scorecardresearch

তুঙ্গে ধোনির IPL অবসর জল্পনা! মাহির পর CSK-র নেতৃত্বে উঠে এল সুপারস্টারের নাম

ধোনির আইপিএল অবসর জল্পনা উস্কে দিয়েছে তাঁরই মন্তব্য। প্রশ্ন ওঠে গিয়েছে, তাঁর পরে সিএসকে নেতৃত্বে কাকে দেখা যাবে। ভন বলছেন জাদেজার নাম।

মহেন্দ্র সিং ধোনি আইপিএলে থেকেও সরে দাঁড়ানোর পথে। রাজস্থান ম্যাচের পরেই সেই ইঙ্গিত দিয়ে জানিয়ে দিয়েছেন, তিনি ফিট, তবে পারফরম্যান্সের প্রতিশ্রুতি তিনি দিতে পারবেন না।

ধোনি কি চলতি মরশুমের পরেই আইপিএল থেকে অবসর নিচ্ছেন, এমন জল্পনার মাঝেই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন সিএসকেতে ধোনির উত্তরসূরিও বেছে ফেললেন। জানিয়ে দিলেন, চেন্নাই থেকে ধোনির অবসরের পরে রবীন্দ্র জাদেজা দলকে নেতৃত্ব দেওয়ার বিষয়ে একদম উপযুক্ত ব্যক্তি।

আরো পড়ুন: টি২০-তেও টেস্ট ইনিংস! রাজস্থানকে হারিয়ে উঠেই সমালোচকদের ঝাঁঝালো বার্তা ধোনির

সিএসকের পরিবারের কার্যত ঘরের ছেলে রবীন্দ্র জাদেজা। ২০১২ সাল থেকেই সিএসকের সঙ্গে জড়িত তিনি। ভন জানিয়ে দিলেন, জাদেজা এমন ক্রিকেটার যাঁকে কেন্দ্র করে সিএসকে নতুন করে দল গড়ে নিতে পারবে। ৩২ বছরের সুপারস্টার রাজস্থান রয়্যালস ম্যাচেও ফের একবার নিজের অপরিহার্যতা প্রমাণ করেছেন। চারটে দুরন্ত ক্যাচ নেওয়ার সঙ্গেই গুরুত্বপূর্ণ সময়ে জস বাটলার এবং শিবম দুবের জোড়া উইকেট নিয়ে দলের জয় নিশ্চিত করেছেন।

ক্রিকবাজ-এ আলোচনার সময় মাইকেল ভন জানান, “অনেকেই তর্কের খাতিরে বলছেন ধোনি এখনো ২-৩ বছর সিএসকেতে খেলবে। তবে সত্যি কথা হল, এই মরশুমের পরে ধোনি আর নিতে পারবে না। তাই সিএসকে এমন একজনকে বাছতে চলেছে যাঁকে কেন্দ্র করে নতুনভাবে দল গড়ার কাজ চালু করা যায়। রবীন্দ্র জাদেজা এমন একজন যাঁকে ওঁরা এই দায়িত্ব দিতেই পারে।” কেন ধোনির উত্তরসূরি হিসাবে তাঁর জাদেজাকে পছন্দ, তারও ব্যাখ্যা দিয়েছেন তিনি, “ও বল হাতে, ফিল্ডার হিসাবে মাঠে দুরন্ত। ব্যাট হাতে ওঁর ধ্যানধারণা খুব স্পষ্ট। জাদেজা এমন একজন যাঁকে শুরুতে ওপেন করতে যেমন পাঠানো যায়, তেমন ৪-৫ নম্বরে ভরসা করা যায়। আবার বল হাতেও আক্রমণ শুরু করা যায়। গুরুত্বপূর্ণ ফিল্ডিং পজিশনে ওঁকে ছাড়া কাউকে ভাবাই যায় না। ও এতটাই ভাল একজন ক্রিকেটার।”

৩৯ বছরের ধোনি ২০০৮-এ আইপিএল শুরুর মরশুম থেকেই সিএসকেতে নেতৃত্বের দায়িত্ব সমালাচ্ছেন। ১১টি সংস্করণের আইপিএলে ধোনির অধিনায়কত্বে চেন্নাই তিনবার ট্রফি জিতেছে। চলতি মরশুমে প্রথম ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সিএসকে ৭ উইকেটে হার হজম করেছিল। তারপর পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে টানা দুটো জয় পেয়েছে হলুদ জার্সির দল। আরসিবির পরে পয়েন্ট তালিকায় সিএসকে আপাতত দুই নম্বর রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 michael vaughan picks ravindra jadeja as skipper of csk after ms dhonis departure