বিদেশি বাছাইয়ে হাবুডুবু ইস্টবেঙ্গল! অন্যদিকে এনপিএলের সেরা স্ট্রাইকার নাম লেখালেন ISL-এ

অস্ট্রেলীয় তারকা স্ট্রাইকার হ্যারি সই করে ফেললেন আইএসএলের লিগ শিল্ড উইনার্স জামশেদপুর এফসির হয়ে।

বিদেশি বাছাইয়ে হাবুডুবু ইস্টবেঙ্গল! অন্যদিকে এনপিএলের সেরা স্ট্রাইকার নাম লেখালেন ISL-এ

ইস্টবেঙ্গলে এখনও দল গঠন চূড়ান্ত নয়। বিদেশি হিসাবে কেবলমাত্র সই করানো হয়েছে ইভান গঞ্জালেজকে। বাকি পাঁচ বিদেশি কে হবে, তা নিয়ে এখনও সমর্থকরা প্রবল আগ্রহে অপেক্ষা করছে। চলতি মাসের ২৮ তারিখেই ডুরান্ডের ডার্বি। সেই ডার্বির আগে অনেকটাই অগোছালো ইস্টবেঙ্গল শিবির। দেশীয় ফুটবলারদের নিয়ে অনুশীলন শুরু হলেও বিদেশিদের দিকে তাকিয়ে সদস্য সমর্থকরা।

এমন অবস্থায় বাকি দলগুলো অনেকটাই এগিয়ে যাচ্ছে। বুধবারই যেমন জামশেদপুর এফসি সই করিয়ে ফেলল অস্ট্রেলিয়ার তারকা স্ট্রাইকার হ্যারি সইয়ারকে। ন্যাশনাল প্রিমিয়ার লিগে বর্তমানের সর্বোচ্চ গোলদাতা হ্যারি সইয়ারকে সই করিয়ে নিজেদের দল অনেকটাই শক্তিশালী করে ফেলল।

আরও পড়ুন: গুরু কনস্টানটাইনের ডাকেও ইস্টবেঙ্গলকে ‘না’! কেন, আসল কারণ খোলসা বাগানের প্রীতমের

শেষ দুই মরশুম অজি স্ট্রাইকার খেলেছেন সাউথ মেলবোর্ন এফসিতে। মেলবোর্নের জার্সিতে ২৩ ম্যাচে ১৭ গোল করে তিনিই এই মুহূর্তে এনপিএলের টপ গোলস্কোরার। তার আগে লোনে তিনি নাম লিখিয়েছিলেন গোল্ড কোস্ট নাইটসের হয়ে। লোনে গোল্ড কোস্টে খেলতে গিয়েও মরশুমে ১৫ গোল করেন তারকা।

সাড়ে ছয় ফুটের কাছাকাছি উচ্চতার এই স্ট্রাইকার সিনিয়র কেরিয়ার শুরু করেন নিউক্যাসেল জেটসের হয়ে। পরের বছর তিনি চলে যান ফিলিপাইন্স লিগে দাভাও আগুইলাসের হয়ে খেলতে। মরসুমের মাঝপথে নাম লেখালেও ১০ গোল করে সেবার গোল্ডেন বুট জিতে নেন তিনি। এরপরে হংকং প্রিমিয়ার লিগেও হ্যারি এএফসি কাপে খেলেছেন তাই পো-র হয়ে।

আরও পড়ুন: কনস্টানটাইন নাকি চাইছেন না ইভানকে! ইস্টবেঙ্গল ছাড়ার জল্পনায় অবশেষে মুখ খুললেন স্প্যানিশ তারকা

জামশেদপুর এফসিতে সই করে হ্যারি ক্লাবের প্রেস বিবৃতিতে জানিয়েছেন, “ভারতে এই প্রথম বার খেলতে নামছি। আইএসএল লিগ শিল্ড উইনার্সের হয়ে খেলতে নামার জন্য মুখিয়ে রয়েছি আপাতত। ইন্ডিয়ান সুপার লিগ জনপ্রিয়তায় বেশ এগিয়েছে গত কয়েক বছরে। এই লিগে খেলতে এসেছিলেন টিম কাহিলের মত তারকা। দলের সমর্থক এবং ঐতিহ্য সম্পর্কে ভালই ওয়াকিবহাল আমি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Isl aussie striker harry sawyer roped in by jamshedpur fc

Next Story
গুরু কনস্টানটাইনের ডাকেও ইস্টবেঙ্গলকে ‘না’! কেন, আসল কারণ খোলসা বাগানের প্রীতমের