বড় খবর

‘এটা ভীষন ব্যথা দেয়’, মুম্বইয়ের কাছে হারের পরেই ভেঙে পড়লেন ধোনি

মুখ খুলে এমনটা জানিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। ১১ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সিএসকের আইপিএল অভিযান শেষ।

দল দ্বিতীয় ম্যাচ থেকেই যোগ্যতা অনুযায়ী পারফর্ম না করতে পেরে টুর্নামেন্ট থেকে হারিয়ে গিয়েছে। মরণ বাচঁন ম্যাচে মুম্বইয়ের কাছে ১০ উইকেটে হার। তারপরেই মুখ খুলে এমনটা জানিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। ১১ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সিএসকের আইপিএল অভিযান শেষ।

লিগ তালিকায় শেষ স্থান নিশ্চিত করার পর ধোনি জানালেন, “আমাদের প্রয়োজন কোথায় ত্রুটি হচ্ছে তা খতিয়ে দেখা। দ্বিতীয় ম্যাচ থেকেই আমরা হারিয়ে গিয়েছি। বিশেষ করে এই বছরে। ৮ উইকেট হোক বা ১০ উইকেটে হার, এগুলো আর বিশেষ কিছু তারতম্য আনে না। আমাদের স্বীকার করতেই হবে, এই বছরটা আমাদের ছিল না। টুর্নামেন্টের এই পর্যায়ে এটা সত্যি ব্যথা দেয়।”

আরো পড়ুন: এটাই শেষ আইপিএল, সিএসকে ছিটকে যাওয়ার দিনেই ইঙ্গিত দিলেন ধোনি

ধোনি আত্মসমালোচনা করার ভঙ্গিতে জানিয়েছেন, “হারের একশোটা কারণ থাকতে পারে। তবে আমাদের নিজেদের প্রশ্ন করতে হবে, পরিস্থিতি যাই হোক না কেন, আমরা সত্যি যোগ্যতা অনুযায়ী খেলতে পেরেছি কিনা! খাতায় কলমে ভালো দল গড়ার পরেও তারকাদের আমরা কি ব্যাক করতে পেরেছি?”

চলতি টুর্নামেন্টে ভাগ্যের সাহায্যও পাননি তারা, স্বীকার করছেন ধোনি, “বোলিং নিয়ে সমস্যা ছিল। আম্বাতি রায়াডু চোট পেয়ে গেল। বাকিরাও নিজেদের সেরাটা দিতে ব্যর্থ হয়েছে। কঠিন সময়ে একটু ভাগ্যের প্রয়োজন হয়। যে ম্যাচে আমরা শুরুতে ব্যাট করতে চেয়েছিলাম, সেখানে টস হেরেছি। এবং কোনো শিশির ছিল না। আমরা আবার যখনই ব্যাট করেছি শুরুতে, শিশির পেয়েছি।”

আরো পড়ুন: সিএসকে থেকে বাদ পড়ার মুখে ধোনি, ছয় ‘বুড়ো’ ক্রিকেটারকে বাতিলের সিদ্ধান্ত

ব্যাটিং ব্যর্থতাকে দায়ী করলেও ধোনি মনে করছেন এটা খেলারই অংশ, “সবসময় ম্যাচ যে আমাদের পক্ষেই যাবে এমনটা নয়। যখন চোট পেতে হয়, তখনও হেসে ব্যথা সহ্য করে যেতে হয়। ছেলেরা সবাই চেষ্টা করেছে। আগামী মরশুমে কোথায় খেলা হবে, তার উপর নিলামে অনেক কিছু নির্ভর করছে। এই বিষয় জানাটা এখন আমাদের কাছে প্রয়োজন।”

বাকি নিয়মরক্ষার তিন ম্যাচে যে দলের তরুণদের সুযোগ দেওয়া হবে, তা খোলসা করে দিয়েছেন মাহি, “বেশ কিছু তরুণ আগামী মরশুমের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। কারা ব্যাট করবে, কারা ডেথ ওভারে বোলিং করে চাপ শুষে নেবে- এই বিষয়ে। সামনের ম্যাচে রিজার্ভ বেঞ্চে বসে থাকা তরুণদের সুযোগ দেওয়া হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 ms dhoni is hurt confesses after mumbai match

Next Story
এটাই শেষ আইপিএল, সিএসকে ছিটকে যাওয়ার দিনেই ইঙ্গিত দিলেন ধোনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com