scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

নিলামের মঞ্চ তছনছ! অবিশ্বাস্য ১৫.২৫ কোটিতে ঈশান মুম্বইয়েই

নিলাম মাতিয়ে দিলেন ঈশান কিষান। ১৫ কোটিতে তাঁকে কিনে নিল মুম্বই ইন্ডিয়ান্স। শ্রেয়সকে টপকে দিনের বাছাই তিনি।

নিলামের মঞ্চ তছনছ! অবিশ্বাস্য ১৫.২৫ কোটিতে ঈশান মুম্বইয়েই

নিলামের অন্যতম সেরা দাম পাবেন তা প্রত্যাশিতই ছিল। তবে এভাবে যে রকেটের মত ঈশান কিষানের দাম ১৫ কোটি ছাড়িয়ে চলে যাবে, কেউ ভাবতে পারেনি। তারকা উইকেটকিপার ব্যাটসম্যানকে নিলামের আগে ছেড়ে দিয়েছিল।

প্ৰথম দিনে মুম্বই ইন্ডিয়ান্স কোনও ক্রিকেটারের জন্যই ৮ কোটির বেশি দাম দেয়নি। তবে ঈশান কিষানের জন্য নিজেদের স্ট্র্যাটেজি পরিবর্তন করে মুম্বই। সর্বাত্মকভাবে নিজেদের প্লেয়ারের জন্য ঝাঁপিয়ে পড়ে মুম্বই। শেষমেশ ১৫.২৫ কোটি অর্থ খরচ করতেও পিছপা হল না মুম্বই।

আরও পড়ুন: কামিন্স না শ্রেয়স, KKR-এর নতুন ক্যাপ্টেন কে! মনের কথা জানিয়ে দিলেন নাইট CEO

প্ৰথমে ঈশানকে কেনার জন্য মুম্বইয়ের সঙ্গে লড়াইয়ে ছিল পাঞ্জাব কিংস। কিছুক্ষণ পরে পাঞ্জাব কিংস রণে ভঙ্গ দেওয়ার পরে সেই লড়াইয়ে যোগ দেয় সানরাইজার্স হায়দরাবাদ। শেষ পর্যন্ত ঘরের ছেলেকে ঘরে ফেরাতে মোটা অঙ্ক খরচ করতে হল মুম্বইকে। নিলামের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক দামি ভারতীয় হিসাবে নিজের নাম লিখিয়ে ফেললেন ঈশান কিষান।

এর আগে ভারতীয়দের মধ্যে সবথেকে বেশি দাম পাওয়া ক্রিকেটার ছিলেন যুবরাজ সিং। ২০১৫-য় দিল্লি ডেয়ারডেভিলস ১৬ কোটিতে কিনেছিল তারকাকে। তালিকায় তৃতীয় স্থানেও যুবরাজ সিং। ২০১৪-য় আরসিবি ১৪ কোটিতে কেনে যুবিকে। তালিকায় চতুর্থ স্থানে দীনেশ কার্তিক (২০১৪-য় ১২.৫০ কোটিতে কেনে দিল্লি ডেয়ারডেভিলস)। পঞ্চম স্থানে শনিবারের রেকর্ড অর্থে কেকেআরে বিক্রি হওয়া শ্রেয়স আইয়ার।

আরও পড়ুন: IPL নিলাম মঞ্চে বিরাট অঘটন, জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন সঞ্চালক

কিষানকে ভাবা হয়েছিল মুম্বই রিটেন করবে। তবে তারকাকে রিলিজ করে মুম্বই রোহিত শর্মা, কায়রণ পোলার্ড, সূর্যকুমার যাদব এবং জসপ্রীত বুমরাকে রিটেন করে।

Follow IPL Live updates

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mega auction 2022 mumbai indians brings back ishan kishan for whooping 15 crores