বড় খবর

ধোনিকে কাঁধে হাত রাখতে দিও না! পন্থকে তোলপাড় করা পরামর্শ গাভাসকারের

টসে জিতে ব্যাট করতে নেমে সিএসকে নির্ধারিত ২০ ওভারে ১৮৮/৭ তোলে। ৭ রানের মধ্যেই এদিন সিএসকে জোড়া ওপেনার- ঋতুরাজ গায়কোয়াড (৫) এবং ফাফ ডুপ্লেসিস (০)কে হারিয়েছিল।

ওহে পন্থ, ধোনিকে তোমার কাঁধে হাত দিতে দিও না।
কার্যত এমন ভাবেই ঋষভ পন্থকে সতর্ক কর দিলেন সুনীল মনোহর গাভাসকার। শনিবারের সন্ধ্যায় চলতি আইপিএলের অন্যতম চমকপ্রদ ম্যাচ নিয়ে হাজির ওয়াংখেড়ে। আর আইপিএলের দ্বিতীয় দিনেই সম্মুখসমরে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস এবং ধোনির চেন্নাই সুপার কিংস।

আর সেই ম্যাচের ট্যাগলাইন হয়ে গিয়েছে পন্থ অধিনায়কের চেয়ারে বসার পরেই। গুরু বনাম চ্যালা, গুরু বনাম ছাত্র- এমনই বিশেষণে রাঙিয়ে দেওয়া হয়েছে মেগা এই দ্বৈরথকে। ম্যাচ শুরু হওয়ার আগে যেমন রবি শাস্ত্রী টুইটই করে দিলেন, “গুরু বনাম চ্যালা! আজ ব্যাপক মজা হবে। সবাই আজ স্ট্যাম্প মাইকের ভালো করে শুনো।”

আরো পড়ুন: হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআর একাদশে একাধিক চমক! জায়গা হয়ত নেই সাকিবের

এমন ট্যাগিয়ে দেওয়াতেই আপত্তি খোদ গাভাসকারের। ধারাভাষ্য দেওয়ার সময় তিনি বলে দিলেন, “আমি চাইব টস করতে গিয়ে যদি সামাজিক দূরত্ববিধি বজায় না রাখার দায় থাকে, তাহলে পন্থ যেন ধোনিকে ওঁর কাঁধে হাত রাখতে না দেয়। এর অর্থ অনেক সময় হয়, ‘ওহে, তুমি অনেক ছোট। আমি অনেক বড়। এই ধরণের ছোটখাটো ইঙ্গিতপূর্ণ আচরণ এড়িয়ে চলা উচিত ওঁর।”

শনিবারে অধিনায়ক হিসাবে মাঠে নামার পরেই পঞ্চম কনিষ্ঠ ক্রিকেটার হিসাবে কোনো দলকে নেতৃত্ব দেওয়ার নজির গড়ে ফেললেন আইপিএলে। পন্থের আগে কম বয়সে আইপিএলে নেতৃত্ব দেওয়ার নজির রয়েছে স্টিভ স্মিথ, বিরাট কোহলি, সুরেশ রায়না এবং শ্রেয়স আইয়ারের। পন্থ নেতৃত্বের অভিষেকেই টস জেতেন। টস জিতে সিএসকেকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন।

আরো পড়ুন: কেকেআরের বিরুদ্ধে ওয়ার্নারের হায়দরাবাদে নেই সুপারস্টার! শুরুতেই অ্যাডভান্টেজ নাইটরা

ব্যাট করতে নেমে সিএসকে নির্ধারিত ২০ ওভারে ১৮৮/৭ তোলে। ৭ রানের মধ্যেই এদিন সিএসকে জোড়া ওপেনার- ঋতুরাজ গায়কোয়াড (৫) এবং ফাফ ডুপ্লেসিস (০)কে হারিয়েছিল। মঈন আলি ২৪ বলে ৩৬ রানের কার্যকরী ইনিংস খেলে আউট হলে যাওয়ার পরে সিএসকে ৬০/৩ হয়ে যায়। তারপরেই শুরু হয় রায়নার ধামাকা। জাদেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হওয়ার আগে রায়না দলকে বিপদের হাত থেকে বাঁচিয়ে যান। ৩৬ বলে ৫৪ রানের রায়নার ইনিংস সাজানো ৩টে বাউন্ডারি এবং ৪টে ওভার বাউন্ডারিতে।

আম্বাতি রাইডু (১৬ বলে ২৩) এবং রবীন্দ্র জাদেজা (১৭ বলে ২৬ নটআউট) অবদান রাখার পরে শেষের দিকে ব্যাটে ঝড় তোলেন স্যাম কুরান। ২২৬.৬৬ স্ট্রাইক রেটে স্যাম কুরানের ১৫ বলে ৩৪ রানের ইনিংস সিএসকেকে ১৮৮ পর্যন্ত পৌঁছে দেয়। দিল্লির হয়ে বল হাতে সফল আবেশ খান এবং ক্রিস ওকস। দুজনেই জোড়া শিকার করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rishabh pant should not allow dhoni to put his arm around his shoulder says sunil gavaskar

Next Story
হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআর একাদশে একাধিক চমক! জায়গা হয়ত নেই সাকিবের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com