KKR-এর বিরুদ্ধে আর নেতা নন ধোনি! জাদেজার CSK কেমন ১১ সাজাচ্ছে প্ৰথম ম্যাচে

তৃতীয়বার কাপ দখলের লড়াইয়ে নামছে কেকেআর। শনিবার ওপেনিং ম্যাচে সিএসকের বিরুদ্ধে কেমন দল সাজাচ্ছে নাইট রাইডার্স। জেনে নিন।

আর মাত্র ২৪ ঘন্টা। তারপরই আইপিএল বক্স অফিস চালু হয়ে যাচ্ছে। শনিবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি গতবারের দুই ফাইনালিস্ট দল- সিএসকে এবং কেকেআর। তবে গতবারের দুই দলেই ঘটে গিয়েছে বড়সড় পরিবর্তন। নিলামে আমূল বদলে গিয়েছে দুই দলের স্কোয়াড।

সেই সঙ্গে দুই দলেই অধিনায়ক পরিবর্তন হয়েছে। কেকেআর যেমন নিলাম থেকে ১২.২৫ কোটিতে খরচ করে কেনা শ্রেয়স আইয়ারকে অধিনায়ক করেছে। তেমন টুর্নামেন্ট শুরুর মাত্র ৪৮ ঘন্টা আগে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ধোনি। নিজের উত্তরসূরি হিসাবে মাহি বেছে নিয়েছেন দীর্ঘদিনের সতীর্থ রবীন্দ্র জাদেজাকে।

আরও পড়ুন: IPL-এর শুরুতেই ব্লকবাস্টার CSK বনাম KKR! নাইটদের প্ৰথম একাদশে থাকছে চমকের পর চমক

শ্রেয়স বনাম জাদেজার ব্লকবাস্টার দ্বৈরথে দুই দলই প্ৰথম একাদশ বাছাইয়ের ক্ষেত্রে যথেষ্ট ভাবনা চিন্তা করতে হচ্ছে। চেন্নাই নিলামের আগে রিটেন করেছিল রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, রুতুরাজ গায়কোয়াড এবং মঈন আলিকে। নিলামের টেবিল থেকে আবার একাধিক তারকাকে ফ্র্যাঞ্চাইজিতে ফিরিয়েছে টিম ম্যানেজমেন্ট। এই তালিকায় রয়েছেন রবিন উথাপ্পা, দীপক চাহার, আম্বাতি রায়ডু, ডোয়েন ব্র্যাভোর মত তারকারা।

কেমন হচ্ছে প্ৰথম ম্যাচে সিএসকে একাদশ, দেখে নেওয়া যাক-
ওপেনার: রুতুরাজ গায়কোয়াডের সঙ্গে এবার ওপেনিংয়ে দেখা যেতে পারে কিউয়ি ডেভন কনওয়েকে। গত কয়েক মরসুমে রুতুরাজের সঙ্গে ওপেন করছিলেন ফাফ দু প্লেসিস। তবে নিলাম থেকে ডুপ্লেসিসকে কিনে সরাসরি নেতা বানিয়ে দিয়েছে আরসিবি। ডুপ্লেসিসের বদলে কনওয়ে আপাতত রুতুরাজের ওপেনিং পার্টনার।

মিডল অর্ডার: গত কয়েক মরশুমে যে মিডল অর্ডার নিয়ে আইপিএলের বাইশ গজে নেমেছিল সিএসকে, সেরকমই দেখা যাবে এবারও। তিন থেকে পাঁচে পরপর ব্যাট করতে নামবেন আম্বাতি রায়ডু, রবিন উথাপ্পা এবং রবীন্দ্র জাদেজাকে। ব্যাটিং অর্ডারে প্রমোশন ঘটছে হলুদ জার্সির নতুন ক্যাপ্টেনের। তাঁকে নিয়মিত পাঁচে ব্যাট করতে হতে পারে।

আরও পড়ুন: নেতৃত্ব ত্যাগ, এবার IPL শেষেই কি অবসর! ধোনিকে নিয়ে বিরাট আপডেট CSK কর্তার

উইকেটকিপার এবং অলরাউন্ডার: উইকেটকিপার হিসাবে যথারীতি থাকছেন ধোনি। তবে থাকছে না নেতৃত্বের আর্মব্যান্ড। অলরাউন্ডার হিসাবে থাকছেন একাধিক তারকা- ডোয়েন ব্র্যাভো, শিভম দুবে, মিচেল স্যান্টনাররা।

বোলিং: দীপক চাহারকে নিলামে অনেক ভরসা করে দলে ফিরিয়েছিল সিএসকে। তবে চোটে আইপিএলের অধিকাংশ ম্যাচেই খেলতে পারবেন না তারকা। বোলিং সামলানোর দায়িত্ব বর্তাতে পারে কিউয়ি এডাম মিলনের ওপর। ব্র্যাভো-মিলনের সঙ্গে তৃতীয় পেসার হিসাবে বাছা হতে পারে কেএম আসিফ অথবা যুব বিশ্বকাপ জিতে আসা রাজ্যবর্ধন হাঙ্গারেকরকে। এছাড়াও থাকবে শিভম দুবের মিলিটারি মিডিয়াম পেস। জাদেজার সঙ্গে স্পিন বিভাগে জুটি বাঁধবেন মিচেল স্যান্টনার।

নেতৃত্বের অভিষেকেই কঠিন চ্যালেঞ্জ জাদেজার সামনে। ধোনির ছত্রছায়ায় নিজেকে কতটা মেলে ধরতে পারেন তারকা, সেটা আপাতত দেখার।

আরও পড়ুন: KKR-এর দেশি তারকার গায়ে বিদেশি তকমা! প্রবল বিতর্কের মুখে ফুঁসে উঠলেন নাইট তারকা

কেকেআরের বিরুদ্ধে সিএসকের প্ৰথম একাদশ:
রুতুরাজ গায়কোয়াড, ডেভন কনওয়ে, আম্বাতি রায়ডু, রবিন উথাপ্পা, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, শিভম দুবে, ডোয়েন ব্র্যাভো, মিচেল স্যান্টনার, এডাম মিলনে, রাজ্যবর্ধন হাঙ্গারেকর/কেএম আসিফ

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 csk predicted playing xi against kkr in tournament opener in wankhede

Next Story
IPL-এর শুরুতেই ব্লকবাস্টার CSK বনাম KKR! নাইটদের প্ৰথম একাদশে থাকছে চমকের পর চমক