কোহলির পরে কে! ক্যাপ্টেন ঘোষণায় এত দেরি হচ্ছে কেন RCB-র, জানুন কারণ

বিরাট কোহলি আরসিবি নেতৃত্ব ছেড়ে দেওয়ার পরে এখনও নতুন নেতা ঘোষণা করেনি ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি। কেন এত দেরি হচ্ছে?

আর কয়েক সপ্তাহ পরেই শুরু হয়ে যাচ্ছে আইপিএলের আসর। তবে এখনও আরসিবি কাকে নেতা বাছতে চলেছে, তা সরকারিভাবে ঘোষণা করা হয়নি। কোহলি গতবার আইপিএল শুরুর আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি অধিনায়ক পদ থেকে সরে দাঁড়াবেন।

কিছুদিন আগেই পাঞ্জাব কিংস জানিয়ে দিয়েছে, মায়াঙ্ক আগারওয়াল তাঁদের নতুন নেতা হচ্ছেন। কোহলির উত্তরসূরির কে হবেন, সেই প্রশ্নের জবাব অবশ্য এখনও পাওয়া যায়নি। আইপিএল থেকে দল বাছাইয়ের পরে আরসিবির হাতে অবশ্য একাধিক অপশন রয়েছে- গ্লেন ম্যাক্সওয়েল, ফাফ ডুপ্লেসিস, দীনেশ কার্তিক। তবে এঁদের মধ্যে এগিয়ে ডুপ্লেসিস এবং দীনেশ কার্তিক।

আরও পড়ুন: আউট করেও মুখে হাসি থাকে না কেন, আসল রহস্য জানালেন এবার বুমরা

ইনসাইড স্পোর্টস ওয়েবসাইটকে আরসিবির এক সোর্স জানিয়ে দিয়েছেন, “শীঘ্রই নাম জানিয়ে দেওয়া হবে। কিছুদিন আগেই সঞ্জয় বাঙ্গার, মাইক হেসন এবং দলের মালিক কর্তৃপক্ষের মিটিং হয়েছে। বেশ কিছু বিষয়ে এখনও আলোচনা চলছে।”

ঘটনাচক্রে, ডুপ্লেসিস এবং গ্লেন ম্যাক্সওয়েল দুজনেরই নেতৃত্বে আগে থেকেই অভিজ্ঞতা রয়েছে। তবে আরসিবি টিম ম্যানেজমেন্ট ডুপ্লেসিসের থেকে ম্যাক্সওয়েলকে পরবর্তী নেতা বাছাইয়ে এগিয়ে রাখছে। তবে বিয়ের কারণে এপ্রিলের ৬ তারিখ পর্যন্ত আইপিএলে যোগ দিতে পারবেন না।

এছাড়াও আরসিবি টিম ম্যানেজমেন্ট দীনেশ কার্তিককে অধিনায়কত্বের অপশন হিসাবেও রেখেছেন। অতীতে আরসিবির হয়ে খেলা ছাড়াও কার্তিকের নাইট রাইডার্স দলের ক্যাপ্টেন হওয়ার অভিজ্ঞতা রয়েছে।

আরও পড়ুন: দিল্লিতে পন্থের কাছে নেতৃত্ব কেন হারাতে হল! অবশেষে মুখ খুললেন নতুন নাইট নেতা

আরসিবির সেই সোর্স জানিয়েছেন, “আমাদের কাছে একাধিক অপশন রয়েছে। প্রত্যেকেই অধিনায়ক হওয়ার দাবিদার। দীনেশ কার্তিক কোহলি এবং আরসিবির সঙ্গে ভালোই পরিচিত। ম্যাক্সিও বেশ কয়েক বছর হল দলের সঙ্গে রয়েছে। ফাফ আবার দক্ষিণ আফ্রিকার দারুণ একজন নেতা। তবে আমাদের ঠিক করতে হবে, দলের পক্ষে সেরা বাছাই কে হতে পারেন।”

আইপিএল ২০২২ অধিনায়ক:
কেকেআর- শ্রেয়স আইয়ার
পাঞ্জাব কিংস- মায়াঙ্ক আগারওয়াল,
সানরাইজার্স হায়দরাবাদ- কেন উইলিয়ামসন
সিএসকে- এমএস ধোনি
লখনৌ সুপারজায়ান্টস- কেএল রাহুল
গুজরাট টাইটান্স- হার্দিক পান্ডিয়া
মুম্বই ইন্ডিয়ান্স- রোহিত শর্মা
রাজস্থান রয়্যালস- সঞ্জু স্যামসন
দিল্লি ক্যাপিটালস- ঋষভ পন্থ

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2022 why rcb delaying announcement of new captain after virat kohli

Next Story
আউট করেও মুখে হাসি থাকে না কেন, আসল রহস্য জানালেন এবার বুমরা