scorecardresearch

বড় খবর

কোহলির সামনেই ব্যাটে ম্যাজিক উইলিয়ামসনের! অশনি সঙ্কেত ভারতের সামনে

প্রথম দিনে অভিষেকেই ভারতীয় ব্যাটিং লাইন আপে ত্রাসের সঞ্চার করেছিলেন প্রায় ৭ ফুটের কাছাকাছি পেসার কাইল জামেসন। কোহলি-পূজারার মতো তারকাদের ফিরিয়ে দিয়েছিলেন।

কোহলির সামনেই ব্যাটে ম্যাজিক উইলিয়ামসনের! অশনি সঙ্কেত ভারতের সামনে
টম ব্লান্ডেলকে ফিরিয়ে দেওয়ার পরে কোহলির উচ্ছ্বাস (বিসিসিআই টুইটার)

প্রথমে ব্য়াটিংয়ে ভরাডুবি। তার পরে বল হাতে প্রতিপক্ষকে চাপে রাখার ব্যর্থতা। ওয়েলিংটনে দ্বিতীয় দিনের শেষেই ভারতের সামনে টেস্ট হারের ভ্রুকুটি। ১৬৫ রানে অলআউট হয়ে যাওয়ার পরে নিউজিল্যান্ড দ্বিতীয় দিনের শেষে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২১৬ রান তুলে ফেলেছে। প্রথম ইনিংসে কিউয়িদের লিড ৫১ রানের। মন্দ আলোর কারণে নির্ধারিত সময়ের আগে দ্বিতীয় দিনেও খেলা বন্ধ করে দিতে হয়।

ব্যাট হাতে বরাবরের মতো দুরন্ত কিউয়ি নেতা কেন উইলিয়ামসন। মহম্মদ শামির বলে আউট হওয়ার আগে তিনি ৮৯ করে ফেলেছিলেন। শতরানের দিকেই এগোচ্ছিলেন। তবে শামির বল কভারে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। নিজের ইনিংসের ১১টি বাউন্ডারি হাকিয়েছেন কিউয়ি তারকা।

রস টেলরও তার আগে ৪৪ করে গিয়েছিলেন। উইকেট স্পঞ্জি। বল পিচে পড়ে গতি হ্রাস হয়ে পড়ছে। এমন পিচে টাইমিংয়ের সমস্যাতেই দু-দল আক্রান্ত। তবে ব্ল্যাক ক্যাপস বাহিনী অনেক পরিকল্পনা করে ইনিংস সাজাচ্ছে।

আরও পড়ুন রাহানের ভুলে রান আউট! রাগে ফেটে পড়লেন পন্থ

বল করতে নেমে ইশান্ত শর্মা ভারতকে প্রাথমিত ব্রেক থ্রু দিয়েছিলেন টম ল্যাথামকে ফিরিয়ে। দ্বিতীয় উইকেটে ব্লান্ডেলের সঙ্গে জুটিতে কেন উইলিয়ামসন স্কোরবোর্ডে যোগ করে যান ৪৭ রান। ৭৩ রানে ২ উইকেট হারিয়ে ফেলেছিল কিউয়িরা। তবে তৃতীয় উইকেটে ভারতের রান পিছনে ফেলে দেয় নিউজিল্যান্ড কেন উইলিয়ামসন ও রস টেলর নিজেদের পার্টনারশিপে ১১৯ রান আরও যোগ করে যান। সেখানেই নিশ্চিত হয়ে যায় ভারতের সামনে বড় রানের লিড দেওয়ার পথেই হাঁটছে উইলিয়ামসন ব্রিগেড।

শেষবেলায় হেনরি নিকোলসকে আউট করেন অশ্বিন। ক্রিজে আপাতত ব্যাটিং করছেন বিজে ওয়াটলিং (১৪) ও কলিন গ্র্যান্ডহোম (৪)। তৃতীয় দিনে শেষ ৫ উইকেটে নিউজিল্যান্ড আরও কত রান যোগ করে, সেটাই দেখার।

আরও পড়ুন শাশুড়ির সঙ্গে কার্তিকের ‘কানেকশন’ প্রকাশ্যে! কুর্নিশ করছে ক্রিকেট মহল

তার আগে বেশিক্ষণ গড়াল না ভারতের ইনিংস। ১৬৫ রানেই খতম ভারতের প্রথম ইনিংস। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের শেষে ভারত ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১২২ তুলেছিল। দ্বিতীয় দিনে প্রথম সেশনেই ভারতের নটে গাছটি মুড়লো। শেষ ৫ উইকেটে ভারত জুড়তে পেরেছিল মাত্র ৪৩ রান।

প্রথম দিনের শেষে অপরাজিত ছিলেন ঋষভ পন্থ ও অজিঙ্কা রাহানে। ঋদ্ধিমান সাহাকে বসিয়ে খেলানো হয়েছিল ঋষভকে। তবে তিনি পারলেন না। ৫৩ বলে ১৯ রান করার পরে রান আউট হয়ে গেলেন তিনি। রাহানে হাফসেঞ্চুরির ঠিক আগে আউট হলেন টিম সাউদির বলে।

আরও পড়ুন শেষ ১৯ ইনিংসে ০ শতরান! কোহলি কী শেষের পথে

শেষদিকে ক্রিজ কামড়ে মহম্মদ শামি ২০ বলে ২১ রানের ইনিংস খেলে যান। শামি না থাকলে ভারতের ইনিংস দেড়শো-ও পেরোয় না। নিউজিল্যান্ডের হয়ে সফলতম বোলার টিম সাউদি ও অভিষেককারী কাইল জামেসন। দু-জনেই ৪টে উইকেট নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Indvnz day 2 match report