সবুজ মেরুনকে এক ইঞ্চি জমিও ছাড়ব না, ডার্বির আগে মহাহুঙ্কার প্রেসির

জামশেদপুরের বিরুদ্ধে প্ৰথম ম্যাচেই নজর কেড়েছেন পেরোসেভিচ। ড্যানিয়েল চিমা অবশ্য নজর কাড়তে ব্যর্থ হয়েছেন।

শনিবার মহারণ। আইএসএলে আবার ডার্বি। গোটা দেশের ফুটবলের নজরে শনিবাসরীয় ডার্বি। আর সেই ম্যাচে নামার আগেই ফুটছেন লাল হলুদ তারকা ফ্রানজো প্রেসি।

এখনও কলকাতা ডার্বির স্বাদ পাননি প্রেসি। তবে এই ম্যাচের গুরুত্ব কতটা ইতিমধ্যেই বুঝে গিয়েছেন ইস্টবেঙ্গলের নয়া সেন্টার ব্যাক। মহারণে নামার ৭২ ঘন্টা আগে তারকা বলে দিচ্ছেন, “প্রতিটা বল দখলের জন্য লড়াই করব। ম্যাচে আমরা নিজেদের সেরাটা উজাড় করে দেব।”

আরও পড়ুন: বিস্ময় গোলেও এল না জয়, ড্র করে আইএসএল শুরু লাল-হলুদের

ক্রোয়েশিয়ার যুব দলে খেলে আসা তারকা প্ৰথম ম্যাচেই দুরন্ত বাই সাইকেল কিকে গোল করে গিয়েছিলেন। তবে মাঠে দু পয়েন্ট হারিয়ে আসার আক্ষেপ এখনও যাচ্ছে না তাঁর। সেই ম্যাচের কথা বলতে গিয়ে প্রেসি বলছিলেন, “শেষবার গোল করেছিলাম গত ডিসেম্বরে। সাইপ্রাসের এসি ওমানিয়ার বিরুদ্ধে সেবারেও মরশুমের প্ৰথম ম্যাচে গোল করি। সেই ম্যাচে আমরা ১-০ গোলে জিতেছিলাম। জামশেদপুরের বিরুদ্ধেও গোল পেয়ে ভেবেছিলাম, ম্যাচটা জিতব। তবে সেটা আর হল না।”

প্ৰথম ম্যাচে ড্র করার পরে ডার্বিতে দলের কোন কোন বিভাগে উন্নতি করতে হবে, সেই পরিকল্পনাও সারা। “আমাদের একাধিক জায়গায় উন্নতি করতে হবে। আমরা সকলেই ভুল করি। তবে ডার্বির আগে আমরা কড়া অনুশীলনে ভুল ত্রুটি শুধরে নেওয়ার চেষ্টা করছি। সকলেই ডার্বিতে খেলার জন্য মুখিয়ে। সমর্থকদের কাছে এই ম্যাচের গুরুত্ব কী, সকলেই জানি। সমর্থকদের জন্যই ডার্বি জিতে ওঁদের সঙ্গে সেলিব্রেট করতে চাই।” বলছেন লাজিওতে খেলে আসা লাল হলুদের সুপারস্টার।

আরও পড়ুন: ডার্বিতে খেলার জন্য মুখিয়ে! কেরালা ম্যাচে জোড়া গোলের পরেই হুঙ্কার বৌমাসের

তবে শুধু ডার্বিই নয়, আইএসএলের প্রত্যেক ম্যাচই যে সমান গুরুত্বপূর্ণ, মেনে নিচ্ছেন তিনি। ক্রোট তারকার বক্তব্য, “আইএসএলের সব কটা ম্যাচই খুঁটিয়ে দেখছি। তবে হাফটাইমে দেখছি, ডার্বির রেফারেন্স চলে আসছে প্রত্যেক ম্যাচেই। আমাদের স্কোয়াডের ভারতীয় ফুটবলাররাও এই ম্যাচ, এটিকে মোহনবাগানের কথা বারবার আলোচনা করছে। তাই আমরা বুঝতে পারছি, স্রেফ কলকাতার ফুটবল সমর্থকরা নন, গোটা ভারতই এই ম্যাচের দিকে অধীর আগ্রহে তাকিয়ে।”

সমর্থকদের উদ্দেশ্য প্রেসির বার্তা, “আমরা নিজেদের একশো শতাংশ উজাড় করে দেব। প্রত্যেকটা বলের জন্য ঝাঁপাব আমরা। ফুটবলে যে কোনও ফলাফল হতে পারে। তবে সমর্থকদের মুখে হাসি ফোটাতে আমাদের প্রচেষ্টায় কোনও খামতি থাকবে না। এই বিষয়ে আশ্বস্ত করছি।”

সবুজ মেরুনের রয় কৃষ্ণ, লিস্টন কোলাসোদের আক্রমণ রুখে দেওয়ার দায়িত্ব বর্তাবে প্রেসির ওপরে। সেই দায়িত্বের কথা আগেভাগেই বলে রাখছেন ২৫ বছরের ডিফেন্ডার। বলছেন, “এটিকে-মোহনবাগানের আক্রমণ ধারালো। তবে আমাদের ডিফেন্সও জমাটি। হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে। তবে আমরাও প্রস্তুত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Isl 2021 sc east bengal vs atk mohun bagan franjo prce promises to fight for every ball in derby

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com