scorecardresearch

বড় খবর

আইপিএলে অবসর নেতা কোহলির! নারিন গর্জনে ধুয়েমুছে সাফ আরসিবি

আইপিএলে প্ৰথম পর্বে কেকেআর হারলেও ফিরতি ম্যাচে নাইটদের হাতে বিধ্বস্ত হতে হয়েছিল কোহলিদের। এলিমিনেটর ম্যাচে যে দল হারবে, সেই দলেরই ছিটকে যাবে।

আরসিবি: ১৩৮/৭
কেকেআর: ১৩৯/৬

আইপিএলে অতীত হয়ে গেলেন ক্যাপ্টেন কোহলি। টুর্নামেন্ট শুরুর আগেই ঘোষণা করেছিলেন, এবার আইপিএলের পরেই আরসিবি নেতৃত্বে আলবিদা! সেই বিদায়ের দিন যে মহাষষ্ঠীর ক্ষণে হয়ে থাকবে, তা কে ভাবতে পেরেছিল। তাও আবার কেকেআর ম্যাচে।

সোমবার আরসিবির পোস্টমর্টেম রিপোর্ট লিখলেন একা সুনীল নারিন। ব্যাটে বলে রোমাঞ্চ ছড়িয়ে একাই নাইটদের এলিমিনেটরে পৌঁছে দিলেন। প্ৰথমে নারিন ম্যাজিকে ভর করে আরসিবিকে নাইটরা থমকে দিয়েছিল মাত্র ১৩৮ রানে। জবাবে সেই রান তাড়া করে কেকেআর জিতল শেষ ওভারে, ৪ উইকেট হাতে নিয়ে।

আরও পড়ুন: ধোনিদের বিরুদ্ধে একহাতে বিস্ফোরক ছক্কা! পন্থের কীর্তিতে হাঁ আইপিএল, দেখুন ভিডিও

প্রথমে বল হাতে আরসিবিকে ভাঙলেন চার উইকেট নিয়ে। তারপরে চাপের মুখে ব্যাট করতে নেমে নারিনের ব্যাট থেকে ড্যান ক্রিশ্চিয়ানের একই ওভারে বেরোল তিনটে ছক্কা। ১২তম ওভার তিন ছক্কা হারিয়ে ম্যাচ কার্যত একপেশে করে দিলেন নারিন। আউট হওয়ার আগে করে গেলেন ২৬ রান।

সেখান থেকে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি। মাঝে নীতিশ রানা, সুনীল নারিন এবং দীনেশ কার্তিককে পরপর হারালেও আস্কিং রান রেট নাইটদের কাছে এতটাই জলবৎ তরলং হয়ে গিয়েছিল যে সেখান থেকে ম্যাচ না হারাটাই আশ্চর্যের হত।

আরও পড়ুন: যুদ্ধের আগেই রাসেলের চরম হুঁশিয়ারি আরসিবিকে! দিলেন ভয় পাওয়ার মত হুঙ্কার

টসে জিতে ব্যাট করতে নেমে আরসিবি শুরুটা খারাপ করেনি। প্রায় ১০-এর কাছাকাছি রান রেট রেখে ব্যাট করছিলেন কোহলি-পাডিক্কল। তবে ফার্গুসন পাডিক্কলকে (২১) ফিরিয়ে ব্রেকথ্রু দেওয়ার পরেই সমস্যায় পড়ে যায় আরসিবি। এরপরে মিডল অর্ডারে নারিন ধুয়ে মুছে সাফ করে দেন ব্যাঙ্গালোরকে। নারিনের মিস্ট্রি স্পেলে আউট হয়ে যান কোহলি (৩৯), শ্রীকর ভরত (৯), এবি ডিভিলিয়ার্স (১৫) এবং ম্যাক্সওয়েল (১১)। এখান থেকে ১৩৮-এর বেশি তুলতে পারেনি আরসিবি।

জবাবে ব্যাট করতে নেমে শুভমান গিল (২৯) এবং ভেঙ্কটেশ আইয়ারের (২৬) দারুণ সূচনার পরে আর ফিরে তাকাতে হয়নি নাইটদের। শেষদিকে পরপর উইকেট হারিয়ে একসময় কেকেআর ১২৬/৬ হয়ে গিয়েছিল। সেখান থেকে ফিনিশিং টাচ দেন মর্গ্যান (৫) এবং সাকিব (৯)।

আরসিবি একাদশ:
বিরাট কোহলি, দেবদূত পাডিক্কল, শ্রীকর ভরত, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডিভিলিয়ার্স, শাহবাজ নাদিম, জর্জে গার্টন, ড্যান ক্রিশ্চিয়ান, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল

কেকেআর একাদশ:
শুভমান গিল, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মর্গ্যান, সাকিব আল হাসান, দীনেশ কার্তিক, লকি ফার্গুসন, সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী, শিবম মাভি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 sunil narine scripts kkr victory as virat kohli bids adieu rcb captaincy