বড় খবর

হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআর একাদশে একাধিক চমক! জায়গা হয়ত নেই সাকিবের

আন্দ্রে রাসেল একাই একশো। কেকেআরকে যে কত ম্যাচ তিনি পার করিয়েছেন, তার ইয়ত্তা নেই। তবে গত সিজনে একদমই ঝলক দেখাতে পারেননি ক্যারিবীয় এই সুপারস্টার।

শুরু হয়ে গিয়েছে আইপিএল। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচেই ওয়াংখেড়েতে মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ বনাম কেকেআর। সানরাইজার্স হায়দরাবাদ গত মরশুমে প্লে অফে উঠেছিল। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে টুর্নামেন্ট অভিযান শেষ করে। অন্যদিকে, কেকেআর অল্পের জন্য শেষ চারে জায়গা করে নিতে পারেনি।

দুই দল-ই ট্রফির লক্ষ্যে অভিযান শুরু করছে রবিবার। জয় দিয়েই শুভ সূচনা ঘটাতে চাইছে দু-দল। এখন দেখে নেওয়া যাক কেকেআরের প্রথম একাদশ কেমন হতে পারে-

ওপেনার (শুভমান গিল, রাহুল ত্রিপাঠি):
সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে দুর্ধর্ষ ফর্মে রয়েছেন কেকেআরের শুভমান গিল। গত মরশুমের আইপিএলের পরেই প্রতিদিনই ব্যাট হাতে উন্নতি করছেন তিনি।।অস্ট্রেলীয় সফরে দেশের ঐতিহাসিক জয়ে অবদান রেখেছিলেন তিনি। আইপিএলের আগে সেই পারফরম্যান্স নিঃসন্দেহে তরুণ তুর্কির আত্মবিশ্বাস যোগাবে।

আরো পড়ুন: কেকেআরের বিরুদ্ধে ওয়ার্নারের হায়দরাবাদে নেই সুপারস্টার! শুরুতেই অ্যাডভান্টেজ নাইটরা

ওপেনিংয়ে শুভমান গিলের সঙ্গে রাহুল ত্রিপাঠির অন্তর্ভুক্তি বেশ ভালো চয়েস। দুজনের ব্যাটিংয়ের ধরণ আলাদা। সেই কারণেই একে অন্যের দারুণ পরিপূরক হয়ে থাকতে পারেন। ত্রিপাঠি যেমন শুরু থেকেই বোলারের ওপর চড়াও হওয়া পছন্দ করেন, তেমন শুভমান গিল আবার শিট এঙ্করের ভূমিকায় স্বচ্ছন্দ।

মিডল অর্ডার (নীতিশ রানা, দীনেশ কার্তিক এবং ইয়ন মর্গ্যান):
নাইটদের ব্যাটিং অর্ডার বিস্ফোরক ব্যাটসম্যানে বোঝাই। সম্প্রতি ব্যাট হাতে সেরকম ছন্দে নেই ক্যাপ্টেন মর্গ্যান। তবে গত মরশুমে ৪০০-র ওপর রান করেছিলেন তিনি।

নীতিশ রানা কোভিড থেকে।সেরে উঠে দলে যোগ দিয়েছেন। কেকেআরের পারফরম্যান্স অনেকটাই নির্ভর করছে রানার ফর্মের ওপর। গত মরশুমে বেশ কিছু হাফসেঞ্চুরি করে দলের ত্রাতা হয়ে উঠেছিলেন। এবার আর ভালো খেলতে চাইবেন তিনি।

আরো পড়ুন: বাড়তি সুবিধা পেয়ে গেল কোহলির আরসিবি! ক্ষিপ্ত বাকি ফ্র্যাঞ্চাইজিরা, তুঙ্গে ডামাডোল

এরপরে দীনেশ কার্তিক। গত সিজন একদমই খেলতে পারেননি তিনি। তবে ডেথ ওভারে দ্রুত রান তোলা এবং বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য কেকেআর এবারেও সিনিয়র এই তারকার কাছ থেকে বেশ কিছু ভালো ইনিংস চাইবে।

অলরাউন্ডার (সুনীল নারিন/সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল):
টুর্নামেন্টের অন্যতম সেরা তিন অলরাউন্ডার এবার কেকেআরের স্কোয়াডে। এর আগে ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত টানা কেকেআর স্কোয়াডের সদস্য ছিলেন সাকিব। এবার তিনি প্রত্যাবর্তন করার অর্থ নারিনের সঙ্গে প্রথম একাদশে জায়গা পাওয়া নিয়ে তাঁকে লড়তে হবে। নারিন বরাবর কেকেআরের প্রথম একাদশে অটোমেটিক বাছাই। তবে সেই পুরোনো ধার তাঁর বোলিংয়ে সম্প্রতি উধাও। সাকিব আসায় তাঁর ওপর চাপ বাড়ল।

আরো পড়ুন: ১৫ কোটির পেসার ভেঙে দিলেন ব্যাট, গোড়ালি-মাপা ইয়র্কারেই শিরোনামে! দেখুন ভিডিও

আন্দ্রে রাসেল একাই একশো। কেকেআরকে যে কত ম্যাচ তিনি পার করিয়েছেন, তার ইয়ত্তা নেই। তবে গত সিজনে একদমই ঝলক দেখাতে পারেননি ক্যারিবীয় এই সুপারস্টার। তাই এবার ছাপ ফেলতে তিনি মরিয়া।

বোলার (প্যাট কামিন্স, কমলেশ নাগারকোটি, প্রসিদ্ধ কৃষ্ণ, বরুণ চক্রবর্তী):
গত মরশুমে প্যাট কামিন্সের প্রাইস ট্যাগ নিয়ে বেশ আলোচনা হয়েছিল। তবে নিজের দাম তিনি বুঝিয়েছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় অর্ধে। ডেথ বোলিংয়ে নাইটদের এবারেও তুরুপের তাস তিনি। সেইসঙ্গে প্রসিদ্ধ কৃষ্ণ, কমলেশ নাগারকোটি, শিবম মাভিদের মত তরুণ তুর্কিদের গাইড করার দায়িত্বও তাঁর উপর।

আরো পড়ুন: অদ্ভুত দর্শন বুট পরেই মাঠে নামলেন রোহিত! কারণ জানালেন ম্যাচের শেষে

কিছুদিন আগেই জাতীয় দলের হয়ে অভিষেক ঘটিয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ। ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ম্যাচেই ৪ উইকেট তুলে নিয়ে নজর কেড়েছিলেন। সসি আত্মবিশ্বাস নিয়েই তিনি এবার আইপিএলে নামবেন।

বরুণ চক্রবর্তী বর্তমানে কেকেআরের একাদশে অটোমেটিক চয়েস। মিস্ট্রি স্পিনার হিসাবে তিনি গত মরশুমে দুর্ধর্ষ পারফরম্যান্স মেলে ধরেছিলেন। জাতীয় দলে দু-বার নির্বাচিতও হন। তবে প্রথমবার চোট এবং দ্বিতীয়বার ফিটনেসের কারণে আন্তর্জাতিক ম্যাচে অভিষেক ঘটানো হয়নি তাঁর। এবার ফিটনেস এবং ফর্ম দেখিয়ে আরো একবার নির্বাচকদের প্রভাবিত করতে চাইবেন তিনি।

হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ:
শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, নীতিশ রানা, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন/সাকিব আল হাসান, প্যাট কামিন্স, প্রসিদ্ধ কৃষ্ণ, বরুণ চক্রবর্তী, কমলেশ নাগারকোটি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 kkr predicted xi against sunrisers hyderabad on tournament opener

Next Story
কেকেআরের বিরুদ্ধে ওয়ার্নারের হায়দরাবাদে নেই সুপারস্টার! শুরুতেই অ্যাডভান্টেজ নাইটরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com