকা। জাতীয় দল থেকে বাদ পড়লেও আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছিলেন।

তবে করোনা অতিমারীর পর থেকেই প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছিলেন। ২০২০-র আইপিএলের পরে তাঁকে এই মাঠে দেখা যায়নি। আপাতত বর্ষীয়ান এই তারকা তামিলনাড়ু প্রিমিয়ার লিগের জন্য নিজেকে প্রস্তুত করছেন। রুবি ট্ৰিচি ওয়ারিয়ার্স ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে দেখা যাবে তাঁকে।

আরও পড়ুন: পন্থ নাকি মোটা! ‘ফাইনালের’ আগেই পাকিস্তান থেকে কুৎসিত আক্রমণে তারকা

শনিবার প্রেস কনফারেন্সে মুরলি জানিয়েছেন, “খেলতে চাইলেও চোট আঘাতের জন্য নামতে পারিনি। ব্যক্তিগত জীবন দ্রুতগতিতে বয়ে চলছিল। চাইছিলাম জীবন একটু স্লো হয়ে যাক। কোন জায়গায় দাঁড়িয়ে রয়েছি, তা জানার আগ্রহ ছিল। সেই কারণে ক্রিকেট থেকে সাময়িক ব্রেক নিই। তবে টিএনপিএল (তামিলনাড়ু প্রিমিয়ার লিগ) সবসময় সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছে। নতুন করে আবার প্রত্যাবর্তনের প্ল্যাটফর্ম হিসাবে আবির্ভূত হয়েছিল। টিএনপিএলে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। এখন বেশ ফিট রয়েছি। যতদিন সম্ভব ক্রিকেট খেলা চালিয়ে যেতে চাই।”

আরও পড়ুন: টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় কারা কারা পাচ্ছেন সুযোগ! আগেভাগে বড় আপডেট সৌরভের

প্রতিযোগিতা মূলক ক্রিকেটে বিজয় ফিরলেও জাতীয় দলে জায়গা পাওয়া মোটেই সহজ হবে না তারকার। একের পর এক তারকা রয়েছে টিম ইন্ডিয়ায়। আপাতত তামিলনাড়ুর টি২০ লিগে পারফর্ম করে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের বার্তা দিতে চান। তারপরে আইপিএলে পারফর্ম করে জাতীয় দলে প্রত্যাবর্তনে পাখির চোখ করছেন তিনি। সিএসকের হয়ে এমনিতে ভালো পারফর্ম করার নজির রয়েছে তাঁর।

২০০৮ থেকে ২০১৮ পর্যন্ত ৬১ টেস্ট ম্যাচে মুরলি বিজয় ৩৯৮২ রান করেছেন। ২০১৩-য় ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী স্কোয়াডের সদস্য ছিলেন। ১৭ ওয়ানডে খেলে বিজয়ের রানসংখ্যা ৩৩৯। এছাড়াও ৯টি টি২০ খেলেছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indias ex opener murali vijay set to make comeback on competitive cricket after two years