scorecardresearch

বড় খবর

ঈশানকে বাদ দিল মুম্বই! রোহিতের সিদ্ধান্তে তোলপাড় ক্রিকেট

ঈশান কিষানকে বাদ দিয়ে মুম্বই ইন্ডিয়ান্স একাদশ সাজালো। রোহিতের সিদ্ধান্ত নিয়ে তোলপাড় ক্রিকেট মহল।

তরুণদের তুলে আনার জন্য সুপরিচিত মুম্বই ইন্ডিয়ান্স। তবে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে বেপরোয়া হয়েই মুম্বই ইন্ডিয়ান্স এবার বাদ দিল ঈশান কিষানকে। টানা ব্যাট হাতে ফর্মে নেই ঈশান কিষান। অন্যদিকে, মুম্বই-ও আমিরশাহি পর্বে হারের হ্যাটট্রিকে প্লে অফে ওঠা ক্রমশ কঠিন করে ফেলেছে।

এমন অবস্থায় ঈশান কিষানকে বাদ দিয়ে সৌরভ তিওয়ারিকে প্রথম একাদশে নিলেন রোহিত শর্মা, জয়াবর্ধনে জুটি। বিশ্বকাপের স্কোয়াডে ঈশান কিষান রয়েছেন। ঈশানের টানা ব্যর্থতায় ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালেও চিন্তার ভাঁজ। আগের ম্যাচে আরসিবির বিরুদ্ধে আউট হওয়ার পরই হতাশা প্রকাশ করেছিলেন ঈশান। আবু ধাবিতে ঈশানকে বাদ দেওয়া নিয়ে অবশ্য প্রশ্ন উঠে গিয়েছে। এমন অবস্থায় বাদ দিলে তরুণ তুর্কির আত্মবিশ্বাস টাল খাবে কিনা, তা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে ক্রিকেট মহলে।

আরও পড়ুন: সাউদির ওপর ক্ষুব্ধ, তেড়ে গেলেন মর্গ্যানের দিকেও! মাঠে হুলুস্থূল কাণ্ড অশ্বিনের, দেখুন ভিডিও

রোহিত শর্মা অবশ্য টসের সময় জানিয়ে দিলেন, তরুণ তারকাকে বাদ দেওয়ার কোনও ইচ্ছাই ছিল না ম্যানেজমেন্টের। তবে পয়েন্ট টেবিলে মুম্বই ইন্ডিয়ান্সের অবস্থান এতটাই নড়বড়ে যে বাদ দিতে কার্যত বাধ্য হয়েছে দল। ১০ ম্যাচে ৪ জয় সমেত মুম্বই এই মুহূর্তে সপ্তম স্থানে নেমে গিয়েছে। আর একটা হারও হজম করতে চাইছে না মুম্বই।

রোহিত জানিয়েছেন, “এই মুহূর্তে আমাদের পরিস্থিতির জন্য বাধ্য হয়ে কয়েকটা অপ্রীতিকর সিদ্ধান্ত নিতে হয়েছে। যেটা আমরা মোটেই চাইনি। দল হিসেবে আমাদের মনে হয়েছে এই মুহূর্তে একটা পরিবর্তনের প্রয়োজন রয়েছে।” পাঞ্জাবের বিরুদ্ধে ঈশানের জায়গায় সৌরভ তিওয়ারি এবং মিলনের জায়গায় নাথান কুইল্টার নাইলকে প্রথম একাদশে নেওয়া হয়েছে মুম্বই দলে।

আরও পড়ুন: সানরাইজার্সের সঙ্গে তুঙ্গে ওয়ার্নারের ঝামেলা! দল ছাড়ার ‘হুমকি’ দিলেন তারকা

আরসিবির বিরুদ্ধে হারের পরে রোহিত অবশ্য ঈশানের সমর্থনে মুখ খুলে বলেছিলেন, তরুণ তারকাদের টার্গেট করে একদমই উচিত নয়। “ঈশানের মধ্যে প্রতিশ্রুতি রয়েছে। গত মরশুমেও ও দুরন্ত খেলেছে। ও যাতে স্বাভাবিক খেলা খেলতে পারে সেই জন্যই সূর্যকুমারের আগে ওঁকে ব্যাট করতে পাঠানো হয়েছিল। ওঁর ওপর বেশি চাপ দিতে আমরা একদমই চাইনা। আন্তর্জাতিক স্তরেও ও ধীরে ধীরে ছাপ রাখছে।”

চলতি আইপিএলে একদমই ফর্মে নেই ঈশান কিষান। ৮ ম্যাচে ঈশানের সংগ্রহ মাত্র ১০৮ রান। একটা হাফসেঞ্চুরিও হাঁকাতে পারেননি ঈশান। আরসিবি ম্যাচে মাত্র ৯ রানে আউট হয়ে গিয়েছিলেন। গত মরশুমে তুখোড় ফর্মে ঈশান ৫৭ গড়ে ৫১৬ করে সকলের নজর কেড়ে নিয়েছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 mumbai indians leave out ishan kishan from playing xi against punjab kings