বড় খবর

অশ্বিন-মর্গ্যান তুলকালামে আসল ‘নারদ’ কে! কার্তিককে বেনজির নিশানা শেওয়াগের

অশ্বিন বনাম মর্গ্যান দ্বন্দ্বে ইতি হওয়ার কোনও লক্ষণই নেই। তা নিয়ে এবার মাঠের বাইরে একের পর এক তুলকালাম চলছে। এবার মুখ খুললেন শেওয়াগ।

আইপিএল থাকবে, আর বিতর্ক থাকবে না। এমনটা হয় নাকি! অশ্বিন-মর্গ্যান যুদ্ধ মাঠ ছাপিয়ে মাঠের বাইরেও গড়িয়ে গিয়েছে। ক্রিকেট বিশ্ব কার্যত দুভাগ হয়ে গিয়েছে ‘স্পিরিট’ নামক শব্দের যাঁতাকলে।

সামান্য নিরামিষ একটা রান। তা না নিলেও মহাভারত অশুদ্ধ হয়ে যেত না। আর নিয়েও ম্যাচে কার্যত কোনও প্রভাব পড়েনি। তবে সেই নিরীহ রান নেওয়াকে কেন্দ্র করে বিতর্কের আগুন যে দাউদাউ করে জ্বলে উঠবে, ভাবতে পারেনি কেউই। ফিল্ডারের কাছ থেকে ছোঁড়া বল ঋষভ পন্থের গায়ে লেগে ছিটকে যায়। আর তারপরেই আরও একটা রান নেওয়ার জন্য কল করেন অশ্বিন। এতেই মর্গ্যান, সাউদিদের সঙ্গে লেগে গিয়েছে অশ্বিনের। ক্রিকেটের স্পিরিট লঙ্ঘন করেছেন কিনা, তা নিয়ে রীতিমত যুদ্ধের আবহ আইপিএল জুড়ে।

আরও পড়ুন: মর্গ্যান-সাউদিকে তোপের পর তোপ! ছয় টুইটে আগুন জ্বালালেন অশ্বিন

আর ঘটনার রেশ ক্রমশ উত্তপ্ত হওয়ার জন্য বীরেন্দ্র শেওয়াগ দায়ী করলেন দীনেশ কার্তিককে। যিনি কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে দুই পক্ষের মধ্যে বিবাদ মেটাতে সচেষ্ট হয়েছিলেন। কেন কার্তিককে দোষারোপ করছেন শেওয়াগ, তা-ও স্পষ্ট হয়ে গিয়েছে। গোটা ঘটনা মিডিয়ার সামনে উপুড় করে দিয়েছিলেন কার্তিক। যা পরিস্থিতি আরও ঘোলাটে করেছে, বলে দাবি করেছেন শেওয়াগ।

ক্রিকবাজ-কে শেওয়াগ জানিয়ে দিয়েছেন, “গোটা ঘটনার কালপ্রিট দীনেশ কার্তিক। ও যদি মিডিয়ার সমানে মর্গ্যানের বিষয়, সবকিছু খুল্লামখুল্লা না জানাত, তাহলে এত চেঁচামেচি কিছুই হতে না। ওঁর অন্তত বলা উচিত ছিল- এমনটা কিছুই নয়। মাঠে এসব হয়েই থাকে- তাহলে পরিস্থিতি এই পর্যায়ে পৌঁছত না। কে কী ভাবল, তা নিয়ে বিস্তারিত ব্যাখ্যা কে চায়!”

আরও পড়ুন: মর্গ্যানের ফুঁসে ওঠা ঠিক কারণেই! অশ্বিনকে তুলোধোনা করে ভয়ঙ্কর অভিযোগ ওয়ার্নের

প্রথমে দুই পক্ষের বাকবিতণ্ডা চলাকালীন পুরো ঘটনা স্পষ্ট না হলেও দীনেশ কার্তিক ম্যাচের পরে খোলসা করেছিলেন আসল ঘটনা। “রাহুল ত্রিপাঠির ছোঁড়া বল ব্যাটসম্যানদের গায়ে লাগলে, ওঁরা যে রান নেবে, সেটা ভাবতে পারেনি মর্গ্যান। মর্গ্যান এটা মোটেই পছন্দ করেনি।” কার্তিককে মাঠে দেখা গিয়েছিল মধ্যস্থতাকারীর ভূমিকায়। দুই পক্ষ উত্তেজিত হওয়ার আগেই বুঝিয়ে সুঝিয়ে পরিস্থিতি সামাল দেন নাইটদের প্রাক্তন নেতা। সেই বিতর্কে কার্তিক আরও বলেছিলেন, “ক্রিকেটের কিছু নিয়ম বেশ ধূসর। এই বিষয়ে আমার নিজস্ব মতামত রয়েছে। তবে আপাতত মধ্যস্থতাকারীর ভূমিকা নিতে পেরে আমি খুশি।”

আরও পড়ুন: সাউদির ওপর ক্ষুব্ধ, তেড়ে গেলেন মর্গ্যানের দিকেও! মাঠে হুলুস্থূল কাণ্ড অশ্বিনের, দেখুন ভিডিও

মিডিয়ায় কার্তিকের মুখ খোলা নিয়ে মোটেই সন্তুষ্ট নন শেওয়াগ। নিজের পুরোনো ঘটনা স্মরণ করে নজফগড়ের নবাব আরও বলছিলেন, “আমি যখন পাঞ্জাবের হয়ে খেলতাম, সেই সময় এক ম্যাচে অশ্বিন ম্যাক্সওয়েলকে আউট করে ধুলো উড়িয়ে সেলিব্রেশন করেছিল। আমারও সেলিব্রেশনের সেই ধরণ পছন্দ হয়নি। তবে আমি কখনই প্রকাশ্যে মুখ খুলে বলিনি, অশ্বিনের এটা করা উচিত নয় বা এটা ক্রিকেটার স্পিরিটের পরিপন্থী। এমনকি ধোনি যখন এই বিষয়ে শোনে মারাত্মক রেগে গিয়েছিল। অশ্বিনকে বকাঝকাও করে এমএস।”

শেওয়াগের বক্তব্য, মাঠের ঘটনা মাঠেই ফেলে আসা ভাল। “মাঠের ভিতরের ঘটনা ভিতরেই রাখা উচিত। যদি প্রত্যেক ম্যাচের ভিতরের খবর বাইরে আসে, তাহলে নিয়মিত বিতর্ক তৈরি হবে। ক্রিকেটের স্পিরিট কিন্তু বলে, মাঠে যা ঘটে সেটা মাঠের বাইরে যাতে কোনওভাবেই না আসে, সেটাও নিশ্চিত করা।” সরাসরি বক্তব্য শেওয়াগের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 virender sehwag slams dinesh karthik for publicly speaking ravichandran ashwin eoin morgan dinesh karthik tim southee spirit of cricket controversy

Next Story
আর সইতে পারলেন না! আচমকা প্রীতির পাঞ্জাব কিংস ছাড়লেন গেইল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com