scorecardresearch

বড় খবর

হায়দরাবাদ চমকাল রশিদ খানকে বাদ দিয়ে! আসল কারণ জানিয়ে দিলেন শীর্ষকর্তা

অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গেই সানরাইজার্স হায়দরাবাদ রিটেন করেছে দুই কাশ্মীরি তারকা- আব্দুল সামাদ এবং উমরান মালিককে। তবে রশিদ খানকে নিয়ে আলোচনা থামছে না।

হায়দরাবাদ চমকাল রশিদ খানকে বাদ দিয়ে! আসল কারণ জানিয়ে দিলেন শীর্ষকর্তা

আইপিএলের রিটেনশনের তালিকা প্রকাশের পরে সবথেকে বড় চমক দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দলের একনম্বর বোলিং অস্ত্র রশিদ খানকে রিলিজ করে দিয়ে। একের পর এক ম্যাচ সানরাইজার্সের হয়ে পারফর্ম করেছেন আফগান সুপারস্টার। ভারতের পিচে ঘূর্ণিতে নাস্তানাবুদ করতেন বিপক্ষের তারকাদের। আর সেই রশিদ খানকেই কিনা, রিটেনশনের তালিকায় রাখল না হায়দরাবাদ। রিটেন করা হয়েছে অধিনায়ক কেন উইলিয়ামসন এবং দুই কাশ্মীরি তারকা- আব্দুল সামাদ এবং উমরান মালিককে।

কেন হায়দরাবাদ দলের সেরা অস্ত্রকে ছেড়ে দিল, খোলসা করলেন স্বয়ং দলের সিইও কে শাম্মি। জানালেন, ভাল দামের প্রত্যাশায় রশিদ খান নিলামে যেতে মনস্থির করেছে। তবে নিলাম থেকে ভাল দাম দিয়ে ফের একবার রশিদ খানকে কিনতে পারার সম্ভবনাও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: স্টোকস-আর্চারকে কেন রাখল না রাজস্থান, রিটেনশনের পরেই ফাঁস রহস্য

স্টার স্পোর্টসে আইপিএলের রিটেনশন অনুষ্ঠান চলার সময় শাম্মি জানান, “সিদ্ধান্ত বেশ কঠিন ছিল। তবে কোনও ক্রিকেটার যদি নিলামে যেতে চায়, তাঁর সিদ্ধান্তকেও আমাদের সম্মান জানাতে হবে। নিলামে সঠিক দাম দিয়ে ওকে আমরা ফের একবার কিনতে পারি কিনা, দেখা যাক।”

রশিদ খান হায়দরাবাদ ছাড়লেও যে নিলামের টেবিলে উঠবেন, এমনটা নিশ্চিত নয়। কারণ রিলিজ করা তারকাদের মধ্যে তিনজনকে বাছতে পারবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি-লখনৌ এবং আহমেদাবাদ। বড়সড় আর্থিক চুক্তিতে তারকার নতুন ঠিকানা হতেই পারে নয়া দুই দলের একটিতে, নিলামের আগেই।

আরও পড়ুন: IPL-এ কোটি কোটি বেতন কমালেন ধোনি-কোহলি! দুই মহাতারকার কীর্তিতে চোখ কপালে

২০১৭ সালে ৪ কোটি টাকার রশিদ খানকে কিনেছিল সানরাইজার্স শিবির। প্ৰথম মরশুমেই দুরন্ত খেলার পরে রশিদ খানের দাম হুহু করে বেড়ে যায়। ২০১৮-য় রশিদ খানের জন্য পাঞ্জাব কিংস ৯ কোটি টাকা হেঁকেছিল। তবে আরটিএম কার্ড ব্যবহার করে রশিদ খানকে নিজেদের কাছেই রেখে দেয় হায়দরাবাদ।

আইপিএলে সানরাইজার্সের জার্সিতে ৭৬ ম্যাচ খেলে রশিদ খানের ঝুলিতে ৯৩ উইকেট। চমৎকার ৬.৩৩ ইকোনমি রেট সহ। দল ছাড়ার পরে রশিদ খান আবেগঘন পোস্ট করেছেন সমর্থকদের উদ্দেশ্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl retention why rashid khan not retained reveals sunrisers hyderabad ceo