বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

সমর্থকদের জন্যই মাঠে নামব! ইস্টবেঙ্গলে সই করেই বার্তা ক্লোজে-বিগিলার ‘বন্ধু’র

এ লিগের তারকা ডিফেন্ডার টমিস্লাভ মার্সেলোকে একদিন আগেই সই করিয়েছিল ইস্টবেঙ্গল। ২৪ ঘন্টার মধ্যেই দ্বিতীয় ডিফেন্ডার হিসাবে ক্লাব সই করাল ক্রোয়েশিয়ার ফ্রাঞ্জ প্রেসিকে।

“বিশ্বের বেশ কিছু সেরা তারকাদের সঙ্গে খেলেছি। সেই অভিজ্ঞতা এবার ভারতে কাজে লাগাতে চাই।” এমনটাই জানিয়ে দিলেন ইস্টবেঙ্গলে তৃতীয় বিদেশি হিসাবে যোগ দেওয়া ফ্রানজো প্রেসি। কোচ ম্যানুয়েল দিয়াজের রক্ষণে ভরসা দিতে ক্রোয়েশিয়ার যুব দলে খেলা তারকাকে সই করিয়ে ফেলল লাল হলুদ ব্রিগেড। বৃহস্পতিবার সরকারিভাবে ঘোষণা করা হল, এক বছরের চুক্তিতে ক্লাবে সই করলেন তারকা।

এর আগে আমির ডের্বিসেভিচ এবং টমিস্লাভ মার্সেলোকে সই করিয়েছে ইস্টবেঙ্গল। ২৫ বছরের ফ্রানজো প্রেসির উত্থান ইতালির প্ৰথমসারির ক্লাব লাজিও এফসি-র যুব দলে। ২০১৬য় সিনিয়র দলের হয়ে অভিষেক ঘটে তুরিনের বিরুদ্ধে। ২০১৮ পর্যন্ত লাজিওর সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন। মাঝে লোনে খেলেছেন ব্রেসিয়া এবং ইউ.এস সালেরনিতানায়।

আরও পড়ুন: হৃদয় দিয়ে ইস্টবেঙ্গলের রক্ষণ সামলাবো! সই করেই বললেন টমিস্লাভ

ইস্টবেঙ্গল সই করেই তারকা জানিয়ে দিলেন, “যুব পর্যায় থেকেই একাধিক জায়গায় খেলেছি। ফুটবল কেরিয়ার হিসাবে বেড়ে ওঠা ইতালিতে। সেই অভিজ্ঞতা দুর্ধর্ষ ছিল। ইস্টবেঙ্গলের প্রস্তাব আসতে আর ভেবে দেখার অবকাশই ছিল না। বেশ কিছু বড় বড় নামের সঙ্গে খেলার অভিজ্ঞতা রয়েছে। আইএসএলে সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে দলের জন্য অবদান রাখতে চাই। ইস্টবেঙ্গলের যে বিরাট ফ্যানবেস রয়েছে, তা জানতাম। এটা দুর্ভাগ্যের যে ওঁরা আমাদের জন্য গ্যালারিতে থাকতে পারবে না। তবে আমরা ওঁদের জন্যই খেলব। ভারতে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি।”

আরও পড়ুন: মান্দুকিচের দেশের অজি তারকা এবার ইস্টবেঙ্গলে, বিদেশি বাছাই চূড়ান্ত লাল হলুদে

হার্জেগোভিনার স্টোল্যাকের হলেও নয় বছর বয়স থেকে স্প্লিটে থাকতে শুরু করেন প্রেসি। হাজডুক স্প্লিটের যুব দলে কেরিয়ার শুরু করার পরে ২০১৪-য় পাড়ি জমান সিরি-এর নামি দল লাজিওয়। নাম লেখান সেখানের যুব দলে। সেই বছরেই লাজিওকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতানো জার্মান স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোজে এবং সিরো ইম্মোবিলের সঙ্গে লকার রুম শেয়ার করার অভিজ্ঞতাও রয়েছে ফ্রানজোর। সেই সময় লাজিওর তারকাখচিত স্কোয়াডে ছিলেন স্টেফান দে ভ্রিজ এবং ইতালির জাতীয় দলের তারকা আন্তোনিও ক্যান্দ্রেভা, আর্জেন্টিনার লুকাস বিগিলার মত তারকারাও।

আরও পড়ুন: ডার্বি খেলতে মুখিয়ে আছি! লাল হলুদে সই করেই হুঙ্কার আমিরের

ইতালি পর্বের পরে প্রেসি লোনে যোগ দেন ক্রোয়েশিয়ান ক্লাব ইস্ত্রা ১৯৬১-এ। তারপরে সাইপ্রাসের এসি ওমোনিয়া, ইউক্রেনের কারপাতি লিয়েভ, এবং ক্রোয়েশিয়ার এনকে ভারাজদিন, এনকে স্ল্যাভেন বেলুপোয় খেলেছেন।

ক্লাব পর্যায় বাদ দিলে ২০১৩-য় যুব ইউরোয় ক্রোয়েশিয়ার যুব দলের স্কোয়াডে ছিলেন। সেই বছরেই যুব বিশ্বকাপেও খেলেছেন জাতীয় দলের জার্সিতে।

৬ ফুটের বেশি উচ্চতার ক্রোয়েশিয়ার তারকাকে সই করিয়ে আইএসএলে রক্ষণভাগ যে বেশ মজবুত করল ইস্টবেঙ্গল, তা নিয়ে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Isl 2021 east bengal ropes in former lazio defender franjo prce

Next Story
ISL এর পর এবার IPL! তারকাখচিত ফ্র্যাঞ্চাইজি কিনতে আগ্রহী সঞ্জীব গোয়েঙ্কা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com