scorecardresearch

বড় খবর

দিল্লিকে হারিয়ে প্রায় প্লে অফে কেকেআর! ব্যাটে-বলে বাজিমাত মর্গ্যানদের

প্রথমে ব্যাটিং করে কেকেআরকে ১২৮ রানের চ্যালেঞ্জ দিয়েছিল দিল্লি। ঋষভ পন্থ এবং স্টিভ স্মিথ দুজনেই ৩৯ করে দলকে টানেন।

দিল্লি ক্যাপিটালস: ১২৭/৯
কেকেআর: ১৩০/৭

আমিরশাহি পর্বে কেকেআরের তুখোড় ফর্ম অব্যাহত। শারজায় লো স্কোরিং ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ফের একবার জয়ের রাস্তায় ফিরে এল নাইটরা।

আগের ম্যাচে সিএসকের কাছে অল্পের জন্য হারতে হলেও দিল্লির বিরুদ্ধে গের স্বমহিমায় কেকেআর। প্ৰথমে ব্যাট করে দিল্লিকে মাত্র ১২৭/৯ রানে আটকে রেখেছিল কেকেআর। জবাবে ব্যাট করতে নেমে মাঝে উইকেট খুঁইয়ে কেকেআর চাপে পড়লেও শেষ পর্যন্ত নাইটদের জিতিয়ে দিলেন নীতিশ রানা। ২৭ বলে অপরাজিত ৩৬ করে। কেকেআর টার্গেটে পৌঁছে গেল ১০ বল বাকি থাকতে হাতে ৩ উইকেট নিয়ে।

আরও পড়ুন: সাউদির ওপর ক্ষুব্ধ, তেড়ে গেলেন মর্গ্যানের দিকেও! মাঠে হুলুস্থূল কাণ্ড অশ্বিনের, দেখুন ভিডিও

দিল্লির বিরুদ্ধে জোড়া পরিবর্তন নিয়ে খেলতে নেমেছিল কেকেআর। চোট পাওয়া রাসেল এবং ফর্ম হারানো প্রসিদ্ধ কৃষ্ণ কে বাইরে রেখে নাইটদের একাদশে জায়গা পেয়েছিলেন টিম সাউদি এবং সন্দীপ ওয়ারিয়র। টসে জিতে মর্গ্যান দিল্লিকে প্রথমে ফিল্ডিং করতে পাঠান।

ধাওয়ান (২৪) এবং স্টিভ স্মিথ (৩৯) শুরুটা খারাপ করেননি। তবে স্কোরবোর্ডে ৪০ তোলার ফাঁকেই ধাওয়ান এবং শ্রেয়স আইয়ারকে ফিরিয়ে জোড়া ধাক্কা দেন লকি ফার্গুসন এবং নারিন। এরপরে পন্থ (৩৯) এবং স্মিথ দলকে টানছিলেন। ফার্গুসন স্মিথকে ফেরানোর পরেই স্লো পিচে আচমকা ধসে পড়ে দিল্লি। হেটমায়ার, ললিত যাদব, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন পরপর আউট হয়ে যান। শেষ পর্যন্ত ১২৭ রানে আটকে যায় দিল্লি।

আরও পড়ুন: সানরাইজার্সের সঙ্গে তুঙ্গে ওয়ার্নারের ঝামেলা! দল ছাড়ার ‘হুমকি’ দিলেন তারকা

মন্থর পিচে এই রান তাড়া করতে নেমে কেকেআর-ও সমস্যায় পড়ে। মাঝে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় কেকেআর। শুভমান গিল (৩০) এবং নীতিশ রানা (২৭ বলে ৩৬ নটআউট) বাদে টপঅর্ডার সেভাবে নজর কাড়তে পারেনি। ৯৬/৫ হয়ে গিয়েছিল একসময় কেকেআর। তবে নীতিশ রানার সঙ্গে সুনীল নারিন ১০ বলে ২১ দলের জয় নিশ্চিত করেন।

কেকেআর একাদশ:
শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, সুনীল নারিন, টিম সাউদি, লকি ফার্গুসন, সন্দীপ ওয়ারিয়র, বরুণ চক্রবর্তী

দিল্লি ক্যাপিটালস একাদশ:
স্টিভ স্মিথ, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, শিমরণ হেটমায়ার, ললিত যাদব, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, আবেশ খান

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 kkr almost secure s play off berth after beating delhi capitals