scorecardresearch

অবসর নিয়ে বড় ঘোষণা! বিদায় কোথায়, জানিয়ে দিলেন ধোনি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনি অবসর নিয়েছিলেন গত বছর স্বাধীনতা দিবসে। তবে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন আইপিএলে।

ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে বেশ কিছুদিন ধরেই। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ধোনি এখনও সিএসকেতে খেলেন। আইপিএল থেকে কবে বিদায় নেবেন তিনি তা নিয়েও আলোচনা শুরু হয়েছে বেশ কিছুদিন ধরে।

এমন আবহেই ধোনি এবার জানিয়ে দিলেন, চেন্নাইয়ে খেলেই আইপিএল থেকে বিদায় নিতে চান। ইন্ডিয়া সিমেন্টের ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে এক অনুষ্ঠানে ধোনিকে জিজ্ঞাসা করা হয়েছিল, দেশের মাটিতে ফেয়ারওয়েল ম্যাচের জন্য অপেক্ষা না করে হঠাৎ ১৫ অগাস্ট কেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি?

আরও পড়ুন: আরিয়ানের জন্যই KKR-এ বিশ লাখি তারকা! পাল্লা দিচ্ছেন কোটির কোটির সুপারস্টারদের সঙ্গে

ধোনি জবাবে বলে দেন, “এর থেকে ভাল দিন আর হতে পারত না। আশা করি চেন্নাইয়ে ফেয়ারওয়েল ম্যাচ খেলার সুযোগ পাব সিএসকের জার্সিতে।” এর অর্থ, চলতি মরশুমের পরে যে ধোনি অবসর নিচ্ছেন না, তা স্পষ্ট। আরও একটা আইপিএলে দেখা যাবে তাঁকে।

আগামী বছরে মেগা নিলাম সংঘটিত হবে। প্রতিটি দল মাত্র দুজনকে রিটেন করতে পারবে। আরও নতুন দুই দলের সংযোজন ঘটবে। ব্যাট হাতে বহুদিন ফর্মে না থাকা ধোনি যে সেই নিলাম পর্বের আগেই সিএসকে জার্সিতে সরে দাঁড়াবেন, তা নিয়ে একপ্রকার নিশ্চিতই ছিল ক্রিকেট মহল। তবে যাবতীয় আলোচনা বন্ধ করে দিয়ে ধোনি বড়সড় আপডেট দিলেন।

আরও পড়ুন: নিলামে কোটি কোটি টাকা পাবেন KKR-এর ভারতীয় তারকা! এখনই বড় ভবিষ্যৎবাণী মঞ্জরেকরের

সিএসকেও এর আগে একাধিকবার জানিয়েছে দলের রূপান্তর পর্ব নিজে হাতে সামলাবেন ধোনি। ক্রিকেটার হিসাবে। তারপরেই ধোনির এদিনের চেন্নাইয়ে ফেয়ারওয়েল ম্যাচ খেলার ঘোষণা সিএসকে ভক্তদের আশা আরও বাড়িয়ে দিল।

ধোনি এর আগে সিএসকের সাফল্য নিয়ে বলতে গিয়ে একাধিকবার জানিয়েছেন, তাৎক্ষণিক ফলাফল নয়, বরং ক্রিকেটীয় পদ্ধতিতে জোর দিয়েই সিএসকের যাবতীয় সাফল্য। ধোনি বলেছিলেন, “আমরা পরিকল্পনা সারি যাতে আমাদের ক্রিকেটীয় পদ্ধতি ঠিকঠাক থাকে। সেটাই আমরা বারবার সুনিশ্চিত করতে চাই। ফলাফল নিয়ে আমরা খুব একটা ভাবিত নই। সিএসকের সফল হওয়ার গল্প কেবল আমার একার নয়, আমাদের দলটাও যে দুর্ধর্ষ!”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 ms dhoni to retire in chennai while playing for csk