INDvsSA 1st test: বল লাগলেও স্ট্যাম্প পড়ল না, রান আউট নিয়ে বিভ্রান্তি

স্ট্যাম্প ভেঙে যাওয়ার পরে যথারীতি রান আউটের আবেদন করেছিলেন অশ্বিন। তবে আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থের ধারণা ছিল বল সংগ্রহ না করেই জাদেজা হাত দিয়ে উইকেট ভেঙেছেন।

By: New Delhi  October 4, 2019, 3:13:38 PM

বল উইকেটে লাগল। অথচ বেল পড়ল একটু পরে। যা নিয়ে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের তৃতীয় দিনে চরম বিভ্রান্তি। রান আউট হওয়া থেকে জোর বাঁচলেন এলগার। যিনি দক্ষিণ আফ্রিকা ইনিংসকে আপাতত টানছেন ভারতীয় পাহাড়প্রমাণ রানের চাপ সামলে।

ভারতীয় ইনিংসের ৬২তম ওভারের ঘটনা। বোলিং প্রান্তে ছিলেন রবীন্দ্র জাদেজা। ডিন এলগার এবং কুইন্টন ডিকক ব্য়াট করছিলেন। এলগারের একটি কভার ড্রাইভ হাকিয়েই নন স্ট্রাইকিং এন্ডে থাকা কুইন্টন ডিকককে রানের জন্য কল করেছিলেন। অন্যদিকে, কভারে ফিল্ডিং করা অশ্বিন বল সংগ্রহ করেই সরাসরি উইকেট লক্ষ্য করে বল থ্রো করে দিয়েছিলেন।

 

আরও পড়ুন এলগারের সেঞ্চুরিতে লড়ছে দক্ষিণ আফ্রিকা

তবে উইকেটের আগেই জাদেজা ছিলেন। স্ট্যাম্প ভেঙে যাওয়ার পরে যথারীতি রান আউটের আবেদন করেছিলেন অশ্বিন। তবে আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থের ধারণা ছিল বল সংগ্রহ না করেই জাদেজা হাত দিয়ে উইকেট ভেঙেছেন। তবে তিনি তৃতীয় আম্পায়ারের কাছে চূড়ান্ত সিদ্ধান্তের আবেদন করেন। রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, বল জাদেজাকে পেরিয়ে উইকেট ছোঁয়। তবে সঙ্গে সঙ্গেই স্ট্যাম্প থেকে বেল বিচ্যুত হয়নি। বরং কিছুক্ষণ পরেই বেল পড়ে যায়।

আরও পড়ুন মজার ভিডিও দেখুন: বল খুঁজতে গিয়ে নাজেহাল ফিল্ডার থেকে মাঠের কর্মী

ঘটনাচক্রে, বল স্ট্যাম্পে লাগার সময় এলগার ক্রিজে না থাকলেও বেল পড়ে যাওয়ার সময়ে এলগার সীমারেখা অতিক্রম করে যান। জোর বাঁচেন সম্ভাব্য রান আউট থেকে। অবশ্য এলগার এর আগেও আউট হওয়ার হাত থেকে বেঁচেছেন। ব্যক্তিগত ৭৪ রানের মাথায় উইকেটকিপার ঋদ্ধিমান সাহা ক্যাচ ফস্কান। দু-বার জীবন পাওয়া এলগার দক্ষিণ আফ্রিকান ইনিংসকে একাই টানছেন। তৃতীয় সেশন চলাকালীন এলগার অপরাজির রয়েছেন ১৩৫ রানে। ৬৩ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পরে অধিনায়ক ডুপ্লেসিসের সঙ্গে ১১৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন। ডুপ্লেসিস ৫৫ করেছেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indvssa 1st test confusion at crease after ball hits stamps but bail does not fall

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X