বড় খবর

পন্থের ‘গুরুমারা বিদ্যা’তেই কাত ধোনির চেন্নাই! ম্যাচের পরেই খোলসা করলেন ধাওয়ান

দিল্লির প্রথম ম্যাচে জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ধাওয়ান স্বয়ং। গব্বরের ৫৪ বলে ৮৫ রানের ইনিংস ১০টি বাউন্ডারি এবং জোড়া ওভার বাউন্ডারিতে সাজানো।

ক্যাপ্টেন ঋষভ পন্থ শুরুতেই জয় ছিনিয়ে নিয়েছেন। তা-ও আবার গুরু ধোনির সিএসকেকে হারিয়ে। কেমন নেতৃত্ব দিলেন তরুণ তুর্কি? প্রশংসায় পঞ্চমুখ হয়ে কার্যত লেটার মার্কস দিলেন শিখর ধাওয়ান। জানিয়ে দিলেন, অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই ধীরস্থির মাথায় নেতৃত্ব দিয়েছেন পন্থ। সময়ের সঙ্গে সঙ্গে আরও পরিণত হবেন তিনি। ধোনির মত শান্তশিষ্টভাবে নেতৃত্ব দেওয়ার গুণ ধোনির থেকেই হয়ত আয়ত্ত করেছেন ২৩ বছরের সুপারস্টার, এমনটাই মত ক্রিকেটবিশ্বের।

ম্যাচের পরে ধাওয়ান জানিয়ে দেন, “দারুণ নেতৃত্ব দিল ঋষভ পন্থ। টস জিততে পেরে ভালো লাগছে। উইকেটে আঠালো ভাব রয়েছে। তাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করা আমাদের পক্ষে গিয়েছে। ঠান্ডা মাথায় দলকে পরিচালনা করল পন্থ।”

আরো পড়ুন: ধোনিকে কাঁধে হাত রাখতে দিও না! পন্থকে তোলপাড় করা পরামর্শ গাভাসকারের

ভারত বনাম ইংল্যান্ডের ওডিআই সিরিজ চলাকালীন কাঁধে চোট পেয়ে ছয় সপ্তাহের জন্য ছিটকে যান শ্রেয়স আইয়ার। তারপরেই দিল্লি ক্যাপিটালসের পক্ষ থেকে নেতৃত্ব তুলে দেওয়া হয় ঋষভ পন্থের হাতে। আর অধিনায়কত্বের ইনিংসের সূচনা হয় দিয়েই করলেন তিনি। তিনবারের চ্যাম্পিয়ন সিএসকেকে সাত উইকেটে পরাস্ত করে দিল্লি ক্যাপিটালস।

এই তারপরেই পন্থের ক্যাপ্টেনশিপের দরাজ গলায় প্রশংসা করেছেন সতীর্থ ধাওয়ান। “বোলার পরিবর্তন করায় বুদ্ধিমত্তার ছাপ রেখেছে ও। নেতা হিসেবে এটাই ওঁর প্রথম ম্যাচ ছিল।।ও যে এখান থেকে আরো পরিণত হবে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। সবেমাত্র শুরু করেছে। সময়ের সঙ্গে সঙ্গে আরও ভালো করবে ও। পন্থের সবথেকে বড় গুণ ও শান্ত থাকে। দ্রুত সিদ্ধান্ত নিতে পারে। যেটা খুবই ভালো লক্ষণ।”

আরো পড়ুন: ১২ লক্ষ টাকা জরিমানা ধোনির! নিয়ম ভাঙতেই বড় শাস্তির মুখে মহাতারকা

দিল্লির প্রথম ম্যাচে জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ধাওয়ান স্বয়ং। গব্বরের ৫৪ বলে ৮৫ রানের ইনিংস ১০টি বাউন্ডারি এবং জোড়া ওভার বাউন্ডারিতে সাজানো। পৃথ্বী শ-এর সঙ্গে ওপেনিং পার্টনারশিপে ১৩৮ তুলে ম্যাচ শুরুতেই একপেশে করে দেন তিনি। আট বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি। ১৫ তারিখে দিল্লির পরের ম্যাচের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rishabh pant will get better as captain says dc teammate shikhar dhawan

Next Story
ধোনির উপর খেপে লাল হয়ে যান দ্রাবিড়, পুরনো ঘটনা প্রকাশ্যে এনে হইচই শেওয়াগের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com