বড় খবর

রবেন-স্নেইডারদের দেশ থেকে সোজা ইস্টবেঙ্গলে! নিজের চেনা শিষ্যকেই সই করালেন মানোলো

চার বিদেশি সই করিয়ে ফেলেছে ইস্টবেঙ্গল। এবার লাল হলুদের মাঝমাঠে যোগ দিলেন নেদারল্যান্ডসের তারকা ড্যারেন সিডয়েল।

ভারতীয় ফুটবল ব্রাজিল, নাইজেরিয়া, অস্ট্রেলিয়ান, ইংরেজ স্প্যানিশ তারকাদের দেখেছে। আইএসএলের সৌজন্যে ইতালিয়ান মহাতারকাদের দেখা হয়ে গিয়েছে। তবে ইস্টবেঙ্গল চেনা পরিচিত অর্ধ থেকে বেরিয়ে সই করিয়ে ফেলল নেদারল্যান্ডসের তারকা মিডফিল্ডার ড্যারেন সিডয়েলকে। আয়াক্স থেকে বেড়ে ওঠা তারকা নিঃসন্দেহে আসন্ন আইএসএলের অন্যতম আকর্ষণ হতে চলেছেন।

২৩ বছরের ডাচ তারকা ইস্টবেঙ্গলে সই করলেন স্প্যানিশ দ্বিতীয় ডিভিশনের কর্ডোবা সিএফ থেকে। গত বছরে লোনে হারকিউলিসে খেলেছেন ইস্টবেঙ্গলের বর্তমান কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজের কোচিংয়ে। বলা হচ্ছে, সেন্ট্রাল মিডফিল্ড ও বটেই এমনকি প্রয়োজনে স্টপারেও নাকি খেলতে পারেন তারকা।

আরও পড়ুন: রোনাল্ডোর কোচ সোলজায়ারের ছাত্র এবার ইস্টবেঙ্গলে! সেরার সেরা স্ট্রাইকার লাল হলুদে

ডাচ তারকা ইস্টবেঙ্গলে সই করে বলে দিয়েছেন, “ইস্টবেঙ্গলে নতুন সুযোগ পেলাম। ইউরোপে শীর্ষস্থানীয় ফুটবলে খেলে অনেক কিছু শিখেছি। ইন্ডিয়ান সুপার লিগে খেলেও আমি নিজেকে উন্নত করতে পারব, বলে বিশ্বাস করি। কোচ মানোলোর অধীনে আগে স্পেনে খেলেছি। এটা এখানে আসতে সাহায্য করেছে। ওঁর সঙ্গে আমার বোঝাপড়া দারুণ। দুজনে আবার জুটি বাঁধতে পেরে ভাল লাগছে।”

আরও পড়ুন: হৃদয় দিয়ে ইস্টবেঙ্গলের রক্ষণ সামলাবো! সই করেই বললেন টমিস্লাভ

আয়াক্স-এর বিখ্যাত ইউথ সিস্টেমের অংশ ছিলেন সিডয়েল। ডাচ লিগের দ্বিতীয় ডিভিশনে ২০১৭-১৮ মরশুমে কেরিয়ারে আত্মপ্রকাশ করেন জং আয়াক্সের (আয়াক্সের রিজার্ভ দল) জার্সিতে। সেই মরশুমে দলকে খেতাব জিততে সাহায্যও করেন। আয়াক্সের দ্বিতীয় দলের হয়ে উয়েফা ইউথ লিগেও খেলেছেন।

আরও পড়ুন: মান্দুকিচের দেশের অজি তারকা এবার ইস্টবেঙ্গলে, বিদেশি বাছাই চূড়ান্ত লাল হলুদে

বিখ্যাত ক্লাবের অংশ হওয়ার স্মরণীয় অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে সিডয়েল বলে দিয়েছেন, “প্রত্যেকেই আয়াক্সের ইউথ সিস্টেমের প্রশংসা করে। সেই সিস্টেমের অংশ হতে পেরে আমি গর্বিত। সেই অভিজ্ঞতা আমি ইস্টবেঙ্গলে সতীর্থদের সঙ্গে ভাগ করে নিতে চাই। ইস্টবেঙ্গল এশিয়ার স্বনামধন্য ক্লাব। জানি, সমর্থকরাও কতটা প্যাশনেট। পরিস্থিতির জন্য ওঁদের উপস্থিতি গ্যালারিতে আমরা নির্ঘাত মিস করব। তবে ওদের স্পিরিট আমাদের সঙ্গে থাকবে প্রত্যেক ম্যাচেই। শুরু করার জন্য এখন থেকেই আমি উদগ্রীব।”

আরও পড়ুন: সমর্থকদের জন্যই মাঠে নামব! ইস্টবেঙ্গলে সই করেই বার্তা ক্লোজে-বিগিলার ‘বন্ধু’র

নিজের চেনা ছাত্রকে সই করিয়ে দিয়াজ জানিয়েছেন, “ড্যারেনকে নিজের পরিকল্পনায় আবার সামিল করতে পেরে ভাল লাগছে। ওঁর বয়স কম। কঠোর পরিশ্রমী। সামনে থেকে দেখেছি ও একজন ইউটিলিটি ফুটবলার। ওঁর সঙ্গে একপ্রস্থ কথা হয়েছে। ও এখানে খেলতে মুখিয়ে রয়েছে।”

সিডয়েলের কেরিয়ার শুরু নেদারল্যান্ডসের এডিও ডেন হ্যাংয়ের হয়ে। তারপরেই ২০১২-য় আয়াক্সে যোগ দেন। ২০১৭-১৮’য় জং আয়াক্সের হয়ে খেলার পরে সিডয়েলকে সই করায় ইংল্যান্ডের রিডিং। তারপরে বুলগেরিয়ার শীর্ষ ডিভিশনের ক্লাব আরদা কার্ডঝালির জার্সি গায়ে চাপান। তারপরই কর্ডোভায় মানোলোর কোচিংয়ে খেলেন। সেই জুটি নতুন করে মাঠে নামবে গোয়ায়। লাল হলুদ জার্সিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Isl 2021 east bengal ropes in dutch midfielder darren sidoel as their fifth foreigner

Next Story
রোহিতকে সরাতে বলেন কোহলি! কুৎসিত আবদারে ক্ষিপ্ত বোর্ডও, প্রকাশ্যে বিস্ফোরক রিপোর্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com