বড় খবর

হারের পরেই নড়ল টনক! নাইট একাদশে একাধিক পরিবর্তন, নারিনকে নিয়ে বড় বার্তা কোচ ম্যাকুলামের

এবিডি এবং ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে আরসিবি স্কোরবোর্ডে ২০৪ তোলার পরেই ম্যাচ ফয়সালা হয়ে যায় কার্যত। জবাবে কেকেআর করে মাত্র ১৬৬।

কেকেআরের ‘ঘরের ছেলে’ তিনি। বোলিং একশনের সমস্যা না থাকলে নাইটদের প্রথম একাদশের নিয়মিত সদস্য তিনি। সেই সুনীল নারিনকেই কিনা এখনো চলতি আইপিএলে একবারও দেখা যায়নি।

তবে আরসিবির বিরুদ্ধে হারের পরে পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। ৩৮ রানে শোচনীয় হারের পরেই কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালাম জানিয়ে দিলেন, নারিন তাঁদের পরিকল্পনায় ভাল মতই রয়েছেন। তিনি পুরোপুরি ম্যাচ ফিট না থাকার কারণে এতদিন খেলেননি। তবে প্রথম তিন ম্যাচের কম্বিনেশন সেভাবে সফল না হওয়ায় নতুন ক্রিকেটার একাদশে দেখা যাবে।

আরো পড়ুন: নিজের ওপরেই চরম ক্ষুব্ধ! জেমিসনকে রান আউটই করলেন না রাসেল, অবাক ভিডিওয় তুঙ্গে চর্চা

“প্রথম ম্যাচের আগের থেকেই ও পুরোপুরি ফিট ছিল না। একটা চোটের সমস্যায় ছিল ও। আরসিবির বিরুদ্ধেই ম্যাচে নামার মত পরিস্থিতি ছিল ওঁর। তবে আমরা ব্যাটিংয়ের ভারসাম্যের কারণে সাকিবের ওপর ভরসা রেখেছিলাম। তিন ম্যাচে ছেলেরা যথেষ্ট ভাল পারফর্ম করেছে। তবে ফলাফল মেলেনি। এবার মুম্বইয়ে একটু অন্য ধরণের উইকেটের জন্য নতুন মুখ দেখা যাবে কেকেআর দলে।” ম্যাচের পরেই বলে দিয়েছেন কেকেআরের কিউয়ি কোচ।

নারিনকে বেশ কয়েক মরশুমে টপ অর্ডারে ব্যাটিং করানো হচ্ছিল। সুনীল নারিন ওপেনার- এই কম্বিনেশনের অধিকাংশ ম্যাচেই ব্যর্থ হয়েছেন তিনি। গত মরশুমেও প্রথম একাদশের হয়ে সব ম্যাচ খেলেননি তিনি। মাত্র ১০ ম্যাচে খেলেন তিনি।ব্যাট হাতে ১২০ রান করার পাশাপাশি মাত্র ৫ উইকেট নিয়েছিলেন তিনি সংযুক্ত আরব আমিরশাহির আইপিএলে।

রবিবার কেকেআর আরসিবির ২০৪ রান তাড়া করতে ব্যর্থ হয়েছে। শুরুতে বরুণ চক্রবর্তী একই ওভারে জোড়া উইকেট নিয়ে ঝটকা দিয়েছিলেন কোহলিদের। তবে তারপরেই মিডল ওভারে গ্লেন ম্যাক্সওয়েল দুরন্ত হাফসেঞ্চুরি করে বড় রান গড়া নিশ্চিত করে যান। শেষের দিকে ওঠে এবি ঝড়। দুই তারকার ব্যাটে ভর করেই আরসিবি ২০ ওভারে ২০৪ তুলেছিল।

আরো পড়ুন: ম্যাক্সওয়েলকে নিয়ে প্রীতি জিন্টাকে চরম ‘অপমান’ শেওয়াগের! কেকেআর ম্যাচের পরেই তুঙ্গে আলোচনা

তারপর শুরুটা কেকেআরের ভাল হয়েছিল শুভমান গিলের ঝোড়ো ২১ রানের মাধ্যমে। গিলকে ফেরায় ড্যান ক্রিশ্চিয়ানের দুরন্ত এক ড্রাইভিং ক্যাচ। নীতিশ রানা এবং রাহুল ত্রিপাঠি নিজেদের ২৫ ও ১৮ রানে ভাল শুরু করলেও তা বড় রানে কনভার্ট করতে পারেননি। এরপর মর্গ্যান (২৯), সাকিব (২৬), রাসেল (৩১) চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না।

কোচ ম্যাককালাম জানান, “অতীতে ম্যাক্সওয়েলকে নিয়ে আমারা খুব বেশি পরিকল্পনা করতাম না। তবে এবার ও দুরন্ত ছন্দে রয়েছে। বিগ ব্যাশের মত এবারেও দারুণভাবে ও ব্যাট করছে। গুরুত্বপূর্ণ সময়ে ও আমাদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিল। এরপরে ওঁকে নিয়ে নতুন কিছু ভাবতেই হবে।”

এই নিয়ে শুরুতে তিন ম্যাচের দুটোতেই হারল কেকেআর। বুধবার কেকেআরের প্রতিপক্ষ ধোনির সিএসকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 brendon mccullum hints at few changes with sunil narine in kkr xi after rcb match

Next Story
নিজের ওপরেই চরম ক্ষুব্ধ! জেমিসনকে রান আউটই করলেন না রাসেল, অবাক ভিডিওয় তুঙ্গে চর্চা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com