ইস্টবেঙ্গলের দুয়ারে এবার স্পোর্টিং রাইটস! বিচ্ছেদের পথেই হয়ত হাঁটছে শ্রী সিমেন্ট

East Bengal crisis: রাখি পূর্ণিমার দিনেই বিচ্ছেদের করুণ সুর ইস্টবেঙ্গল তাঁবুতে। শ্রী সিমেন্ট স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিতে চাইছে এবার।

অনেক হয়েছে। আর নয়। ইস্টবেঙ্গল থেকে পাততাড়ি গোটাতে চলেছে লগ্নিকারী শ্রী সিমেন্ট। সই পর্বে বিস্তর টালবাহানা শেষে লগ্নিকারী সংস্থার তরফে কার্যত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ক্লাবকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দেওয়া হবে। এর জন্য ইনভেস্টরের তরফে এতদিন দাবি করে আসা প্রাথমিক লগ্নির ৫০ কোটি টাকাও ফেরত দিতে হবে না ক্লাবকে।

লগ্নিকারী শ্রী সিমেন্টের এক কর্তা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে সাফ জানিয়ে দিলেন, “আমরা যদি ৫০ কোটি টাকার জেদ ধরে বসে থাকি, তাহলে ক্লাব আর মাঠেই নামতে পারবে না। সেই জন্যই সমর্থকদের কথা ভেবে আমরা স্পোর্টিং রাইটস ক্লাবকে ফিরিয়ে দেব। আমরা যেভাবে ক্লাব পরিচালনার কথা ভেবেছিলাম, সেই স্বাধীনতা পাইনি, তাই আর লগ্নি করা হবে না।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের বৈঠকের মাঝেই ফোন মধ্যস্থতাকারীদের, ঝুলেই রইল সই পর্ব

শেষ মুহূর্তে সই হলেও দল গড়ার জন্য আর ঝুঁকি নিতে রাজি নয় শ্রী সিমেন্ট। আর একসপ্তাহ পরেই ট্রান্সফার উইন্ডো শেষ হবে। রবিবার সই হলেও এই চুক্তি নাকচের পথে হাঁটবে শ্রী সিমেন্ট। ইনভেস্টর সংস্থার এক কর্তা জানালেন, “এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে শীঘ্রই পুরো বিষয় চূড়ান্ত করে আমরা চুক্তি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত সমস্ত পক্ষকে জানিয়ে দেব।”

আরও পড়ুন: হাতে ১৫ দিন রেখে ইস্টবেঙ্গলের ‘দুয়ারে’ শ্রী সিমেন্টের চুক্তিপত্র! খেলা কবে হবে

ঘটনা হল, বিচ্ছেদ হলেও শ্রী সিমেন্ট নিজেদের সমস্ত চুক্তির সমস্ত আর্থিক দায়ভার নিতে চলেছে। রবি ফাউলারের সহ মোট কোচিং স্টাফে মোট ছয় বিদেশির অর্থ মেটাবে শ্রী সিমেন্ট। ক্লাবের তরফে সাত জন দেশি ফুটবলার এখনও চুক্তিবদ্ধ রয়েছেন। সেই দায়িত্ব ক্লাবকেই সামলাতে হবে। শ্রী সিমেন্টের তরফে সাফ বলা হচ্ছে, ১ সেপ্টেম্বর থেকে তাঁদের সমস্ত চুক্তির প্রাপ্য বকেয়া তাঁরাই মেটাবেন।

আরও পড়ুন: অগাস্টের শেষ ১০ দিনে গড়তে হবে দল! হিসাব কষে এগোচ্ছে শ্রী সিমেন্ট

এফডিএসএল কর্তৃপক্ষকে প্ৰথম মরশুমে খেলার জন্য ২২ কোটি টাকা ব্যাঙ্ক গ্যারান্টি জমা দিয়েছিল শ্রী সিমেন্ট। সেই টাকা অবশ্য ফেরতযোগ্য। ক্লাবকে শেষ মুহূর্তে ছেড়ে চলে গেলে লাল হলুদ কর্তাদের মেটাতে হবে ট্রান্সফার ব্যানের টাকাও।

সবমিলিয়ে রাখি পূর্ণিমার দিনে বেঁধে বেঁধে থাকার বদলে বিচ্ছেদের করুণ সুর লেসলি ক্লডিয়াস সরণিতে। দুই তরফে বিচ্ছেদ হলেও ক্লাব তড়িঘড়ি দল গঠন করে মাঠে নামাতে পারবে, সেই আশা কেউই করছে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Investor shree cement keen to return sporting rights to east bengal club

Next Story
সিঙ্গাপুরের প্রথম তারকা হিসাবে আইপিএলে! আরসিবির নতুন তারকার প্রোফাইল চোখ ধাঁধাবে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com